চাকরি নিয়ে উক্তি ও স্ট্যাটাস

চাকরি নিয়ে উক্তি ও স্ট্যাটাস: প্রিয় ভিউয়ার্স আমরা আজকে আপনাদের মাঝে গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করবো। আমাদের আজকের আলোচনার বিষয়টি হচ্ছে চাকরি নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি আলোচনা। আমরা আমাদের আলোচনায় আপনাদের মাঝে চাকরি নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সুন্দর ভাবে তুলে ধরবো। যা থেকে আপনারা প্রত্যেকেই চাকরি নিয়ে উক্তি স্ট্যাটাসগুলো সংগ্রহ করতে পারবেন। অনেকেই সোশ্যাল মিডিয়ায় চাকরি নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো শেয়ার করার জন্য অনলাইনে চাকরি নিয়ে স্ট্যাটাস খুঁজে বেড়ায়। আমরা তাদের কথা ভেবে আমাদের পোস্টটিতে নিয়ে এসেছি চাকরি নিয়ে বেশ কিছু উক্তি ও স্ট্যাটাস। আশা করি আমাদের আজকের এই চাকরি নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি আপনাদের সকলের ভালো লাগবে।

চাকরি বলতে সাধারণত নির্দিষ্ট একটি কাজে বিনিয়োগের মাধ্যমে নিয়োজিত থাকাকে বোঝায়। এটি ব্যক্তি মালিকানাধীন হতে পারে আবার সরকারের অধীনে হতে পারে। চাকরি কথাটি প্রত্যেক জীবনের পেশার সাথে যুক্ত রয়েছে। তবে বর্তমান সময়ে চাকরির কথাটির অর্থ পুরোপুরি বদলে গেছে। এখনকার সময়ে চাকরি বলতে সাধারণত যোগ্যতা ও বিনিয়োগের মাধ্যমে কোন একটি কর্মকাণ্ডে যুক্ত হওয়াকে বুঝিয়ে থাকে। এটি প্রতিটি শিক্ষার্থীর জীবনের প্রধান উদ্দেশ্য হয়ে দাঁড়িয়েছে। চাকরি কে ঘিরে এখন মানুষের পথ চলা শুরু হয়েছে। মানুষ জ্ঞান অর্জনের উদ্দেশ্যে পড়াশোনা করলেও নির্দিষ্ট একটি চাকরি বা পেশাকে কেন্দ্র করে উদ্দেশ্যে পূরণ করে থাকে। প্রতিটি মানুষ জীবনে কোন না কোন চাকরির সাথে যুক্ত রয়েছে। তবে দক্ষতা ও যোগ্যতা অনুসারে চাকরির পারিশ্রমিকের পার্থক্য রয়েছে। ছোট হোক কিংবা বড় হোক চাকরি একটি মানুষের সম্মানের্ তাই আমাদের সকলের উচিত প্রতিটি পেশা বা চাকরি কে সম্মান এর সাথে গ্রহণ করা এবং যথাযথভাবে দায়িত্ব পালন করা।

চাকরি নিয়ে উক্তি

আপনি কি চাকরি নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করা যাচ্ছেন তাহলে আপনাকে আমাদের ওয়েব সাইটে স্বাগতম আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করব চাকরি নিয়ে বেশ কিছু উক্তি আপনারা আমাদের আজকের এই চাকরি নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে প্রতিটি চাকরি বা পেশার গুরুত্ব বাস্তব জীবনে উপলব্ধি করতে পারবেন। আমরা আজকে আপনাদের মাঝে চাকরি নিয়ে উক্তিগুলো বিখ্যাত মনীষীদের বাণী থেকে সংগ্রহ করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে চাকরি নিয়ে উক্তি সংগ্রহ করে আপনার বন্ধুবান্ধব সকলের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে আপনাদের মাঝে চাকরি নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

চাকরি শুধুই চাকরি নয়, বরং চাকরি হলো সেটাই যা তোমাকে নির্দেশ করে।
 — আব্রাহাম লিংকন

চাকরি হচ্ছে এমন একটি বিষয় যা নির্দেশনা অনুযায়ী পালন করতে হয়।

 — সংগৃহীত

একটা চাকরি শুধু আপনার ইনকাম এর রাস্তাই নয়। বরং আপনার সম্মান, আশা এবং উদ্দেশ্যের পরিচায়ক।
 — লেইলা জানাহ

চাকরি পেতে হলে অনেক পরিশ্রম করতে হয় আর সেটা তুমি যদি অন্য কাজে করো তবু ও তুমি সাফল্যে অর্জন করতে পারবে।

 — বিল গেটস

চাকরি পেলেই সফলতা আসে না বরং চাকরি মনোযোগ দিয়ে করলেই সফলতা আসে।

 — আঁকাইলা

তোমার চাকরির গুরুত্ব বোঝার সবচেয়ে সহজ উপায় হলো নিজেকে এটা ছাড়া ভাবা। অর্থাৎ কোনো চাকরি না থাকলে তোমার অবস্থা কি হতো তা ভাবা।
— অস্কার ওয়াইল্ড

আমার চাকরি ছিল না কারণ কেউ আমাকে নিয়োগ দিবে না আমার বন্ধুরা ভাড়া হচ্ছিল আর আমি চাকরি ইন্টারভিউ নিতে পারছিলাম না এটা সত্যিই আমার আত্মসম্মানকে নাড়া দিয়েছিল কারণ আমি বুঝতে পারিনি যে চাকরির আবেদনে আমি কি ভুল করেছি।

 — টায়রা কট্টটেল

চাকরির জন্য আমি একসময় দ্বারে দ্বারে ঘুরছিলাম, কিন্তু আমি চাকরি পাচ্ছিলাম না যখন আমার এক জায়গায় একটি ভালো চাকরি হলো। তখন সবাই আমাকে চাকরি দেওয়ার জন্য ডাকে।

সংগৃহীত

চাকরিতে যস ও অর্থ সত্য কিন্তু অপমান ও লাঞ্ছনা ও কম নয়।

 — শেখ সাদী

চাকরির জন্য দ্বারে দ্বারে ঘুরতেছি কিন্তু চাকরির দেখা পাচ্ছি না।

 — সংগৃহীত

চাকুরী নয় বরং নিজেকে গড়ে তুলো চাকুরি তোমাকে খুঁজে নেবে।

 — সোলাইমান সুখন

যদি কোনো চাকরির করার সুযোগ না আসে তবে অন্যদের চাকরির সুযোগ করে দেয়ার ব্যবস্থা কর।
 — মিল্টন

চাকরি নিয়ে স্ট্যাটাস

অনেকেই সোশ্যাল মিডিয়ায় নিজের কর্মজীবনের পেশা কিংবা চাকরি নিয়ে স্ট্যাটাস দিতে চায়। আমরা আজকে তাদের জন্য নিয়ে এসেছি আমাদের এই পোস্টে চাকরি নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে চাকরি নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে আপনার বাস্তব জীবনের যেকোনো চাকরি নিয়ে সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস দিতে পারবেন। আমাদের আজকের এই চাকরি নিয়ে স্ট্যাটাস গুলো আপনাদের প্রত্যেককে জীবনে চাকরির গুরুত্ব বুঝতে সাহায্য করবে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে চাকরি নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১. চাকরি হলো আধুনিক দাসত্ব। এর মাধ্যমে একজন নিজের ভাগ্যের নিয়ন্ত্রণ তিনি তুলে দিচ্ছেন অন্যের হাতে।
— ড. মুহম্মদ ইউনুস

২. ব্যবসা করো, শিল্প ধরো, চাকরির মায়া ছাড়ো।
— প্রফুল্লচন্দ্র রায়

৩. নিজের পছন্দমত একটা চাকরি পছন্দ করুন এবং দেখবেন বছরে আপনার একটি দিনও ইচ্ছার বিরুদ্ধে কাজ করতে হচ্ছেনা।
— কনফুসিয়াস

৪. যদি কোনো চাকরির সুযোগ না আসে তবে অন্যদের চাকরির সুযোগ করে দেয়ার ব্যবস্থা কর।
— মিল্টন বারলে

৫. চাকরির প্রতি ভালোবাসা নিয়ে আসতে পারে আপনার কাছে নিপুণতা।
— সংগৃহীত

৬. চাকরি শুধুই চাকরি নয়, বরং চাকরি হলো সেটাই যা তোমাকে নির্দেশ করে।
— আব্রাহাম লিংকন

৭. আপনি যে চাকরিই করেন না কেন তাকেও আপনি মহৎ বানাতে পারবেন শুধুমাত্র কাজকে ভালোবাসার মাধ্যমে।
— স্টিভ জবস

৮. একটা নতুন চাকরি হলো একটা ফাকা বইয়ের মতো যার লেখক হলেন আপনি।
— বিল গেটস

৯. কোম্পানি আপনার চাকরির নিরাপত্তা দেয় না। বরং আপনার কাস্টমার সন্তুষ্ট হলেই তা ঠিক থাকে।
— জ্যাক ওয়েলচ

১০. একটা চাকরি শুধু আপনার ইনকাম এর রাস্তাই নয়। বরং আপনার সম্মান, আশা এবং উদ্দেশ্যের পরিচায়ক।
— লেইলা জানাহ

১১. প্রত্যেক চাকরিই ভালো যদি আপনি এতে আপনার সর্বোচ্চ দিতে পারেন।
— লওরা ইনগালস উইল্ডার

১২. তোমার চাকরির গুরুত্ব বোঝার সবচেয়ে সহজ উপায় হলো নিজেকে এটা ছাড়া ভাবা। অর্থাৎ কোনো চাকরি না থাকলে তোমার অবস্থা কি হতো তা ভাবা।
— অস্কার ওয়াইল্ড

১৩. চাকরির দরজা তোমাদের জন্য খোলা না থাকলে নিজেই অন্যদের জন্য দরজা বানাও।
— কার্ট কোবেইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *