বিজয় দিবস উপলক্ষে স্ট্যাটাস ২০২৪, শুভেচ্ছা স্ট্যাটাস

বিজয় দিবস উপলক্ষে স্ট্যাটাস ২০২৪: সম্মানিত পাঠক বৃন্দ আপনাদের সকলকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও প্রীতি জানিয়ে আমাদের আজকের আলোচনা শুরু করছি। আমাদের আজকের আলোচনা হচ্ছে বিজয় দিবস উপলক্ষে স্ট্যাটাস সম্পর্কিত একটি আলোচনা। আমাদের আজকের এই আলোচনায় আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি বিজয় দিবসের বেশ কিছু স্ট্যাটাস। আমরা আজকে আমাদের এই বিজয় দিবস উপলক্ষে স্ট্যাটাস গুলোতে আপনাদের সকলের মাঝে বিজয় দিবসের শুভেচ্ছা ও বিজয় দিবসের চেতনা তুলে ধরব। আমরা আপনাদের সকলের জন্য আমাদের আজকে ওয়েবসাইটের বিজয় দিবস উপলক্ষে স্ট্যাটাস গুলো নিয়ে হাজির হয়েছি। আশা করা যায় আমাদের আজকের এই বিজয় দিবস উপলক্ষে স্ট্যাটাস গুলো যারা আপনারা বিজয় দিবসের চেতনা নিজেদের মধ্যে ধারণ করতে পারবেন।

বাঙালির ইতিহাসে একটি বীরত্বপূর্ণ দিবস হচ্ছে বিজয় দিবস। এটি প্রতিবছর ১৬ ই ডিসেম্বর সারাদেশে পালিত হয়। এটি আমাদের মহান বিজয় দিবস। এই দিবসের মাধ্যমে 1971 সালে ১৬ই ডিসেম্বর মুক্তিযুদ্ধে বাংলার সাধারণ মানুষ হিংস্র হানাদার বাহিনীর কাছ থেকে নিজের প্রিয়ভূমি সোনার বাংলা অর্জন করতে সক্ষম হয়েছিল। এই দিনেই পাকিস্তানিরা বাংলার মানুষের কাছে পরাজয় বরণ করে চিরতরে বাংলার মানুষের জীবন ও বাংলার ভূমি থেকে বিদায় নেয়।

তাদের এই আত্মসমর্পণের মাধ্যমে আমরা বিজায় অর্জন করতে সক্ষম হই। ১৬ই ডিসেম্বর এই বিজয় অর্জিত হয়েছিল বলেই এই দিনটিকে মহান বিজয় দিবস হিসেবে ঘোষণা করা হয়। সেই থেকে ১৬ই ডিসেম্বরের এই দিনটি আমাদের বিজয় দিবস হিসেবে ইতিহাসে স্মরণীয় হয়ে আছে এবং প্রতিবছর ডিসেম্বর মাসটি বিজয়ের মাস হিসেবে পালিত হয়। ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সারাদেশে সরকারি বেসরকারিভাবে বিভিন্ন রকম বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান গান বাজনা ও বিভিন্ন ধরনের বিজয় নিয়ে প্রতিযোগিতা আয়োজন করা হয়। সকল আয়োজন এর মধ্যেই বিজয়ের চেতনা তুলে ধরা হয়।

বিজয় দিবস উপলক্ষে স্ট্যাটাস ২০২৪

বিজয় দিবস প্রতিটি মানুষের কাছে গৌরবময় একটি দিন। এই দিনটি বাংলার প্রতিটি মানুষ আনন্দ ও উল্লাসের মাধ্যমে উদযাপন করে থাকে। এজন্য আমরা আজকে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি বিজয় দিবস উপলক্ষে স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমাদের এই পোস্টে আমরা আপনাদের মাঝে বিজয় দিবসের স্ট্যাটাসগুলো তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বিজয় দিবস উপলক্ষে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি বিজয় দিবসে আপনার সোশ্যাল মিডিয়ায় সকলের মাঝে বিজয়ের চেতনা ও ইতিহাস সম্পর্কে জানাতে স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন। তো পাঠক বন্ধুরা চলুন আর দেরি না করে আমাদের আজকের এই বিজয় দিবস উপলক্ষে স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি দেখে নেওয়া যাক। নিচে বিজয় দিবস উপলক্ষে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  1. ১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ। সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  2. লাল এর মাঝে ভালবাসা। সাদা এর মাঝে বন্ধুত্ব। নীল এর মাঝে কষ্ট। কালো এর মাঝে অন্ধকার। আর সবুজের মাঝে আমার বাংলাদেশ।
  3. বিজয় মানে একটা মানচিত্র, বিজয় মানে লাল সবুজের পতাকা, বিজয় মানে একটা গর্বিত জাতি, বিজয় মানে অস্তিত্বে বাংলাদেশ। বিজয়ের ৫০ বছর পূর্তিতে এই গর্বিত জাতি গড়ার সকল কারিগরকে মন থেকে জানাই শুভেচ্ছা।
  4. প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরে মেলাবার আজই তো সময়, লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আস্বাদ। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  5. আপনার সম্মান তখন বাড়বে। যখন বিদেশে গিয়ে আপনি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে। আর গর্বিতভাবে বলতে পারবেন, আমি বাংলাদেশী।
  6. আপনার বা আপনার পরিবারের অসম্মানে আপনার যতটা কষ্ট হবে। তার চেয়ে অনেক বেশি কষ্ট এবং রাগ হবে আপনার দেশের অসম্মান হলে। তাই সর্বদা দেশকে সম্মান করুন এবং দেশের সম্মান রক্ষায় ব্রতী থাকুন। সবাইকে বিজয় দিবস উপলক্ষে লাল সবুজের শুভেচ্ছা।
  7. আসুন আজ আমরা সবাই প্রতিজ্ঞা করি যে, আমরা সব অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করব, সবাইকে আমাদের দেশের মহত্ত্ব বোঝাব, সঠিক অর্থে আমরা একজন বাংলাদেশী হয়ে উঠব। শুভ জন্মদিন বাংলাদেশ।
  8. লক্ষ শহীদের রক্তের বিনিময়ে, পেয়েছি যে বিজয় নিশান । প্রয়োজনে আবার দেবো রক্ত ঠেলে , বজায় রাখতে বিজয়ের মান । মোদের দেহে থাকতে রক্ত , বৃথা যাবেনা শহীদদের দান । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।
  9. বিজয় আমাকে পথ দেখিয়েছে , দিয়েছে বাচাঁর আশ্বাস । আমি বিজয়ের গান গাই , আমি স্বাধীনতা কে চাই । আমি বিজয়ের পতাকা ধরে , সারাটি পথ পাড়ি দিতে চাই । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।
  10. তোমার মাঝেই স্বপ্নের শুরু, তোমার মাঝেই শেষ। তবুও ভাললাগা-ভালোবাসাময় তুমি, আমার বাংলাদেশ।
  11. ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।
  12. ১৬ই ডিসেম্বর, তুমি মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বিধবা মায়ের বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস।
  13. প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ। জীবন বাংলাদেশ আমার, মরণ বাংলাদেশ…।” সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  14. সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ…

বিজয় দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস ২০২৪

আপনি কি বিজয় দিবসকে কেন্দ্র করে স্ট্যাটাসের মাধ্যমে অন্যকে শুভেচ্ছা জানাতে চান ? এমন ইচ্ছে থেকে থাকলে আমাদের আর্টিকেলের মাধ্যমে নির্বাচিত সুন্দর ও সেরা কিছু বিজয় দিবসের স্ট্যাটাস সংগ্রহ করতে পারেন মূলত শুভেচ্ছা জানানোর উদ্দেশ্যে এই স্ট্যাটাস গুলো তৈরি করা হয়েছে। ১৬ই ডিসেম্বর বিজয় দিবস কে কেন্দ্র করে তৈরিকৃত সুন্দর এই শুভেচ্ছা স্ট্যাটাস গুলো সংগ্রহ করে সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস হিসেবে ব্যবহার করুন।

  • তোমার মাঝেই স্বপ্নের শুরু, তোমার মাঝেই শেষ। তবুও ভাললাগা-ভালোবাসাময় তুমি, আমার বাংলাদেশ।
  • ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।
  • ১৬ই ডিসেম্বর, তুমি মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বিধবা মায়ের বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস।
  • প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ। জীবন বাংলাদেশ আমার, মরণ বাংলাদেশ…।” সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ…
  • ১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ। সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • লাল এর মাঝে ভালবাসা। সাদা এর মাঝে বন্ধুত্ব। নীল এর মাঝে কষ্ট। কালো এর মাঝে অন্ধকার। আর সবুজের মাঝে আমার বাংলাদেশ।
  • প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরে মেলাবার আজই তো সময়, লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আস্বাদ। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • আসুন আজ আমরা সবাই প্রতিজ্ঞা করি যে, আমরা সব অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করব, সবাইকে আমাদের দেশের মহত্ত্ব বোঝাব, সঠিক অর্থে আমরা একজন বাংলাদেশী হয়ে উঠব। শুভ জন্মদিন বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *