বাংলাদেশের সকল টিভি চ্যানেলের মালিকের নাম ও পরিচয়

বাংলাদেশের সকল টিভি চ্যানেলের মালিকের নাম ও পরিচয়: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করছি। বাংলাদেশের খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় সম্পর্কে আলোচনা করছে আজকে। এটি হতে পারে সাধারণ জ্ঞানের একটি প্রশ্ন। এছাড়াও বাংলাদেশ সম্পর্কিত বিষয় সম্পর্কে অবশ্যই জানতে হবে অনেকেই বিস্তারিত অনেক বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন এক্ষেত্রে আজকের আলোচনায় আমরা বাংলাদেশের টিভি চ্যানেল গুলোর বিষয় সম্পর্কে আপনাদের জানাবো। শুধুমাত্র বাংলাদেশের টিভি চ্যানেল নয় টিভি চ্যানেল গুলোর মালিকের নাম ও পরিচয় সম্পর্কে জানতে পারবেন এখান থেকে।

আপনারা যারা বাংলাদেশের টিভি চ্যানেল সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে চান তারা আমাদের আলোচনা সাথে থাকতে পারেন। বর্তমান সময়ে বাংলাদেশে অসংখ্য টিভি চ্যানেল রয়েছে। এর মধ্যে থেকে বাংলাদেশ সরকার কর্তৃক পরিচালিত তিনটি tv channel রয়েছে। এবং বেসরকারিভাবে অনেক চ্যালেঞ্জ রয়েছে যেগুলো মানিকগানাধীন আমরা আপনাদেরকে সেই সমস্ত টিভি চ্যানেলের মালিকের বিষয় সম্পর্কে জানাবো আশা করছি আপনারা যারা বাংলাদেশের এই সমস্ত টিভি চ্যালেনের মালিকের নাম সম্পর্কে জানতে চান তারা এখান থেকে জেনে নিতে পারেন।

বাংলাদেশের কোন টিভি চ্যানেলের মালিকের নাম কি

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা আমাদের অনুসন্ধানে বাংলাদেশের ২৬ টি জনপ্রিয় টিভি চ্যানেলের মালিকের নাম সম্পর্কে আপনাদের জানাবো। আপনি যদি কিনা এই জনপ্রিয় টিভি চ্যানেল গুলোর মালিকের নাম সম্পর্কে জানার ইচ্ছে পোষণ করে থাকেন তাহলে অবশ্যই সম্পূর্ণ আলোচনার সাথে থাকবেন আলোচনা সাপেক্ষে এই বিষয়গুলো সম্পর্কে জানতে পারবেন। যারা নিজের দেশ সম্পর্কিত তথ্য জানার আগ্রহ প্রকাশ করেন পাশাপাশি দেশের প্রভাবশালী ব্যক্তিদের বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করতে চান তারা অবশ্যই সম্পূর্ণ আলোচনার সাথে থেকে বাংলাদেশের জনপ্রিয় এটি বিচারের গুলোর মালিকের নাম সম্পর্কে জানতে পারেন।

চ্যানেল আই এর মালিক কে

অনেকেই চ্যানেল আই এর মালিকের নাম জানার আগ্রহ প্রকাশ করে অনলাইনে আসেন তাদেরকে আমরা চ্যানেল আই এর মালিকের নাম দিয়ে সহযোগিতা করব। বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে বিভিন্ন প্রয়োজনে অনেকেই চ্যানেলের মালিকের সাথে যোগাযোগ করার আগ্রহ প্রকাশ করেন। আমরা যারা সাধারন দর্শক রয়েছি তারা এই প্রয়োজনীয়তার বিষয় সম্পর্কে ধারণা রাখতে পারি না তবে তাদের সাথে যোগাযোগের প্রয়োজনীয়তা অনেক গুরুত্বপূর্ণ হতে পারে কিছু কিছু ক্ষেত্রে। এক্ষেত্রে জনপ্রিয় এই টিভি চ্যানেল আই এর মালিকের বিষয় সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ এখান থেকে জেনে নিতে পারেন।

৭১ টিভির মালিককে

অন্যান্য চ্যানেলের তুলনায় নিউজ চ্যানেল গুলোর বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন অনেকেই। অনেকেই এই চ্যানেলগুলোর মালিকের সাথে সরাসরি যোগাযোগ করার আগ্রহ প্রকাশ করেন। নিউজ চ্যানেল সম্পর্কিত বিষয়ে অনেকেই বিভিন্ন ধরনের বিষয় নিয়ে চ্যালেনের মালিকের সাথে কথা বলার আগ্রহ প্রকাশ করেন এক্ষেত্রে চ্যানেলগুলো নিজস্ব অফিস দিয়ে থাকেন আপনারা চাইলে অফিসে গিয়ে কথা বলতে পারেন আমরা এখানে ৭১ টিভির মালিকের নাম উল্লেখ করছি।

যমুনা টিভির মালিক কে

প্রিয় পাঠক বন্ধুগণ আপনি কি যমুনা টিভির মালিকের সম্পর্কে জানতে চান ? তাহলে এখান থেকে সংগ্রহ করতে পারে যমুনা টিভির মালিকের নাম। প্রতিদিন অনেকেই যমুনা টিভির মালিকের বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনলাইনে আসেন। তাদের সহযোগিতা করে আমরা আমাদের আজকের এই আলোচনায় যমুনা টিভির মালিকের নাম উল্লেখ করে সহযোগিতা করছি।

১) ইনডিপেনডেন্ট টিভিঃ সালমান এফ রহমান।

(২) ৭১ টিভিঃ সাংবাদিক মোজাম্মেল বাবু ও মেঘনা গ্রুপ।

(৩) দেশ টিভিঃ সাবের হোসেন চৌধরী (MP) কিন্তু চালাচ্ছেন আসাদুজ্জামান নুর।

(৪) বৈশাখী টিভিঃ ব্যাবসায়ী গ্রুপ ডেসটিনি। কিন্তু চালাচ্ছেন সাংবাদিক নেতা মন্জুরুল আহসান বুলবুল।

(৫) গাজী টিভিঃ গাজী গোলাম দস্তগীর (MP)।

(৬) বাংলাভিশনঃ সব চাইতে বেশি শেয়ার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার।

(৭) চ্যানেল আইঃ ফরিদুর রেজা সাগর (সাংকৃতিক কর্মী)

(৮) এটি এন বাংলাঃ মাহফুজুর রহমান। চালাচ্ছেন সাংবাদিক জ.ই. মামুন।

(৯) এটি এন নিউজঃ চালাচ্ছেন মুন্নী সাহা।

(১০) মোহনা টিভিঃ কামাল মজুমদার (MP)।

(১১) সময় টিভিঃ আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলামের ভাই।

(১২) চ্যানেল ২৪ঃ হামিম গ্রুপের চেয়ারম্যান এ কে আজাদ।

(১৩) এন টিভিঃ মোসাদ্দেক হোসেন ফালুর।

(১৪) দিগন্ত টিভিঃ জামাত নেতা মীর কাশেম আলী। এটি এখন বন্ধ রয়েছে।

(১৫) ইসলামীক টিভিঃ খালেদা জিয়ার ভাই সাঈদ ইস্কানদার। এটিও এখন বন্ধ আছে।

(১৬) বিটিভিঃ সরকারী টিভি।

(১৭) চ্যানেল ১ঃ এখন বন্ধ। মালিক ছিলেন বি.এন.পির নেতা মির্জা আব্বাস ও গিয়াসুদ্দিন মামুন।

(১৮) আরটিভিঃ বেঙ্গল গ্রুপের মোরশেদুল ইসলাম (MP)

(১৯) এস এ টিভিঃ এস এ পরিবহনের মালিক সালাউদ্দিন আহমদ

(২০) চ্যানেল ৯ঃ বি এন পি ঘরোনার এনায়েতুর রহমান বাপ্পি ও আওয়ামী লীগের সৈয়দ আশরাফের ভাবি।

(২১) একুশে টিভিঃ একুশে টেলিভিশনের মূল উদ্যেক্তা ছিলেন আবু সাঈদ মাহমুদ।
একুশে টেলিভিশনের ৭০ ভাগ মালিকানা টেলিভিশনটির বর্তমান চেয়ারম্যান আব্দুস সালামের।
বাকী ৩০ ভাগের মালিকানা আগের ১৩ জন উদ্যোক্তাদের মধ্যে ৬ জনের ৫ ভাগ করে।
তারা হচ্ছেন, রউফ চৌধুরি (রেংগস গ্রুপ), এমরান মাহমুদ (মেট্রোওয়েভ), অঞ্জন চৌধুরি (স্কায়ার), আব্দুস সালাম (সারাইটেক্স), লিয়কত হোসেন (এম এ এস স্কায়ার গ্রুপ)।

(২২) মাছরাঙ্গা টিভিঃ স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী।

(২৩) মাই টি ভিঃ নাসির উদ্দিন সাথী।

(২৪) যমুনা টিভিঃ যমুনা গ্রুপের নুরুল ইসলাম বাবুল।

(২৫) দিপ্ত টিভিঃ কাজী মিডিয়া লিমিটেডের মালিক কাজী জাহেদুল হাসান।

(২৬) এশিয়ান টিভিঃএশিয়ান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান আলহাজ মো. হারুন-উর রশীদের মালিকানাধীন এশিয়ান টেলিকাস্ট লিমিটেড (এশিয়ান টিভি)। এশিয়ান টিভি বড় শেয়ার কিনেছে ওয়ালটন গ্রুপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *