পরিবারের ভালোবাসা নিয়ে উক্তি ও স্ট্যাটাস

আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইট এর পক্ষ থেকে অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই আলোচনা। আমাদের আজকের এই আলোচনাটি হচ্ছে পরিবারে ভালোবাসা নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি আলোচনা। আমাদের আজকের এই আলোচনা থেকে আপনারা পরিবারের ভালোবাসা নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সম্পর্কে জানতে পারবেন। আমরা আজকে শুধুমাত্র আপনাদের জন্য নিয়ে এলাম আমাদের আজকের এই পরিবারের ভালোবাসা নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত পোস্ট টি। আমাদের আজকের এই পরিবারের উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত পোষ্ট টি সংগ্রহ করে আপনারা পরিবারের প্রতি ভালবাসা ও দায়িত্ব কর্তব্য সম্পর্কে বুঝতে পারবেন। আশা করছি আমাদের আজকে আপনাদের সকলের ভালো লাগবে।

পরিবার আমাদের জীবনের প্রথম ও প্রধান গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। পরিবারের মাধ্যমে আমরা আমাদের জীবনের সমস্ত চাহিদা ও চাওয়া পাওয়া গুলো পূরণ করে থাকি। পরিবার গঠিত হয় মা-বাবা ভাই-বোন ও দাদা দাদি মিলে। কিন্তু বর্তমান সময়ে নগরায়নের প্রভাবে যৌথ পরিবার গুলো ভেঙ্গে একক পরিবারে পরিণত হয়েছে। প্রতিটি পরিবারের একজন পরিবার প্রধান থাকেন যিনি পরিবারের সমস্ত দায়িত্ব কর্তব্য পালন করে থাকেন। পরিবার আমাদেরকে আদর্শ ন্যায় নীতি নৈতিকতা শিক্ষা দিয়ে থাকে। পরিবার আমাদের সামাজিকীকরণে গুরুত্বপূর্ণ অবদান রাখে। আমরা পরিবারের মাধ্যমে আমাদের জীবনে ভালোবাসা অর্জন করতে পারি। পরিবারের প্রতি ভালোবাসা আমাদের কে সৎ যোগ্য ও আদর্শ মানুষে রূপান্তরিত করে তোলে।

পরিবারের ভালোবাসা নিয়ে উক্তি

পাঠক বন্ধুরা এখানে আমরা পরিবারের ভালোবাসা নিয়ে বেশ কিছু উক্তি আপনাদের মাঝে তুলে ধরবো। আমাদের আজকের এই উক্তি গুলো আমরা বিখ্যাত মনীষীদের বাণী ও তাদের জীবনী থেকে সংগ্রহ করেছি। আমাদের এই উক্তি গুলো সংগ্রহ করলে আপনারা পরিবারের প্রতি ভালবাসা উপলব্ধি করতে পারবেন। আপনি আমাদের আজকের এই উক্তি গুলো আপনার বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনার শেয়ারের ফলে আপনার বন্ধু-বান্ধব ও পরিবারের সদস্যরা পরিবারের প্রতি ভালোবাসা ও দায়িত্ব কর্তব্য সম্পর্কে ধারণা লাভ করতে পারবে। পাঠক বন্ধুরা তাই আর দেরি না করে চলুন আমাদের আজকের এই পরিবারের প্রতি ভালোবাসা নিয়ে উক্তি গুলো দেখে নেওয়া যাক। নিচে পরিবারের প্রতি ভালোবাসা নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১| আপনার বৃহৎ, সুখী, সকলের খেয়াল রাখা পরিবারটি যদি অন্য শহরে থাকে, তবেই আপনি সুখী হবেন!

২| পরিবার ব্যাপারটা অনেকটা চকোলেট ব্রাউনির মতো। বেশিরভাগটাই নরম, মাঝে-সাঝে ওই দু-একটা বাদাম মুখে পড়বে আর কী (সুখী পরিবার নিয়ে উক্তি)!

৩| আপনি একটি সুবৃহৎ পরিবারের অংশ হলে যে-কোনও ফ্যামিলি ফাংশনে (ফ্যামিলি নিয়ে উক্তি) আপনার একটাই কাজ, ফোটো তোলার সময় দাঁত বের করে হাসা!

৪| পারিবারিক বন্ধন মানেটা আসলে কী? এর মানে হল, পরিবারের কাছ থেকে আপনি যতটাই দূরে পালান, দড়ির বাঁধন কাটিয়ে আপনি বেশি দূর যেতে পারবেন না!

৫| পরিবারের সবচেয়ে বড় মজাটা কি জানেন? আপনি হতকুচ্ছিত দেখতে হলেও এখানে কারও কিছু আসে-যায় না!

পরিবারের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস

অনেকেই আছেন যারা পরিবারের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস গুলো সম্পর্কে বা ওয়েবসাইটে অনুসন্ধান করে যাচ্ছেন তাদের জন্য আমাদের এই পোস্ট টি। ভিউয়ার্স আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি পরিবারের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টে আপনারা পরিবারের ভালোবাসা নিয়ে বেশ কিছু স্ট্যাটাস সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই পরিবারের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন।

এমনকি আমাদের আজকের এই পরিবারের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস গুলো আপনি আপনার ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস আকারে শেয়ার করে দিতে পারবেন। আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো আপনাদেরকে পরিবারের প্রতি ভালবাসা ও দায়িত্ব কর্তব্য সম্পর্কে জানতে সাহায্য করবে। নিচে পরিবারের ভালবাসা নিয়ে স্ট্যাটাস গুলো তুলে দেয়া হলো:

বিশ্ব শান্তি প্রচারে আপনি কী করতে পারেন ? বাড়িতে যান এবং আপনার পরিবারকে ভালবাসুন ।
— মাদার তেরেসা

পৃথিবীতে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো- পরিবার ও ভালোবাসা ।
— জন উডেন

বাড়িতে গিয়ে পরিবারের সাথে ভালো খাবার খাওয়া এবং বিশ্রাম করার চেয়ে ভালো আর কিছুই নেই ।
— ইরিনা শাইক

আমাদের কাছে, পরিবার মানে একে অপরের পাশে থাকা এবং হাতে হাত রেখে চলা ।
— বারবারা বুশ

অনেক কিছুই আমাদের বদলে দিতে পারে, তবে আমাদের শুরু এবং শেষ পরিবারের সাথেই হয়ে থাকে ।
— অ্যান্টনি ব্র্যান্ড

কোথাও যাওয়ার থাকলে বাড়ি আছে, কাউকে ভালোবাসার থাকলে পরিবার আছে আর দুটোই থাকা হলো সৌভাগ্যের বেপার ।

আপনার ভাগ্য সন্ধানের জন্য আপনি বাসা ছেড়ে চলে যান এবং আপনি যখন এটি পেয়ে যান তবে আপনি বাড়িতে গিয়ে পরিবারের সাথে ভাগ করে নেন ।
— অনিতা বাকের

পরিবার হলো প্রকৃতির একটা সেরা শিল্পকর্ম ।
— জর্জ সান্তায়না

পরিবার হলো দিক নির্দেশক যা আমাদের পরিচালিত করে। এটা হলো দুর্দান্ত উচ্চতায় পৌঁছানোর অনুপ্রেরণা এবং আমাদের সান্ত্বনা যখন আমরা মাঝে মাঝে ব্যার্থ হই ।
—- ব্র্যাড হেনরি

পরিবার শুধু গুরুত্বপূর্ণ জিনিসই নয়, এটি আমাদের সবকিছু ।
— মাইকেল জে ফক্স

পরিবার মানেই হলো, কেউ পিছনে পড়ে যায় না বা ভুলে যায় না ।
— ডেভিড ওগডেন স্টিয়ার্স

অন্য একটি শহরে সুখের একটি বিশাল, প্রেমময়, যত্নশীল, ঘনিষ্ঠ পরিবার রয়েছে ।
— জর্জ বার্নস

পরিবারের সাথে কাটানো সৃতি গুলোই আমার সব কিছু ।
— ক্যান্ডেস ক্যামেরন বুরে

প্রত্যেকের বসবাসের জন্য একটি বাড়ির প্রয়োজন, তবে একটিঅ্যান্টনি লাইকোসিওন সহায়ক পরিবারই একটি বাড়ি তৈরি করে ।
— অ্যান্টনি লাইকোসিওন

আপনার একটি শক্তিশালী পরিবার দরকার কারণ শেষ দিকে তারা আপনাকে ভালবাসবে এবং আপনাকে নিঃশর্ত সমর্থন করবে ।
— এশা গুপ্ত

পরিবার হলো- জীবনের ঝড়ো সমুদ্রের একটি লাইফজকেট ।
— J.K. রাউলিং

পরিবারগুলি গাছের ডালের মতো। আমরা বিভিন্ন দিকে বেড়ে উঠি, তবুও আমাদের শিকড় এক যায়গাতেই রয়েছে ।

পরিবার হচ্ছে জীবনের শুরু এবং অসীম ভালবাসা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *