বিজয় দিবসের ফেসবুক স্ট্যাটাস

বিজয় দিবসের ফেসবুক স্ট্যাটাস: প্রিয় ভিউয়ার্স আমরা আপনাদের সকলের সহায়তার জন্য আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে বিজয় দিবসের ফেসবুক স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকের এই পোস্টে আপনাদের মাঝে তুলে ধরার জন্য উঠে যা দিবসের বেশ কিছু ফেসবুক স্ট্যাটাস সংগ্রহ করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বিজয় দিবসের সকল ধরনের ফেসবুক স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো আপনারা সোশ্যাল মিডিয়ার facebook instagram এ সকলের মাঝে বিজয়ের চেতনা তুলে ধরতে শেয়ার করতে পারবেন। বিজয় দিবসের চেতনা সকলের মাঝে তুলে ধরার জন্যই আমরা আজকে আমাদের ওয়েবসাইটে বিজয় দিবসের ফেসবুক স্ট্যাটাস সম্পর্কিত পোস্ট টি তুলে ধরেছি। আশা করি আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা প্রত্যেকেই বিজয় দিবসের ইতিহাস ও ঐতিহ্য স্মরণ করতে পারবেন।

বাঙালির ইতিহাসের যে কয়েকটি বীরত্বপূর্ণ দিবসের পরিচয় পাওয়া যায় তার মধ্যে অন্যতম একটি বিজয় দিবস। যা ১৬ই ডিসেম্বর বাংলার প্রতিটি মানুষ পালন করে থাকে। এই দিবসটি সর্বপ্রথম ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর ঘোষণা করা হয়। ১৬ই ডিসেম্বর 1971 সালে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে এবং পাকিস্তানি হানাদার বাহিনীর কাছ থেকে নিরঙ্কুশ বিজয় অর্জন করে। পাকিস্তান বাহিনীর কাছে বাঙালি নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে আমরা স্বাধীন সোনার বাংলা প্রিয় মাতৃভূমি অর্জন করে বর্তমান বাংলাদেশ অর্জন করে থাকি। ১৬ই ডিসেম্বর এই বিজয় দিবসের পিছনে বাঙালির অম্লান কৃতি জড়িয়ে আছে।

কেননা 1971 সালের মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ বাংলার মানুষ তাদের প্রাণের বিনিময়ে বিজয় অর্জন করেছে। অসংখ্য মা বোন হারিয়েছে তার সম্মান। ৩০ লক্ষ মানুষের প্রাণ ও অসংখ্য মা বোনের সম্মানের বিনিময়ে আমরা মহান বিজয় দিবস অর্জন করতে সক্ষম হয়েছি। ১৯৭১ এর সেই অম্লান কৃতি সকলের মাঝে স্মরণীয়-বরণীয় করে রাখার জন্য সারা বছর ১৬ই ডিসেম্বর বিজয় দিবস হিসেবে পালিত হয়। এটি বাঙ্গালীর বীরত্বপূর্ণ ইতিহাস কে স্মরণ করিয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বিজয় দিবসের ফেসবুক স্ট্যাটাস

বাংলার প্রতিটি মানুষের কাছে গৌরবের একটি দিবস। দিবস উদযাপনে প্রতিটি দেশ প্রেমিক বাঙালি বিভিন্ন রকম আলাপ আলোচনা ও সকলের মাঝে ভিতরে চেতনা তুলে ধরতে সারাদেশে স্কুল কলেজগুলোতে বিজয় দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতা ও বক্তৃতার আয়োজন করে থাকে। অনেকেই আবার সোশ্যাল মিডিয়ায় সকলের মাঝে বিজয়ের চেতনা তুলে ধরতে অনলাইনে বিজয় দিবসের ফেসবুক স্ট্যাটাস গুলো খুঁজে বেড়ায়। আজকে আমরা সেজন্য আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি বিজয় দিবসের ফেসবুক স্ট্যাটাস সম্পর্কিত এই পোস্ট। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বিজয় দিবসের সকল ধরনের ফেসবুক স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের স্ট্যাটাস গুলোর মাধ্যমে আপনারা ফেসবুকে সকলের মাঝে বিজয় দিবসের চেতনা সুন্দরভাবে তুলে ধরতে পারবেন। নিচে বিজয় দিবসের ফেসবুক স্ট্যাটাস গুলো স্থাপন করা হলো:

  1. ১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ। সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  2. লাল এর মাঝে ভালবাসা। সাদা এর মাঝে বন্ধুত্ব। নীল এর মাঝে কষ্ট। কালো এর মাঝে অন্ধকার। আর সবুজের মাঝে আমার বাংলাদেশ।
  3. বিজয় মানে একটা মানচিত্র, বিজয় মানে লাল সবুজের পতাকা, বিজয় মানে একটা গর্বিত জাতি, বিজয় মানে অস্তিত্বে বাংলাদেশ। বিজয়ের ৫০ বছর পূর্তিতে এই গর্বিত জাতি গড়ার সকল কারিগরকে মন থেকে জানাই শুভেচ্ছা।
  4. প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরে মেলাবার আজই তো সময়, লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আস্বাদ। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  5. আপনার সম্মান তখন বাড়বে। যখন বিদেশে গিয়ে আপনি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে। আর গর্বিতভাবে বলতে পারবেন, আমি বাংলাদেশী।
  6. আপনার বা আপনার পরিবারের অসম্মানে আপনার যতটা কষ্ট হবে। তার চেয়ে অনেক বেশি কষ্ট এবং রাগ হবে আপনার দেশের অসম্মান হলে। তাই সর্বদা দেশকে সম্মান করুন এবং দেশের সম্মান রক্ষায় ব্রতী থাকুন। সবাইকে বিজয় দিবস উপলক্ষে লাল সবুজের শুভেচ্ছা।
  7. আসুন আজ আমরা সবাই প্রতিজ্ঞা করি যে, আমরা সব অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করব, সবাইকে আমাদের দেশের মহত্ত্ব বোঝাব, সঠিক অর্থে আমরা একজন বাংলাদেশী হয়ে উঠব। শুভ জন্মদিন বাংলাদেশ।
  8. লক্ষ শহীদের রক্তের বিনিময়ে, পেয়েছি যে বিজয় নিশান । প্রয়োজনে আবার দেবো রক্ত ঠেলে , বজায় রাখতে বিজয়ের মান । মোদের দেহে থাকতে রক্ত , বৃথা যাবেনা শহীদদের দান । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।
  9. বিজয় আমাকে পথ দেখিয়েছে , দিয়েছে বাচাঁর আশ্বাস । আমি বিজয়ের গান গাই , আমি স্বাধীনতা কে চাই । আমি বিজয়ের পতাকা ধরে , সারাটি পথ পাড়ি দিতে চাই । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।
  10. তোমার মাঝেই স্বপ্নের শুরু, তোমার মাঝেই শেষ। তবুও ভাললাগা-ভালোবাসাময় তুমি, আমার বাংলাদেশ।
  11. ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।
  12. ১৬ই ডিসেম্বর, তুমি মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বিধবা মায়ের বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস।
  13. প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ। জীবন বাংলাদেশ আমার, মরণ বাংলাদেশ…।” সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  14. সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ…
  • তোমার মাঝেই স্বপ্নের শুরু, তোমার মাঝেই শেষ। তবুও ভাললাগা-ভালোবাসাময় তুমি, আমার বাংলাদেশ।
  • ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।
  • ১৬ই ডিসেম্বর, তুমি মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বিধবা মায়ের বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস।
  • প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ। জীবন বাংলাদেশ আমার, মরণ বাংলাদেশ…।” সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ…
  • ১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ। সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • লাল এর মাঝে ভালবাসা। সাদা এর মাঝে বন্ধুত্ব। নীল এর মাঝে কষ্ট। কালো এর মাঝে অন্ধকার। আর সবুজের মাঝে আমার বাংলাদেশ।
  • প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরে মেলাবার আজই তো সময়, লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আস্বাদ। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • আসুন আজ আমরা সবাই প্রতিজ্ঞা করি যে, আমরা সব অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করব, সবাইকে আমাদের দেশের মহত্ত্ব বোঝাব, সঠিক অর্থে আমরা একজন বাংলাদেশী হয়ে উঠব। শুভ জন্মদিন বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *