সঠিক নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা

সঠিক নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা: খুবই ব্যতিক্রমধর্মী একটি বিষয় সম্পর্কে আপনাদের জানানোর জন্য উপস্থিত হয়েছি আমরা। প্রতিনিয়ত বিভিন্ন ধরনের বিষয়কে কেন্দ্র করে আপনাদের সহযোগিতা করার উদ্দেশ্য নিয়ে পরিচালনা করি আমাদের এই ওয়েবস। আজকের আলোচনায় আমরা সঠিক শব্দটির বিষয় সম্পর্কে বিস্তারিত জানব। সঠিক এর বিপরীত শব্দ হচ্ছে ভুল। আমরা বিভিন্ন ধরনের কাজের সাথে বিভিন্ন ধরনের সিদ্ধান্ত গ্রহণ করে থাকে প্রতিনিয়ত অনেক সময় আমরা সঠিক সিদ্ধান্ত গ্রহণ করি আবার অনেক সময় ভুল সিদ্ধান্ত গ্রহণ করে থাকি। সঠিকভাবেই সম্পূর্ণ করতে সক্ষম আবার অনেক ক্ষেত্রেই আমরা ভুল করে থাকি সকলের ক্ষেত্রে হয়ে থাকে।

তবে আজকের আলোচনায় আমরা সঠিক নিয়ে উক্তি সম্পর্কে জানব পাশাপাশি থাকছে স্ট্যাটাস ও কিছু কথা অবশ্যই এই সমস্ত বিশেষ সম্পর্কে জানান জরুরী। অনেকের ক্ষেত্রে এটি জরুরী তবে কিছু কিছু ব্যক্তি রয়েছেন যারা এমন বিশেষ সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন না। তবে আমরা বলতে পারি যারা আমাদের আজকের আলোচনায় রয়েছেন তারা সঠিক এর বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেই আমাদের আলোচনায় উপস্থিত হয়েছেন। তাইতো আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদের জানাবো সঠিক সম্পর্কিত বেশ কিছু তথ্য। সুতরাং আমাদের সাথে থেকে সঠিক কে কেন্দ্র করে এমন তথ্যগুলো সংগ্রহ করতে পারেন আমরা অবশ্যই আপনাদের সহযোগিতার উদ্দেশ্যে এমন বিষয় সম্পর্কে আলোচনা টি নিয়ে এসেছি।

সঠিক নিয়ে উক্তি

সঠিক সম্পর্কে জ্ঞানী ব্যক্তিগণ কি বলেছেন এ বিষয়ে সম্পর্কে অবশ্যই জানার গুরুত্ব রয়েছে। আমরা প্রতিনিয়ত আপনাদেরকে এই বিষয়ে সম্পর্কে পরামর্শ প্রদান করি আপনারা যে কোন বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করতে চাইলে অবশ্যই উক্তি অনুসন্ধান করবেন। কারণ উক্তিগুলো প্রতিটি কোন না কোন বিশেষ জ্ঞানী ব্যক্তিদের মতামত যেগুলো আমাদের উপকারে লাগবে এমন গুলোই উক্তির স্বীকৃতি পেয়ে থাকে। তাইতো আমরা আমাদের আজকের আলোচনায় উক্তিকে কেন্দ্র করে নিয়ে এসেছি সঠিক শব্দটির সাথে সম্পর্কিত উক্তিগুলো।

 “প্রত্যেক মানুষের বিশ্বাস তার নিজের নিকট সঠিক। – কুপার”
 “সঠিক মনোভাব থাকা একটি কার্যকর নেতা হওয়ার জন্য মৌলিক। – জিম জর্জ”

 “সঠিক স্থানে না রাখলে জিনিসের সৌন্দর্য অনেকখানি কমে যায়। – লর্ড রসবেরি”
 “আপনার অবস্থা যাই হোক না কেন, আপনার যদি সঠিক মনোভাব থাকে তবে আপনি খুশি হতে পারেন। – আল কোরান”

 “জাতিকে সঠিক পথে চালনার দিশারী হল বই। – আজহারুল হক”
 “শুধু কর্তব্য পরায়ণতা আর সঠিক কাজের মাধ্যমেই অধিকার রক্ষিত হয় না। – মহাত্মা গান্ধী”

 “জনসংখ্যার বিস্ফোরণ নিয়ে আমরা সবাই চিন্তিত, কিন্তু আমরা সঠিক সময়ে এটি নিয়ে চিন্তা করি না। – আর্ট হপ্পে”
 “সত্যিকারের পূজা সেই ব্যক্তিদের কাছ থেকে আসে যারা গভীরভাবে আবেগপ্রবণ এবং যারা গভীর এবং সঠিক মতবাদ পছন্দ করে। – জন পাইপার”

 “হৃদয় যায় সঠিক স্থানে নেই, শত চেষ্টা করেও সে কবি হতে পারে না। – রিচাৰ্ড রাওলে”
 “বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জানেন জীবনের প্রতি সঠিক দৃষ্টিভঙ্গি অর্জনে ছাত্রকে সহায়তা দান করাই তার প্রধান কর্তব্য। – অধ্যাপক মাহমুদ হােসেন”
“মুক্তিযোদ্ধারা সর্বদা জিতেন না, তবে তারা সর্বদা সঠিক। – মলি আইভিনস”

“বিপদে পতিত হওয়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত মানুষ তার মূল্য এবং সামর্থ সম্বন্ধে কোন সঠিক ধারণা করতে পারে না। – হুইটিয়ার”

সঠিক নিয়ে স্ট্যাটাস

আপনারা যারা সঠিক নিয়ে স্ট্যাটাস গুলো পেতে চান তাদের জন্য এই আলোচনা। উপরের আলোচনায় আপনারা সঠিক নিয়ে স্ট্যাটাস সংগ্রহ করেছেন এখান থেকে উক্তি সম্পর্কে জানতে পারবেন। সুতরাং স্ট্যাটাস গুলো সম্পর্কে জানুন।

“যুব সমাজের সঠিক শিক্ষাই হচ্ছে জাতির মজবুত ভিত্তি। – এলিজা কুকু”
 “পুরুষরা মহিলাদের কাছে ক্ষমা চান না, তারা যা করে তা সঠিক। – জেমস ক্লাভেল”
 “প্রতি বছর একটি দাবা খেলা। নতুন বছর একটি নতুন দাবা খেলা! আপনি সঠিক পদক্ষেপ নিন, আপনি খেলা জিতুন। – মেহমেট মুরাত ইল্ডান”
“আপনার স্বপ্ন বাস্তবায়নের সবচেয়ে সঠিক উপায় হ’ল সেগুলি বাঁচানো। – রায় টি বেনেট”
“সম্মান ও লজ্জা কোনাে শর্ত থেকে আসে না, তোমার ভূমিকা সঠিক পালন করো, সেখানেই নিহিত সমস্ত সম্মান। – পোপ”
 “মৃত্যুর জন্য নির্ধারিত সময়ের সঠিকতা সম্পর্কে সঠিক ধারণায় পৌছতে পারলে, মানুষের নিকট সকল আশাই দুরাশায় পরিণত হত। – হযরত আলী (রাঃ)”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *