নিজের ছবি নিয়ে স্ট্যাটাস | নিজের ছবি নিয়ে উক্তি | নিজের ছবি নিয়ে ক্যাপশন | নিজের প্রোফাইল পিকচার ক্যাপশন

সম্মানীয় পাঠক বন্ধুগণ আশা করি ভাল আছেন। প্রতিদিনের মতো আজকেও একটি গুরুত্বপূর্ণ বিষয়ের উপর আপনাদের সহযোগিতামূলক আলোচনা নিয়ে উপস্থিত হয়েছি আমরা। বর্তমান সময়ে আমরা বিভিন্ন ডিভাইস ও সামাজিক যোগাযোগ মাধ্যমে যুক্ত রয়েছি। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নিজের ছবি আপলোড করে থাকি এক্ষেত্রে আমাদের ক্যাপশন প্রদানের প্রয়োজন হয়ে থাকে সমস্ত বিষয়ে মিলিয়ে আমাদের আলোচনাটি সেই সমস্ত ব্যক্তির জন্য যারা নিজের ছবিকে কেন্দ্র করে স্ট্যাটাস ক্যাপশন ও জ্ঞানী ব্যক্তিদের মতামতগুলো সম্পর্কে জানতে ইচ্ছুক। অর্থাৎ আমাদের আলোচনাটির সাথে থেকে আপনারা বিশেষ জ্ঞানী ব্যক্তিদের মতামত সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার পাশাপাশি নিজেদের ছবিটি কেন্দ্র করে স্ট্যাটাস ও ক্যাপশন সংগ্রহ করতে পারবেন।

যোগাযোগসহ বিভিন্ন কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর সাথে যুক্ত রয়েছি আমরা। বর্তমান সময়ের সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোর মধ্যে আমাদের দেশে বহুল জনপ্রিয় হচ্ছে ফেসবুক শুধুমাত্র যোগাযোগ ছাড়াও ফেসবুকে অনেকেই বিনোদনের জন্য এসে থাকেন। বিভিন্নভাবে ফেসবুক থেকে বিনোদন নেওয়া সম্ভব। তবে ফেসবুক ব্যবহার করেন এমন ব্যক্তিদের মধ্যে প্রায় সকলেই নিজের ছবি প্রোফাইল পিকচারসহ স্ট্যাটাসের মাধ্যমে আপলোড করে থাকেন। নিজের ছবিকে কেন্দ্র করে স্ট্যাটাস পাশাপাশি উক্তি ও ক্যাপশন গুলো খুঁজে থাকেন অনেকেই আশা করছি আমাদের আলোচনা থেকে এই সমস্ত তথ্য পেয়ে উপকৃত হবেন।

নিজের ছবি নিয়ে স্ট্যাটাস

বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে সকল ক্ষেত্রে আপডেট প্রদান করা হয়ে থাকে। বিভিন্ন লোকেশনে বিভিন্নভাবে আমরা ছবি তুলে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাসের মাধ্যমে প্রদান করে থাকি। তবে অনেকেই রয়েছে যারা নিজের ছবির উপর ভিত্তি করেই স্ট্যাটাস লিখে ছবির সাথে আপলোড করে থাকেন সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্ষেত্রে কিছু স্ট্যাটাস আমরা তুলে ধরে সহযোগিতা করব আপনাদের। আমাদের অনেকের দিনের শুরু হয় মোবাইল ফোন হাতে নিয়ে সামাজিক যোগাযোগ এর মধ্য দিয়ে এক্ষেত্রে নিজের আপলোড করা ছবিতে নিজের ছবি কেন্দ্রিক স্ট্যাটাস এর মাধ্যমে উপস্থাপন করতে পারেন অন্যের মাঝে।

আর কখনো জানতে চাইবো না, তুমি ভালোবাসা কিনা এই আমায় ।

কান্না লুকিয়ে যে হাঁসতে শিখে গেছে, তুমি তাকে আর কাঁদাতে পারবে না ।

আমাকে তখনই Judge করবে, যখন তুমি নিজে Perfect হবে ।

যদিও গল্পটা ব্যর্থতায় ভরা,
তবুও আমি আমার গল্পে সেরা।

তুমি খারাপ না
খারাপ তো তোমার সাদা রঙের ভেতর
লুকিয়ে থাকা অন্তরটা

কাগজে-কলমে কোন সৌন্দর্যের যথার্থতা ব্যাখ্যা করা সম্ভব নয়। সৌন্দর্যের মুখোমুখি গিয়ে দাঁড়াতে হয়।

সুখী হওয়ার একটা অদ্ভুত ক্ষমতা আছে মানুষের। এ জগতে সবচেয়ে সুখী হচ্ছে সে, যে কিছুই জানে না। জগতের প্যাঁচ বেশি বুঝলেই জীবন জটিল হয়ে যায়।

নিজের ছবি নিয়ে উক্তি

নিজের ছবির বিষয় সম্পর্কে বিশেষ ব্যক্তিগণ যে মতামত প্রদান করেছেন তাকে মূলত নিজের ছবি নিয়ে উক্তি বলা হয়ে থাকে। বর্তমান সময়ে নিজের ছবিকে সুন্দর দেখানোর জন্য অনেকেই বিভিন্ন ফিল্ডার বিভিন্নভাবে এডিট করে থাকেন তবে নিজের ছবির উপর বিশেষ ব্যক্তিগণদের মতামত প্রদান করেছেন তা সম্পর্কে জানার আগ্রহ খুব কম সংখ্যক ব্যক্তির। নিজের ছবি নিয়ে উক্তি তুলে ধরা হলো নিচে।

মানুষের আসল রূপ তার চেহারায় থাকে না, তার হৃদয় আর মনে লুকিয়ে থাকে, যা সহজে দৃষ্টি গোচর হয় না।

বন্ধুর বন্ধু থাকা ব্যাপারটা খুব একটা ভালো লাগে না।

আমি পরিস্থিতির উপর নির্ভর করিনা আমি আমার সিদ্ধান্তের উপর নির্ভরশীল।

মন যেটা চায় সেটা না পেলেই অসুখী মনে হয়।

মুখোশ দিয়ে মুখের ভাষাকে ঢাকা গেলেও চোখের ভাষাকে কখনোই আড়াল করা যায় না.

নিজের ছবি নিয়ে ক্যাপশন

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি আপলোডের জন্য ক্যাপশন ব্যবহার করা হয়ে থাকে। তবে নিজের ছবির উপর ভিত্তি করে ক্যাপশন খুব কম সংখ্যক ব্যক্তি দিলেও এটি অনেকের পছন্দ। এক্ষেত্রে আমরা নিজের ছবির উপর ভিত্তি করে সেরা কিছু ক্যাপশন আপনাদের মাঝে তুলে ধরার ইচ্ছে নিয়ে কাজ করেছি আশা রাখছি নিজের ছবি নিয়ে ক্যাপশন গুলো ব্যবহারের মাধ্যমে আপনি একজন স্মার্ট ব্যক্তি হিসেবে অন্যের মাঝে উপস্থিত হতে পারেন। বর্তমান সময়ের সেরা ও সুন্দর নিজের ছবি ভিত্তিক ক্যাপশন গুলো তুলে ধরা হলো নিচে।

এই ছোট্ট জীবনে হতাশ হয়ে জীবনটাকে আরো ছোট্ট বানিয়ে ফেলা কখনোই উচিৎ নয়।

প্রশংসা করার সাহস সবার আছে, সত্য বলার সাহস সবার থাকেনা।

আনন্দ আসার আগাম আভাস পাওয়া যায়, দুঃখ আসার কোনো আগাম প্রস্তুতি থাকেনা, দুঃখ যখন তখন আসতে পারে।

শিক্ষিতরা তখনই তার প্রকৃত সন্মান পায় যখন তার শিক্ষা অর্থে রুপান্তর হয়।

নিজের প্রোফাইল পিকচার ক্যাপশন

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের পরিচয় বহন করে থাকে প্রোফাইল। একজন ব্যক্তির পরিচয় সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে আপনি প্রোফাইল ভিজিট করতে পারেন যেখানে ব্যক্তির নাম সাথে ব্যবহৃত ছবি দেখা সম্ভব। এক্ষেত্রে নিজের পরিচয় অন্যের মাঝে উপস্থাপনের জন্য আপনাকে সুন্দর একটি ছবি ব্যবহার করতে হবে মূলত সেই ছবিকেই প্রোফাইল পিকচার বলা হয়ে থাকে। প্রোফাইল পিকচার প্রদানের ক্ষেত্রে অনেকেই ক্যাপশন ব্যবহার করেন এক্ষেত্রে আমরা নিজের প্রোফাইল পিকচার ক্যাপশন তুলে ধরছি।

রহস্য সৌন্দর্যের সৃষ্টি করে। কৌতূহলেরও জন্ম দেয়।

বলার আগে শুনে নাও, প্রতিক্রিয়া দেখানোর আগে চিন্তা কর, সমালোচনার আগে ধৈর্য্য ধর, প্রার্থনার আগে ক্ষমা চাও, ছেড়ে দেয়ার আগে চেষ্টা কর।

অতিরিক্ত যেকোন কিছু পতন নিয়ে আসে। সবকিছু তাই নির্দিষ্ট সীমায় রাখাই শ্রেয়।

বিচার যখন থাকে না, সমস্যার সমাধানও হয় না। সব সমস্যা বরং পুঞ্জীভূত হয় আরও। আমাদেরও তাই হচ্ছে।

সব সফল ব্যাক্তিদের পুরনো জীবন ছিল দুঃখের,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *