চাঁদ নিয়ে স্ট্যাটাস, উক্তি, ছন্দ, কবিতা ও ছন্দ

চাঁদ নিয়ে উক্তি স্ট্যাটাস ও ছন্দ: প্রিয় ভিউয়ার্স আশা করি আপনারা সবাই ভাল আছেন আজকে আমরা আপনাদের সকলের জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েব সাইটে নতুন একটি পোস্ট। আমাদের আজকের নতুন পোস্টটি হচ্ছে চাঁদ নিয়ে উক্তি স্ট্যাটাস ও ছন্দ সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকে আপনাদের মাঝে তুলে ধরার জন্য আমাদের এই পোস্টটিতে চাঁদ নিয়ে বেশ কিছু উক্তি স্ট্যাটাস ও ছন্দ তুলে ধরেছি। আপনারা আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করলে চাঁদ নিয়ে সকল ধরনের উক্তি স্ট্যাটাস ও ছন্দ সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই উক্তি ও স্ট্যাটাসগুলো দ্বারা আপনি আপনার প্রিয় মানুষটির সৌন্দর্যের প্রশংসা করতে পারবেন। অনেকেই প্রিয় মানুষটিকে তাদের সাথে তুলনা করে থাকে তাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আশা করি আমাদের আজকের এই পোষ্টের চাঁদ নিয়ে উক্তি স্ট্যাটাস ও ছন্দগুলো আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

চাঁদ পৃথিবীর একটি প্রাকৃতিক উপগ্রহ। এটি সৌরজগতের পঞ্চম বৃহত্তম একটি উপগ্রহ। চাঁদের থেকে পৃথিবীর আয়তন অনেক অনেক কিলোমিটার। সৌরজগতের পঞ্চম বৃহত্তম চাঁদ উপগ্রহ টির নিজস্ব কোন আলো নেই। এটি সর্বদা সূর্যের আলোয় নিজেকে আলোকিত করে তোলে। যার কারনে পৃথিবীতে চাঁদের আলো আমরা দেখতে পাই। চাঁদ পৃথিবীতে প্রতিদিন রাতে জোসনা ছড়িয়ে থাকে। প্রতিটি মানুষ চাঁদের এই জোসনাকে অনেক পছন্দ করে থাকে। কেননা জোসনা রাত মানুষকে রোমান্টিক করে তোলে। এটি প্রিয়জনদের প্রতি ভালোবাসা ও আকর্ষণ বাড়িয়ে তোলে। জোসনা রাতে প্রতিটি মানুষ তার প্রিয়জনকে অনেক মিস করে থাকে। সৌরজগতের সব থেকে সুন্দরতম একটি গ্রহ চাঁদ। যাকে পৃথিবী থেকে অসম্ভব সুন্দর দেখা যায়। চাঁদের এই অসম্ভব সৌন্দর্যের সাথে অনেকেই নিজের প্রিয়জনদের তুলনা করে থাকে। তারা প্রিয় জনদের সৌন্দর্যের প্রশংসা করতে চাঁদ উপমাটি ব্যবহার করে থাকে।

চাঁদ নিয়ে উক্তি ও স্ট্যাটাস

পৃথিবীতে সবথেকে সৌন্দর্যময় উপগ্রহটি হচ্ছে চাঁদ। যার সৌন্দর্য জোসনার আলোয় আলোকিত হয়ে পৃথিবীর বুকে উপচে পড়ে। চাঁদের এই অপরূপ সৌন্দর্যের জন্য প্রতিটি মানুষ তার প্রিয় মানুষটিকে অথবা ভালোবাসার মানুষটিকে চাঁদের সাথে তুলনা করে থাকেন। অনেকেই আবার সোশ্যাল মিডিয়ায় চাঁদ নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো খুজে থাকে। তাদের কথা ভেবে আমরা আজকে নিয়ে এলাম আমাদের এই পোস্টে চাঁদ নিয়ে বেশ কিছু উক্তি ও স্ট্যাটাস। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে চাঁদ নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার প্রিয় মানুষটির সৌন্দর্যের প্রশংসা করতে পারবেন। আমাদের আজকের এই উক্তি ও স্ট্যাটাস গুলো আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে চাঁদ নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

চাঁদ তার আলো দিয়ে আপনাকে সারারাত পথ দেখাবে , কিন্তু সে সর্বদা অন্ধকারে থাকতে পছন্দ করে ।-শ্যানন অ্যাল্ডার

আমি ভাবতে ভালোবাসি যে প্রাণী, মানুষ, উদ্ভিদ, মাছ, গাছ, তারা এবং চাঁদ সবকিছু একসাথে রয়েছে ।-গ্লোরিয়া ভ্যান্ডারবিল্ট

সর্বদা মনে রাখবেন আমরা একই আকাশের নীচে আছি, একই চাঁদ দেখছি ।-ম্যাক্সাইন লি

তাকে এবং চাঁদকে সর্বদা অন্ধকারে খেলতে পাওয়া যেতে পারে।- এ.জে.লওলেস

চাঁদের বিশালতা মানুষের মাঝেও আছে, চাঁদ এক জীবনে বারবার ফিরে আসে । ঠিক তেমন মানুষ প্রিয় বা অপ্রিয় যেই হোক, একবার চলে গেলে আবার ফিরে আসে ।- হুমায়ূন আহমেদ

প্রত্যেকেই এক একটি চাঁদ এবং সবার একটি অন্ধকার দিক আছে যা কেউ কখনও অন্যকে দেখায় না ।-মার্ক টোয়েন

উজ্জ্বল তারা গুলো ছাড়া চাঁদের আলো অনেকটাই কমে যায় ।-জে.আর.আর. টলকিয়েন

চাঁদ এত সুন্দর ছিল যে সমুদ্র একটি আয়না ধরেছিল ।- আনি ডিফ্র্যাঙ্কো

যারা চাঁদ দেখতে ভালোবাসে, তারা সুন্দর মনের অধিকারী ।-সংগৃহীত

আমার মনে হচ্ছে চাঁদ খুব সুন্দরী রমণী । এবং সে নিয়ন্ত্রণে আছে ।-রেভেন লেনা

আমরা সবাই উজ্জ্বল চাঁদের মত, যদিও আমাদের অন্ধকার দিকও রয়েছে ।-খলিল জিবরান

চাঁদ একাকী কথা বলার জন্য বন্ধু ।-কার্ল স্যান্ডবার্গ

ঘর খুলিয়া বাহির হইয়া জোছনা ধরতে যাই; হাত ভর্তি চান্দের আলো ধরতে গেলে নাই।-হুমায়ূন আহমেদ

চাঁদ নিয়ে ছন্দ

আপনি কি সাথে নিয়ে ছন্দ গুলো খুঁজে বেড়াচ্ছেন। কিন্তু আপনার কোন পছন্দ করছেন না। তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আমরা আজকে আমাদের ওয়েবসাইটে আপনাদের সকলের জন্য নিয়ে এসেছি চাঁদ নিয়ে সম্পর্কিত একটি পোস্ট। আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে চাঁদ নিয়ে বেশ কিছু ছন্দ তুলে ধরব। আমাদের আজকের এই পোস্ট থেকে চাঁদ নিয়ে ছন্দ গুলো সংগ্রহ করে আপনার প্রয়োজনে ব্যবহার করতে পারবেন। আপনার বন্ধুদের মাঝে আমাদের আজকের চাঁদ নিয়ে ছন্দ গুলো শেয়ার করে দিতে পারবেন। এমনকি আমাদের আজকের চাঁদ নিয়ে ছন্দ গুলো আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন। তাই আপনারা যারা চাঁদ নিয়ে ছন্দ গুলো সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেছেন তারা আমাদের এই পোস্টটি সংগ্রহ করুন। নিচে চাঁদ নিয়ে ছন্দ গুলো তুলে ধরা হলো:

চাঁদ যেমন রাতের আকাশ আলোকিত করে, তুমি তেমন আমার মনের আকাশ আলোকিত করো ।

রাতের আকাশে জানালা দিয়ে চাঁদ দেখা, পৃথিবীর সব চেয়ে সুন্দর একটি মুহূর্ত ।

যখন মন অনেক খারাফ থাকবে জানালা খুলে চাঁদের দিকে তাকিয়ে দেখো, আমি আছি তারা হয়ে চাঁদের পাশেই ।

আমি চাঁদের সাথে তোমার তুলনা করবো না, কারণ তুমি তার চেয়েও সুন্দর ।

তারা ভরা রাতে, তোমার হাত রেখো আমার হাতে কাটিয়ে দেবো অনন্ত কাল ।

তোমার মনের আকাশে পূর্ণিমার চাঁদ হয়ে থাকতে দেবে ? আলোয় আলোয় ভরিয়ে দেবো তোমার জীবন ।

পূর্ণিমার চাঁদের আলোয় যখন ঝকমক করবে এই পৃথিবী, তুমি তখন আমার পানে এসো নীল রঙা শাড়ি আর কাচের চুড়ি পরে।

কোন এক রাতে থাকবে কি আমার পাশে, চাঁদের আলোতে দেখবো তোমায় দু নয়ন ভরে ।

চাঁদের হাসির বাঁধ ভেঙ্গেছে, উছলে পড়ে আলো,

তুমি-আমি সেই আলোতে ঘুচাবো সকল কালো।

চাঁদকে ভালোবাসে কাছে টেনে নাও। সে নিজের দ্যুতি তে তোমায় আলোকিত করে দেবে।

চাঁদের মধ্যে এক ঐশ্বরিক ক্ষমতা আছে, যা দ্বারা সে অন্ধকার দূরীভূত করে।

তুমি তো চাঁদের মতোই সুন্দর!

চাঁদ ভালোবাসি, কারণ আমার চাঁদ যে তুমি ই!

আমি প্রতি রাতের ঐ চাঁদ টার মাঝে খুঁজে পাই তোমার ওই কৃষ্ণবর্ণা মুখ।

পূর্ণিমার আকাশের বৃত্তাকার ওই চাঁদ, আহা! কী সুন্দর!

চাঁদ নিয়ে হুমায়ুন আহমেদের উক্তি

হুমায়ূন আহমেদ একজন স্বনামধন্য ব্যক্তি। বিভিন্নভাবে তার বলা কথাগুলো মানুষের কাছে ভালো লাগে এক্ষেত্রে তিনি বেশ কিছু বিষয়ে উক্তি প্রদান করেছেন এর মধ্যে উল্লেখযোগ্য হয়েছে চাদ সম্পর্কিত তার দেওয়া কিছু উক্তি। অনেকেই রয়েছেন যারা ছাদ সম্পর্কিত উক্তিগুলো জানার উদ্দেশ্য নিয়ে সরাসরি হুমায়ূন আহমেদের চাঁদ নিয়ে উক্তি লিখে অনুসন্ধান করেন তাদের সহযোগিতায় আমরা আমাদের আলোচনায় দিয়ে উক্তি নিয়ে এসেছি।

চাঁদ নিয়ে বিখ্যাত কবিতা

চাঁদ কে কেন্দ্র করে অসংখ্য কবিতা রয়েছে। অসংখ্য ছোট বড় কবি লিখে গেছেন চাঁদ কে নিয়ে সুন্দর কিছু কবিতা এর মধ্যে রয়েছে রোমান্টিক কবিতা ভালোবাসার কবিতা। আবেগি কবিতা সহ আরো অনেক ধরনের কবিতা। এমন কিছু সুন্দর কবিতা নিয়েই আপনাদের মাঝে উপস্থিত হয়েছি আজকে। সুতরাং আমাদের সাথে থেকে সুন্দর এই কবিতা গুলো সম্পর্কে জেনে নিতে পারেন।

চাঁদ নিয়ে ইসলামিক উক্তি

চাঁদ কে কেন্দ্র করে ইসলামিক কিছু উক্তি আপনাদের মাঝে তুলে ধরা হবে যেগুলো অনেকেই বর্তমান সময়ে অনুসন্ধান করেন google এ। এক্ষেত্রে আমরা আপনাদের সহযোগিতা করার উদ্দেশ্য নিয়ে গুগল থেকে নির্বাচন করেছি সুন্দর সুন্দর কিছু ইসলামিক উক্তি যা মূলত চাঁদকে কেন্দ্র করে। সুতরাং আমাদের সাথে থাকুন এবং চাঁদ সম্পর্কিত এই সমস্ত তথ্য সম্পর্কে জানুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *