কারেন্ট চলে যাওয়া নিয়ে স্ট্যাটাস। বিদ্যুৎ নিয়ে ফানি স্ট্যাটাস

শহরের তুলনায় গ্রাম অঞ্চলে কারেন্ট অর্থাৎ বিদ্যুৎ খুব সমস্যা করে থাকে। এক্ষেত্রে কারেন্ট চলে যাওয়াকে কেন্দ্র করে অনেকেই বিভিন্ন ধরনের স্ট্যাটাস প্রদান করে থাকেন সোশ্যাল মিডিয়ায় আর এমন স্ট্যাটাস করতে সকলেই মজা পেয়ে থাকেন এক্ষেত্রে অনেকেই কারেন্ট অর্থাৎ বিদ্যুৎ চলে যাওয়া নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস সোশ্যাল মিডিয়ায় প্রদানের জন্য গুগলে অনুসন্ধান করে থাকেন। তারি ধারাবাহিকতায় আজকের আলোচনার মাধ্যমে আমরা তুলে ধরব মজাদার কিছু স্ট্যাটাস যেগুলো প্রদানের মাধ্যমে আপনিও সোশ্যাল মিডিয়া ভাইরাল হতে পারেন।

বর্তমান সময়ের সোশ্যাল মিডিয়া গুলোতে বেশ মজাদার স্ট্যাটাস লক্ষ্য করা যায় । বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে মজাদার অনেক স্ট্যাটাস লক্ষ্য করা যায় সোশ্যাল মিডিয়ায় আর কারেন্ট অর্থাৎ বিদ্যুৎ কেন্দ্র করে প্রধানকৃত স্ট্যাটাস গুলো অনেক বেশি মজার হয়ে থাকে । গ্রামে খুব বেশি বিদ্যুৎ যাওয়ায় অনেকেই এই বিষয়টি নিয়ে মজা করে থাকেন । তবে বিদ্যু যাওয়াটা সত্যিই কষ্টের বিশেষ করে গরমের দিনে । আর এই বিষয়টিকে কেন্দ্র করে অনেকেই বিভিন্ন ধরনের ফানি ভিডিও তৈরি করেছেন tiktok লাইক দিয়েও বেশ কিছু ভিডিও লক্ষ্য করা যায় গরম কে কেন্দ্র করে।

কারেন্ট চলে যাওয়া নিয়ে স্ট্যাটাস

ঝড় বৃষ্টি ছাড়াই বিভিন্ন সময় বারবার কারেন্ট চলে যাওয়ার প্রবণতা লক্ষ্য করা যায়। এক্ষেত্রে বিভিন্ন ব্যক্তির বিভিন্নভাবে সমস্যার সম্মুখীন হলেও কিছু ব্যক্তি রয়েছে যারা এ বিষয়টিকে মজা করে নিয়ে থাকেন আর এটির উপর ভিত্তি করে অনেকেই অনেক ধরনের স্ট্যাটাস প্রদান করে থাকেন তেমনি কিছু স্ট্যাটাস আপনাদের মাঝে প্রদান করার লক্ষ্য নিয়ে কাজ করেছি আমরা নিচে থাকছে তেমন কিছু স্ট্যাটাস যেগুলো আপনি ব্যবহার করতে পারবেন সোশ্যাল মিডিয়া ।

1. লোড শিডিং হচ্ছে হোক
আমি গরমে আরাম করা লোক

2. ক্লাস ৪, ৫ এর দিকের সময়ে কারেন্ট গেলেই হারিকেন, আর বাতির আলোতে পড়তে হয়েছে! সেই সময়ে কারেন্ট গেলে পড়ার চেয়ে ফাকি মেরেছি বেশি…… বাতির ভেতর দিয়ে হাত ঘুরিয়েছি, বাতির আগুনে পোকা পুড়িয়েছি, কলম পুড়িয়েছি, কাগজ পুড়িয়েছি….সেই দিনগুলো আর ফিরবেনা, কিন্তু যখনি কারেন্ট থাকেনা তখনি মনের আঙ্গিনায় ঘুড়ে বেড়ায় সেই সৃতি গুলো ?

3. প্রিয়জনের শূন্যতার চেয়ে কারেন্টের শূন্যতা বেশি প্যারা দিচ্ছে। ?

4. ‘কারেন্ট নাইরে কারেন্ট নাইরে জগতে;
বাইচা থাকতেই কারেন্ট নাইরে জগতে।’

5. প্রসঙ্গ যখন চলে যাওয়ার,

তখন কারেন্ট ই সেরা?

তোমার ঘরে আস্কারার ভিড়ে রোজনামচার গল্পেরা স্বাধীন। আমার ঘরে অসুখ ছুয়ে কেবলই লোডশেডিং।

আমার শহরে লোডশেডিং, তোর ক্যানভাস ভীষন রঙ্গিন। মুহূর্তরা স্মৃতির খামে মোরা ভীষণ যত্নে আজও স্পর্শকাতর ওরা। আবেগ গুলো পড়েছে দূরত্বের আচে অভিমানের ভিড়েও ভালোবাসা বাঁচে।

কর্তব্যের চতুরসীমায় দায়িত্বে বন্দী জীবনের খুশির ইঙ্গিত পেলে লোডশেডিং এ অভ্যস্ত জীবনে অন্ধকার নয়নে যেন হঠাৎ আলো জ্বলে ওঠে।

লোডশেডিং এ জোসনা বিলাস কাব্যের জানালায়।

গরম ক্যামন লাগছে? লোডশেডিং তো ছোচা কুটুম যখন তখন আসছে

চরম গরম, বন্ধ পাখা, আসে না লাইট
মশারা গান গায় পার্টি অল নাইট

তুমি যখন শান্তিনিকেতন, সঙ্গে রঙিন মানুষ, আমার বসন্ত একান্ত, কালো
ভেতর ঘরে হঠাৎ লোডশেডিং, হারানো আমি কে খুঁজছে জোনাকির আলো।

তোমার শহড়ে শুদ্ধ অক্সিজেন নেই
লোডশেডিং এর অভাব
কিন্তু আমার শহড়ে আজও শুদ্ধ অক্সিজেন,
কেবলি লোডশেডিং এর স্বভাব

আমার শহরে লোডশেডিং,
তোর ক্যানভাস ভিশন রঙিন।
মুহূর্তরা স্মৃতির খামে মোড়া,
ভীষণ যত্নে আজও স্পর্শকাতর’ ওরা
আবেগগুলো পড়েছে দূরত্বের আচে
অভিমানের ভিডিও ভালোবাসা বাঁচে।

জোনাকিগুলো দিচ্ছে সাড়া
লোডশেডিং আজ শহড় জুড়ে
অন্ধকারে ব্যাকুল এ মন
রয়েছে এ মন নেশার ঘরে

অন্ধকারে বদ্ধ ঘরে রয়েছি আমি একা! হঠাৎ যদি ভূতের সাথে ফের হয়ে যায় দেখা। এই ভাবতেই বুকটা হঠাৎ ধবধপিয়ে ওঠে বেজায় ভয়ে কপাল দিয়ে এক ঘোরে ঘাম ছোটে ভাবতে ভাবতে কখন যেন হঠাৎ কারেন্ট পেল যাক বাবা হৃদয় আমার প্রাণটা ফিরে পেল।

তোমার শহরে শুদ্ধ অক্সিজেন নেই লোডশেডিং এর অভাব কিন্তু আমার শহরে আজও শুদ্ধ অক্সিজেন কেবলই লোডশেডিং এর স্বভাব।

তোমার ঘরে সোনালী রোদ আর আবেগ মাখা মিষ্টি হাসি আমার ঘরে তুফান চলে অথৈ জলে বানভাসি।

তুমি তখন শান্তিনিকেতনে সঙ্গে রঙ্গিন মানুষ আমার বসন্ত একান্ত কালো ভেতর ঘরে হঠাৎ রোজ সেদিন হারানো আমি কে খুঁজছে জোনাকির আলো।

জোনাকি গুলো দিচ্ছে সারা লোডশেডিং আজ শহর জুড়ে অন্ধকারে ব্যাকুল এ মন রয়েছে এ মন নেশার ঘোরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *