মুসলমান নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

মুসলমান নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন: মুসলমান নিয়ে আপনারা যারা উক্তিগুলো খুঁজছেন তাদের সহযোগিতায় আজকের আলোচনায় মুসলমান নিয়ে উক্তি দিয়ে এসেছি আমরা। আপনারা আমাদের সাথে থাকার মাধ্যমে মুসলমানকে কেন্দ্র করে সেরা কিছু উক্তি সম্পর্কে জানতে পারবেন। খুব কম সংখ্যক ব্যক্তি এমন তথ্য অনুসন্ধান করলেও আমরা চেষ্টা করেছি এমন ব্যক্তিদের মুসলমান সম্পর্কিত উক্তি দিয়ে সহযোগিতা করতে। মুসলমান মূলত একটি ধর্মের নাম মুসলমান একটি শান্তির ধর্ম এর এই ধর্মের প্রতি সম্মান জানিয়ে আজকের আলোচনায় নিয়ে এসেছি সেরা কিছু উক্তি স্ট্যাটাস।

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা মুসলমান তাদেরকে জানাচ্ছি আমাদের আলোচনার পক্ষ থেকে অনেক অনেক অভিনন্দন। আল্লাহ আপনাকে ভাল রাখুক এই দোয়া করে আজকের আলোচনার মাধ্যমে আপনাদের সাথে যুক্ত রয়েছি আমরা। আমাদের সাথে থাকুন মুসলমান নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সম্পর্কে জানুন।

মুসলমান নিয়ে উক্তি

মুসলমান সম্পর্কিত বিশেষ সম্পর্কে জানতে মুসলমান নিয়ে উক্তিগুলো যারা খুঁজেছেন তারা এখান থেকে এমন উক্তিগুলো খেতে পারেন। আলোচনার এই পর্যায়ে আপনাদের জানিয়ে রাখি আমরা যে উক্তিগুলো আপনাদের মাঝে তুলে ধরছি তা মূলত অনলাইন ওয়েবসাইট থেকে সংগ্রহ করে নিয়ে আসা হয়েছে এমন বিষয়ে আমরা নিজেরা কোন তথ্য প্রদান করছি না অবশ্যই অন্যান্য ওয়েবসাইট থেকে এমন তথ্য গুলো সংগ্রহ করেছি। মুসলমানকে কেন্দ্র করে সুন্দর কিছু উক্তি দিয়েছে তুলে ধরছি।

 “আল্লাহই মুসলমানদের বন্ধু এবং সঙ্গী। তিনি তাহাদের অন্ধকার থেকে বার করে আলােতে নিয়ে আসেন। – আল-কোরআন”
 “যার হাত ও জবান থেকে মানবজাতি নিরাপদ তিনি খাঁটি মুসলমান। – আল-হাদীস”

 “আপন স্ত্রীকে ঘৃণা করা মুসলমানের কোনােক্রমেই উচিত নহে। যদি তাহার স্ত্রীর কোনাে অসৎগুণে অসন্তুষ্ট হইয়া থাকে, তবে আর অন্য কোনো সৎগুণ স্মরণ করিয়া সে সন্তুষ্ট হউক। – আল-হাদীস”

 “যে ব্যক্তি হালাল পথে রুজি করে সেই প্রকৃত মুসলমান। – হযরত আঃ কাদের জিলানী (রঃ)”
 “মুসলমান পরস্পর ভাই, অতএব পরস্পর অত্যাচার করা তাহাদের অনুচিত, আবার পরস্পর সাহায্য করিতে বিরত থাকা উচিত নয়। একে অন্যকে ঘৃণার চক্ষে দেখা উচিত নয়। হৃদয়েই ধর্মের বসতি, অতএব যে হৃদয় ধার্মিক সে কখনাে কোনাে মুসলমানকে ঘৃণাস্পদ মনে করিবে না। – আল-হাদীস”
 “আরব আমার ভারত আমার চীনও আমার নহে গাে পর
        মুসলিম আমি সারা দুনিয়ায় ছড়িয়ে রয়েছে আমার ঘর! – আল্লামা ইকবাল”
 “মুসলমানগণের মধ্যে যাহার স্বভাব সর্বাপেক্ষা ভালাে সেই সর্বাপেক্ষা খাটি মুসলমান এবং তােমাদের মধ্যে যাহারা আপন স্ত্রীর সহিত সর্বাপেক্ষা ভালাে ব্যবহার করাে তাহারাই তােমাদের মধ্যে সর্বাপেক্ষা শ্রেষ্ঠ ব্যক্তি। – আল-হাদীস”

 “আল্লাহ আমাদের রমজানে এবং আরও অনেক কিছুতে পৌঁছে দিন এবং তিনি আজ থেকে আমাদের আরও ভাল মুসলমান করে তুলতে পারেন। – ডাঃ বিলাল ফিলিপস”
 “সকল মুসলমানকে নিয়ে এক অবিচ্ছেদ্য ভ্রাতৃসমাজ একজন মুসলমান অন্য মুসলমানদের দর্পণ। দুনিয়ার সমগ্র মুসলমান একটি অট্টালিকা সদৃশ। – আল-হাদীস”
 “হে নবী, তােমার মিল্লাতে আজ মানুষ মানুষ নহে,
        জাতখোয়া জাত-মুসলমানি নামটুকু।
        কোথা সে ইসলাম, কোথা সে মরুসাহারার মরীচিকা
        পুঁজি করে তাৱে নাচিতেছে হীন লােভের বহ্নিশিখা। – তালিম হােসেন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *