দীর্ঘশ্বাস নিয়ে উক্তি ও স্ট্যাটাস

প্রিয় ভিউয়ার্স আপনাদের সকলের প্রতি আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে আমাদের আজকের এই পোষ্টটি শুরু করছি। আমাদের আজকের এই পোস্টটি হচ্ছে দীর্ঘশ্বাস নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমরা আপনাদের মাঝে আজকে দীর্ঘশ্বাস নিয়ে সামগ্রিক কিছু তথ্য উপস্থাপন করব সেইসাথে তুলে ধরব দীর্ঘশ্বাস নিয়ে বেশ কিছু উক্তি ও স্ট্যাটাস। আপনারা আমাদের আজকের এই পোস্টটি ফলো করলে দীর্ঘশ্বাস নিয়ে সকল ধরনের স্ট্যাটাস গুলো সম্পর্কে জানতে পারবেন। আমরা আপনাদের বোঝার সুবিধার্থে আমাদের আজকের এই দীর্ঘশ্বাস নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সহজ ভাষায় উপস্থাপন করেছি। আশা করছি আমাদের আজকের এই লেখাটি আপনাদের পছন্দ হবে।

দীর্ঘশ্বাস বলতে সাধারণত গভীর শ্বাসকে বোঝায়। কিন্তু বাস্তব জীবনে এই কথাটির ব্যাপক অর্থ রয়েছে। এটি সাধারণত কোন মানুষের জীবনের কষ্ট দুঃখ ও অভিশপ্ত অভিযোগের শ্বাসকে বুঝিয়ে থাকে। দীর্ঘশ্বাস সাধারণত মানুষের মনের অভিশপ্ত নিশ্বাস যা মানুষকে তার কৃতকর্মের উপর নির্ভর করে থাকে। মানুষের দীর্ঘশ্বাস তখনই আসে যখন একটি মানুষ কারো কাছ থেকে ছলনা বা প্রতারণার শিকার হয়। যখন একটি মানুষের সারা জীবনের বিশ্বস্ত দেয়ালটি নিমেষে ধসে পড়ে যায় যখন চোখের সামনে আপনজনদের আসল রূপ গুলো প্রকাশিত হয় তখন মানুষের ভেতর থেকে দীর্ঘশ্বাষ গুলো বেরিয়ে আসে। মানুষ দীর্ঘস্থায় তারা নিজের বুকের ভিতরের জ্বালা ও যন্ত্রণাগুলো প্রকাশ করে থাকে। মানুষকে প্রতারণা বা ঠকানোর জন্য অভিশাপ দেওয়ার প্রয়োজন পড়ে না ব্যতীত হৃদয়ের দীর্ঘশ্বাসগুলো যথেষ্ট ভূমিকা পালন করে থাকে। তাই আমাদের কাউকে ঠকানো উচিত নয়।

দীর্ঘশ্বাস নিয়ে উক্তি

অনেকেই জীবনে প্রচন্ডভাবে ঠকে যায় নিজের আপনজনদের কাছ থেকে। আপনজনেরা তাদেরকে ঠকালে ও আপনজনের উপরে তাদের কোন অভিযোগ বা অভিশাপ থাকেনা। তারা প্রতারণা ঠকানো যন্ত্রণা গুলো কমিয়ে আনার জন্য দীর্ঘশ্বাস নিয়ে উক্তিগুলো খুঁজে বেড়ায়। আমরা আজকে তাদের কথা ভেবে ওয়েবসাইটে দীর্ঘশ্বাস নিয়ে উক্তিগুলো তুলে ধরবো। আমাদের আজকের এই দীর্ঘশ্বাস নিয়ে উক্তি গুলো আপনাদের বুকের ভিতর জমানো যন্ত্রণা ও জ্বালা গুলোকে কমিয়ে আনতে সাহায্য করবে। আপনারা আমাদের আজকের এই ওয়েবসাইট থেকে দীর্ঘ শ্বাস নিয়ে উক্তি গুলো সংগ্রহ করে নিজের বুকের ভিতরে হালকা করতে পারবেন। নিচে দীর্ঘশ্বাস নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১. একটা দীর্ঘশ্বাসের পেছনে যে কতগুলো ব্যার্থ প্রচেষ্টা লুকিয়ে থাকে তা কেবল ঐ চেষ্টাকারীই জানে।
— আলবার্ট মেহরাবিয়ান।

২. নদীর এপার কহে ছাড়িয়া নিশ্বাস, ওপারেতে সর্বসুখ আমার বিশ্বাস। নদীর ওপার বসি দীর্ঘশ্বাস ছাড়ে; কহে, যাহা কিছু সুখ সকলি ওপারে।
— রবীন্দ্রনাথ ঠাকুর৷

৩. কিছু দীর্ঘশ্বাস জমা হয়ে থাকবে বুকে, কিছু অশ্রু থেমে থাকবে চোখের নিকটে, ঝরাবে না শিশির।
— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ্।

৪. বিফল হলে হতাশার দীর্ঘশ্বাস ফেলে বসে থাকার চেয়ে, আরেকবার চেষ্টা করা ঢের ভালো।
— স্বামী প্রণবানন্দ

৫. একটা দীর্ঘশ্বাস সবসময় যে শুধু ব্যার্থতার গল্পই শোনায় তা কিন্তু নয়৷ বরং কোনো কোনো দীর্ঘশ্বাস অনেক সময় একটি সফলতার গল্পের গোড়াপত্তন করে।
— রিচার্ড ডকিন্স।

৬. কখনো এমন কাজ করবেন না যাতে করে আপনার কারণে কাউকে দীর্ঘশ্বাস ফেলতে হয়। মনে রাখবেন, আপনার জীবন নষ্ট করার জন্য অতটুকু অভিশাপই যথেষ্ট।
— ক্রিস্টোফার ইভান্স

৭. অপরের সুখ ও সম্পত্তির সাথে নিজের তুলনা করে যে ব্যাক্তি হতাশার দীর্ঘশ্বাস ফেলে, ঈশ্বর অবশ্যই তার সুখ সম্পত্তি আরো হ্রাস করিয়ে দেন৷
— দালাই লামা।

৮. আপনি যখন সফল হবেন তখন দেখবেন আপনার চারপাশে অসংখ্য বন্ধু, শুভাকাঙ্ক্ষী। অথচ যখন আপনি ব্যার্থ হয়ে হতাশায় ডুবে যাবেন, তখন নিরাশার দীর্ঘশ্বাসগুলো আপনাকে একাই ফেলতে হবে। এটাই বাস্তবতা আর সবাইকে এটা মেনে নিতে হয়।
— সংগৃহীত।

৯. দীর্ঘশ্বাস একটি নিরব কান্না। যার কোনো অশ্রু নেই৷ আছে শুধু আক্ষেপ আর না পাওয়ার কষ্ট ।
— সমরেশ মজুমদার

দীর্ঘশ্বাস নিয়ে স্ট্যাটাস

অনেক মানুষ জীবনে এমন ভাবে ছলনা বা প্রতারণার শিকার হয় যা কারো কাছে শেয়ার করতে পারেনা। তারা ছলনা ও প্রতারণা থেকে বেরিয়ে আসার জন্য তাদের এই অনুভূতিগুলো সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস আকারে শেয়ার করে থাকে। তাইতো আমরা আজকে তাদের কথা ভেবে আমাদের পোস্টটিতে দীর্ঘশ্বাস নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরেছি। আপনারা আমাদের ওয়েবসাইটে গিয়ে আপনাদের পছন্দমত দীর্ঘশ্বাস নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নিজের বুকের ভেতরের হাহাকার ও কষ্টগুলো যন্ত্রণা কমিয়ে দিতে পারবেন। আপনাদের কথা ভেবে আমাদের ওয়েবসাইটে দীর্ঘশ্বাস নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করা হয়েছে। তাই আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে দূরে শেষ নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করুন। নিচে দীর্ঘ শ্বাস নিয়ে স্ট্যাটাস গুলো প্রকাশ করা হলো:

১০. যখন কোনকিছুকে নিজের করে পাওয়া সম্ভব নয়। তখন একটা গোপন দীর্ঘশ্বাস ফেলুন এবং ভুলে যান।
— হাভার্ড ক্লিপটন।

১১. তোমার জন্য কিছু দুঃখ ছিল, কিছু দীর্ঘশ্বাস ছিল, কিছু পুরোনো ফুল ছিল, কিন্তু তুৃমি ছিলে না৷
— সংগৃহীত।

১২. সবসময় আপনার ভেতরের দুঃখ, কষ্ট, দীর্ঘশ্বাসগুলোকে লুকাতে চেষ্টা করবেন না। বরং সেগুলোকে বের হয়ে আসার জন্য একটা মুক্ত পথ তৈরি করে দিন। ওগুলো বের হয়ে আসলেই শুধুমাত্র আপনি হালকা হতে পারবেন, নয়তো নয়।
— রবার্ট হ্যারিস।

১৩. আপনার দীর্ঘশ্বাসগুলোকে জমাতে শুরু করুন। দেখবেন আস্তে আস্তে সেগুলো একসময় আপনার জেদে পরিণত হয়েছে। আর যখন সেই জেদ তৈরি হবে, তখন দেখবেন আপনার আর কারোর দয়ার প্রয়োজন হচ্ছে না।
— ভগবৎ শেঠী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *