বাবা মায়ের ভালোবাসা নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা

সুপ্রিয় পাঠক বন্ধুগণ আজকে আমরা আপনাদের মাঝে নতুন একটা আলোচনা নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের এই আলোচনাটি হচ্ছে বাবা মায়ের ভালোবাসা নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা সম্পর্কিত একটি আলোচনা। আমরা আজকে আমাদের এই পোস্টে বাবা মায়ের ভালোবাসা নিয়ে বেশ কিছু স্ট্যাটাস উক্তি ও কবিতা তুলে ধরবো। আমাদের আজকের এই বাবা মায়ের ভালোবাসা নিয়ে কবিতা গুলো দ্বারা বাবা মায়ের ভালোবাসা প্রকাশ পাবে। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বাবা মায়ের ভালোবাসা নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতাগুলো সংরক্ষণ করার মাধ্যমে বাবা-মায়ের ভালোবাসা গুলো বুঝতে পারবেন। আশা করছি আমাদের আজকের এই লেখাটি আপনাদের সবাইকে জীবনে বাবা মায়ের গুরুত্ব বুঝতে সাহায্য সাহায্য করবে।

বাবা মা হচ্ছে আমাদের জীবনের প্রধান ও গুরুত্বপূর্ণ অংশ। যাদের মাধ্যমে আমরা পৃথিবীতে জন্ম লাভ করে থাকি। বাবা-মায়ের মাধ্যমে আমরা এই সুন্দর পৃথিবীতে আসতে পেরেছি। পৃথিবীতে বাবা মা ছাড়া আমাদের জীবন অসম্পূর্ণ। কেননা বাবা মা আমাদের জন্ম থেকে শুরু করে বেড়ে ওঠা এবং জীবনে সফলতা লাভ না করা পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান পালন করে থাকে। বাবা মা আমাদের উন্নত জীবনের কথা চিন্তা করে নিজের জীবনের সকল চাওয়া পাওয়া এবং আশা-আকাঙ্ক্ষা ত্যাগ করে থাকে। তারা আমাদের জীবনে অতি আপনজন। তারা আমাদেরকে নিজের জীবনের চেয়েও অনেক বেশি ভালোবাসেন। পৃথিবীতে তাদের ভালোবাসা হলো নিঃস্বার্থ ভালোবাসা। তাইতো তাদের ভালোবাসার কোনো তুলনা হয় না। প্রতিটি বাবা-মা তার সন্তানদের ভালোবেসে থাকেন। তাদের এই ভালোবাসার বিনিময়ে তারা শুধু সন্তানদের কাছ থেকে নিজের যোগ্য সম্মানটুকু আশা করে থাকেন এ ব্যতীত আর কিছু চান না। পৃথিবীতে প্রতিটি সন্তানের বাবা-মার প্রতি অনেক দায়িত্ব ও কর্তব্য রয়েছে। তাই আমাদের সকলের উচিত নিজের বাবা-মার দায়িত্ব ও কর্তব্য পালনের সচেষ্ট হওয়া।

বাবা মায়ের ভালোবাসা নিয়ে উক্তি

বন্ধুরা এখানে আমরা বাবা মায়ের ভালোবাসা নিয়ে বেশ কিছু উক্তি আপনাদের মাঝে প্রকাশ করবো। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা বাবা মায়ের ভালোবাসা নিয়ে উক্তিগুলো সংগ্রহ করতে পারবেন। আপনি আমাদের আজকের এই উক্তিগুলো দ্বারা আপনার বাবা-মায়ের প্রতি সম্মান প্রদর্শনে ব্যবহার করতে পারবেন। আপনি আমাদের আজকের এই বাবা-মার ভালোবাসা নিয়ে উক্তিগুলো বাবা মায়ের বিশেষ বিশেষ দিনগুলোতে তাদেরকে উদ্দেশ্য করে বলতে পারবেন। এতে করে আপনার প্রতি তাদের ভালোবাসা অনেকাংশে বেড়ে যাবে। নিচে বাবা মায়ের ভালোবাসা নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

হযরত মুহাম্মদ (সাঃ) বলেছেন,,,,,, তোমাদের জন্য মায়ের পায়ের নিচেই রয়েছে তোমাদের জান্নাত।।

পৃথিবীতে সবচেয়ে পবিত্র জিনিস হচ্ছে আল কোরআন,,,, সবচেয়ে নিস্পাপ জিনিস হচ্ছে ফুল,,,, সবচেয়ে সুন্দর জীব হচ্ছে মানুষ …*সবচেয়ে মধুর নাম হচ্ছে মা

আমি দেখতে কুৎসিত হতে পারি,,,, খুব খারাপ ছাত্র হতে পারি,,,, আমি বোকা হতে পারি, কিন্তু আমার মায়ের কাছে আমিই শ্রেষ্ঠ সন্তান।।।

যাদের মা আছে সে কখনই গরীব নয়। —- আব্রাহাম লিংকন।

আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ হতে পাওয়া বুদ্ধিমত্তা, নৈতিকতা আর শারিরীক শিক্ষার ফল।—- জর্জ ওয়াশিংটন।।

মা দিয়ে মাসজিদ। মা দিয়ে মাদিনা। মা দিয়ে মাদ্রাসা। মা দিয়ে মাক্কা। সো মা কে কেউ কষ্ট দিয় না।

সন্তানেরা ধারালো চাকুর মত। তারা না চাইলেও মায়েদের কষ্ট দেয়। আর মায়েরা তাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত সন্তানদের সাথে লেগে থাকে। —— জোয়ান হেরিস।

মা মমতার মহল,,,,,,, মা পিপাসার জল,,,,, মা ভালোবাসার সিন্ধু,,,,, মা উত্তম বন্ধু,,,, মা ব্যাথার ঔষুধ,,,,, মা কষ্টের মাঝে সুখ,,,,,, মা চাঁদের ঝিলিক,,,,, মা স্বর্গের মালিক।।

আমার বসার ঘরের দেয়ালে আমার মায়ের ছবি টাঙানো আছে। কারণ তিনিই আমার কাছে সবচেয়ে বড় আকর্ষণ। —- এলেন ডে জেনেরিস

মায়ের গায়ে ১ টা গন্ধ থাকে। ঘামে ভেজা হোক কিংবা কোন সুগন্ধীর হোক, সুনির্দিষ্ট ১ টা ঘ্রাণ। শুধু সন্তানরাই সে গন্ধ পায়। —- হুমায়ূন আহমেদ।

কোন ১টা বিষয় মায়েদেরকে দুইবার ভাবতে হয়- ১ বার তার সন্তানের জন্য আরেকবার নিজের জন্য। — সোফিয়া লরেন।।

আমাদের পরিবারে মায়ের ভালোবাসা সবসময় সবচেয়ে টেকসই শক্তি। আর তার একাগ্রতা, মমতা আর বুদ্ধিমত্তা আমাদের মধ্যে দেখে আনন্দিত হই। —-মিশেল ওবামা।

বাবা মায়ের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস

পৃথিবীতে প্রতিটি সন্তান তার বাবা মাকে ভালোবেসে থাকে আবার অনেক সন্তান আছে বাবা-মাকে অসম্ভব ভালোবাসেন। তারা বাবা মায়ের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস গুলো বিভিন্ন রকম সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিতে চান। তাদের জন্য আমাদের আজকের এই লেখাটি। আমরা আজকে নিয়ে এসেছি বাবা মায়ের ভালোবাসা নিয়ে অনেক গুলো স্ট্যাটাস। আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে বাবা-মায়ের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস গুলো সংরক্ষণ করে আপনার বাস্তব জীবনে বাবা-মায়ের প্রতি সম্মান ও তাদের দায়িত্ব ও কর্তব্য পালনে আপনাকে সচেষ্ট হতে সাহায্য করবে। আপনি আমাদের আজকের এই বাবা মায়ের ভালোবাসা নিয়ে স্ট্যাটাস গুলো আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। এতে করে অনেকে হয়তো বাবা মায়ের প্রতি যত্নশীল হয়ে উঠবে। নিচে বাবা মায়ের প্রতি ভালোবাসা স্ট্যাটাস গুলো প্রকাশ করা হলো:

  • বাবা মা হচ্ছে ভালবাসার একটা ভান্ডার
    অফুরন্ত ভালোবাসা আছে সন্তানের জন্য
    নেই কোনো ভালোবাসার অভাব সন্তানের জন্য।
  • মা হচ্ছে একটি ঘরের খুঁটি
    বাবা হচ্ছে একটি ঘরের চাল
    সন্তান আছে সেই ঘরের মালিক
    মানে হচ্ছে বাবা মাকে নিয়ে একটি সুখের পরিবার ।
  •  আপনার যদি কখনো ঘরে ফিরতে দেরী হয়
    বাবা আপনার কে খুঁজতে চলে যাবে আর মা দাড়িয়ে থাকবে ঘরের দরজার মুখে তার সন্তানকে কখন ঘরে ফিরবে।
  • সকাল দুপুর রাত্রিবেলা
    সবার পাবে অবহেলা যদি না
    থাকে মা বাবা তোমার পাশে।
  • পৃথিবীর বুকে মা-বাবার একমাত্র ব্যক্তি
    যারা নিজেদের জীবনের কথা
    না ভেবে শুধু সন্তানের ভালো
    কিভাবে হবে এভাবেই দিন ফুরিয়ে গেল।
  • বাবা থাকলে বুঝতে পারবে নিঃস্বার্থ ভালোবাসা
    মা হারালে বুঝতে পারবে এই দুনিয়ায়
    আপন জন কে আছে তোমার পাশে
    এই দুনিয়ায় মা-বাবার থেকে আপনজন
    আর কে হয় এই ভুবনের মাঝে।
  • এ পৃথিবীর বুকে সবথেকে বড় সুখ
    বাবা মায়ের আদর ভালোবাসা
    পৃথিবীর বুকে সবথেকে বড় কষ্ট
    বাবা মায়ের চোখের জল পড়তে দেওয়া।
  • পৃথিবীর সব কিছু বদলে
    যেতে পারে একটা সময়
    কিন্তু বদলাবে না শুধু
    বাবা মায়ের ভালোবাসা
    সন্তানের জন্য থাকবে আজীবন।
  • জীবনে তুমি দুইটি মানুষকে কখনো
    ভুলে যেওনা
    একজন আছে তোমার বাবা
    যে তোমায় জন্ম দিয়েছে
    অন্যজন হচ্ছে তোমার মা
    যে তোমায় গর্ভে ধারণ করেছে গর্ভধারিনী মা।

বাবা মায়ের ভালোবাসা নিয়ে কবিতা

বর্তমান সময়ে অনেকেই বাবা মায়ের ভালোবাসা নিয়ে কবিতা গুলো সংগ্রহ করে বাবা মায়ের বিবাহ বার্ষিকীতে বা বিশেষ বিশেষ দিনগুলোতে বাবা মাকে সারপ্রাইজ দিতে চান। যার কারণে তারা বাবা মায়ের ভালোবাসা নিয়ে কবিতা গুলো সম্পর্কে খুঁজে বেড়ান। তারা আমাদের আজকের এই পোস্ট থেকে বাবা মায়ের ভালোবাসা নিয়ে কবিতা গুলো সংগ্রহ করতে পারবেন। কেননা আমরা আজকে তুলে ধরেছি আমাদের এই পোস্টে বাবা-মায়ের ভালোবাসা নিয়ে বেশ কিছু কবিতা। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনি বাবা মায়ের ভালোবাসা নিয়ে আপনার পছন্দনীয় কবিতা গুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই বাবা মায়ের ভালোবাসা নিয়ে কবিতা গুলো অত্যন্ত সুন্দর ও আকর্ষণীয় যা আপনাদের সকলের হৃদয় ছুঁয়ে যাবে। নিচে বাবা মায়ের ভালোবাসা নিয়ে কবিতা গুলো তুলে ধরা হলো:

মা বাবা

– অহিদ উদ্দীন

উৎর্সগ:- রুহুল আমীন রুহেল ভাইকে

যতই থাকুক দুঃখ জরা ভার,
মায়ের মত কেউ নাই আপনার।
আমার, দেখলে মায়ের মুখ,
প্রানে জাগে ভুবন ভরা সুখ।

সামনে যতই থাকুক দুঃখ ভয়,
বাবা আছেন বটের ছায়াময়,
আমার, দেখলে বাবার মুখ,
দূরে যায় সকল দুঃখ শোক।

মা বাবাকে ঘিরে সারা বেলা,
তাদের নিয়ে আমার সুখের খেলা,
আমার, দুঃখ কোন নাই,
মা বাবার দোয়া যদি পাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *