জুম্মা মোবারক স্ট্যাটাস, ফেসবুক ক্যাপশন ও হাদিস

আসসালামুআলাইকুম প্রিয় পাঠক বন্ধু সকলের সুস্বাস্থ্য কামনা করে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি আপনাদের মাঝে। আজকের পোস্টটিতে আলোচনা করা হবে জুম্মা মোবারক স্ট্যাটাস সম্পর্কে। সুতরাং এখান থেকে আপনি জুম্মা মোবারক স্ট্যাটাস পাচ্ছে এছাড়াও যেগুলো আপনি ফেসবুক ক্যাপশন হিসেবে ব্যবহার করতে পারেন তেমনি কিছু ক্যাপশন রয়েছে। এক্ষেত্রে এই পোস্টের গুরুত্বপূর্ণ একটি অংশে রয়েছে যেখানে জুম্মা মোবারক সংক্রান্ত কিছু হাদিস প্রদান করা হবে। সুতরাং আজকের পোস্টের গুরুত্ব সম্পর্কে আপনারা অবশ্যই জানতে পেরেছেন।

সুতরাং প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা আমাদের ওয়েবসাইটে অবস্থান করছেন তারা এখান থেকে জুম্মা মোবারক ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন ও হাদীস সম্পর্কে জানতে পারেন। আমাদের উল্লেখিত তথ্যগুলো থেকে কোনো তথ্য আপনাদের প্রয়োজন হয়ে থাকলে অবশ্যই আপনার উল্লেখিত তথ্যগুলো পদ্ধতি কে সেরা স্ট্যাটাস নির্বাচন করে ব্যবহার করতে পারেন আপনি। শুক্রবার অর্থাৎ জুম্মা মোবারক এটিকে গরিবের হজের দিন বলা হয়ে থাকে। এই দিনটির উপর ভিত্তি করে অনেকেই ফেসবুক স্ট্যাটাস দিয়ে থাকেন সবাইকে জুম্মা মোবারক এর শুভেচ্ছা জানানো হয়ে থাকে। এছাড়াও অনেকেই হাদিসের আলোকে সবাইকে জুম্মা মোবারক জানান। তাইতো আমরা জুম্মা মোবারক স্ট্যাটাস এর পাশাপাশি হাদিস শব্দটি উল্লেখ করেছি এতে করে আপনি উপকৃত হবে। সুতরাং গুরুত্বপূর্ণ এই পোস্টের সাথে থাকুন।

জুম্মা মোবারক স্ট্যাটাস

বর্তমান সময়ে বিভিন্ন বিষয়ের উপর মানুষের স্ট্যাটাস দিয়ে থাকেন এক্ষেত্রে অনেকেই শুক্রবার জুম্মা মোবারক অনলাইনে স্ট্যাটাস প্রদান করেন। এক্ষেত্রে স্ট্যাটাসগুলো বেশি সংখ্যক মানুষ অনলাইন থেকে সংগ্রহ করেন। অনেকেই এই বিষয় সম্পর্কে জানেন না। তাই আপনারা যারা আজকে আমাদের ওয়েবসাইটে অবস্থান করছেন তারা অবশ্যই এই পোস্টের সাথে থেকে জুম্মা মোবারক সম্পর্কিত বিভিন্ন নতুন ও পুরাতন সুন্দর আকর্ষণীয় জনপ্রিয় কিছু স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন এই স্ট্যাটাস গুলো সম্পর্কে জানতে পারবেন। এক্ষেত্রে নিচে আপনাদের প্রয়োজনীয় তথ্য উল্লেখ করা হচ্ছে । বিশেষ দ্রষ্টব্য এর ঠিক পরেই আমরা জুম্মা মোবারক সম্পর্কিত হাদিস গুলো উল্লেখ করব আশা করছি সকল বিষয়ে জানার প্রয়োজনীয়তা রয়েছে আপনার এর কারণ হাদিস গুলো সম্পর্কে জেনে সেখান থেকে কোন একটি হাদিস জুম্মা মোবারক স্ট্যাটাস হিসেবে ব্যবহার করা যেতে পারেন।

১। আলহামদুলিল্লাহ, কারণ আমরা আরও একটি বরকতময় জুম্মায় পৌঁছেছি। জুম্মা মোবারক!

২। ফেরেশতারা আপনাকে রক্ষা করুন। দুঃখ যেন আপনাকে ভুলে যায়, আল্লাহ সর্বদা আপনার মঙ্গল করুন! জুম্মা মোবারক!

৩। আগেই সালাম দেওয়ার চেষ্টা করো কেননা আল্লাহ কাছে সর্বাপেক্ষা উত্তম ব্যক্তি হচ্ছে প্রথমে সালাম প্রদানকারী। হযরত মুহাম্মদ (সাঃ)।

৪। আপনি যদি জানতেন যে সুযোগ কতটা শক্তিশালী, আপনি কখনও মাথা থেকে মাটি থেকে উঠতে পারবেন না। সুখ হচ্ছে অ্যালার্ম ছাড়াই ফজরের জন্য জাগ্রত হয়।

৫। মাটির দেহ নিয়ে কখনও করিওনা বরাই দুচোখ বন্ধ হলে দেখবে পাশে কেউ নাই। যাকে তুমি আপন ভাবো সে হবে পর আপন হবে নামাজ রোজা অন্ধাকার কবর। ”জুম্মা মোবারক”

৬। লোক আসবে দেখতে আমায়, দেখবে আমার লাশ, কেউ খুড়বে কবরআর কেউ কাটবে বাঁশ, কেউ করাবে গোসল, কেউ করবে দাফন, নবী ছাড়া সেদিন আমার কেউ হবে না আপন।

৭। মুসলিম আমার নাম! কুরআন আমার জান! নামাজ আমার গাড়ি! জান্নাত আমার বাড়ী! আল্লাহ আমার রব! নবী আমার সব! ইসলাম আমার ধর্ম! এবাদত আমার কর্ম! জুম্মা মোবারক।

৮। হে মুমিনগন, জুমার দিনে যখন সালাতের আজান দেয়া হয়, তখন তোমরা আল্লাহর স্বরন পানে ত্বরা কর এবং কেনাবেচা বন্ধ কর, এটা তোমাদের জন্য উত্তম যদি তোমরা এটা বুঝ! জুম্মা মোবারক।

৯। অন্যের জন্য প্রার্থনা করুন, স্বার্থপর হবেন না এবং কেবল নিজের জন্য প্রার্থনা করুন। আপনি নিজের জন্য যা চান তা অন্যের জন্য চান। আপনার হৃদয় ভালবাসার বৃদ্ধি বোধ। জুম্মা মোবারক।

১০। নতুন আশা, নতুন দিন, আজকে হলো জুমার দিন। লাগছে ভালো ছাড়বো ঘর, মসজিদে যাবো ১২ টার পর। আকাশে সূর্য দিচ্ছে আলো, জুমার নামায পড়তে লাগবে ভালো। সকলকে জুম্মা মোবারক।

ভাইরাস কে নয়
ভাইরাসের সৃষ্টিকর্তাকে ভয় করুন
-ইনাশাআল্লাহ তিনিই রক্ষা করবেন!
জুম্মা মোবারক

শ্বাস নিচ্ছি – আলহামদুলিল্লাহ
ভালো আছি – আলহামদুলিল্লাহ
-বেঁচে আছি – আলহামদুলিল্লাহ
জুম্মা মোবারক

যৌবনের চেহারাটা মানুষ পছন্দ করে।
-আর যৌবন কালের ইবাদত স্বয়ং আল্লাহ পছন্দ করেন।
জুম্মা মোবারক

কুরআন পড়লে
চোখের জ্যোতি বাড়ে
এবং জ্ঞান বাড়ে।-
[সুবাহানাল্লাহ]
জুম্মা মোবারক

কুরআন পড়লে
চোখের জ্যোতি বাড়ে
এবং জ্ঞান বাড়ে।-
[সুবাহানাল্লাহ]
জুম্মা মোবারক

শুক্রবার মানেই–
গরিবের হজ্বের দিন।
জুম্মা মোবারাক

বুকে হাজারো কষ্ট নিয়ে
আলহামদুলিল্লাহ বলাটা।
আল্লাহ’র প্রতি
অগাধ বিশ্বাসের নমুনা।
জুম্মা মোবারক

জুম্মা মোবারক হাদিস

আপনারা যারা জুম্মা মোবারক সম্পর্কে হাদিস অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটিতে এসেছেন তার সঠিক ওয়েবসাইটে এসেছেন কারণ উক্ত পোষ্টের মাধ্যমে আমরা আপনাদের জুম্মা মোবারক সম্পর্কে কোরআন ও হাদিসের আলোকে কিছু তথ্য দেওয়ার চেষ্টা করছি। উত্তর প্রশ্নের মাধ্যমে আপনি এই হাদিসগুলো সম্পর্কে জানুন এবং আপনি চাইলে এ হাদীসের কোন একটি অংশ কিংবা হাদিস সম্পর্কিত কোন কথা স্ট্যাটাস হিসেবে ব্যবহার করতে পারেন। সুতরাং আপনারা যারা বর্তমান সময়ে আমাদের ওয়েবসাইটে অবস্থান করছে তাদের সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন নিচে আপনার প্রয়োজনীয় তথ্য প্রদান করা হয়েছে।

## শুক্রবার মানে গুনাহ মাফের আরো একটি দিন।
“জুম্মা মোবারক”

## শুক্রবারে মসজিদে আজান হওয়ার সাথে সাথে তোমরা কেনাবেচা বন্ধ করো,
এবং আল্লাহকে স্মরণ করার জন্য ত্বরা করো কারণ এটাই তোমাদের জন্যে উত্তম যদি তোমরা বুঝ।
“জুম্মা মোবারক”

## মুসলিম আমার নাম, কুরআন আমার জান।
নামাজ আমার গাড়ি, জান্নাত আমার বাড়ী।
আল্লাহ্ আমার রব, নবী আমার সব।
ইসলাম আমার ধর্ম, এবাদত আমার কর্ম।
“জুম্মা মোবারক”

মাটির দেহ নিয়ে বরাই করে লাভ নেই কারণ দুচোখ বন্ধ হলে দেখবেন পাশে কেউ নাই।
যাকে আপনি আপন ভাবেন সে হবে পর, আপন হবে নামাজ,রোজা অন্ধাকার কবর।
“জুম্মা মোবারক”

জুম্মা মোবারক ক্যাপশন

প্রিয় মুসলিম ভাইয়েরা আপনাদের সকলকে জানাচ্ছি জুম্মা মোবারকের অনেক অনেক শুভেচ্ছা। জুম্মার দিন অর্থাৎ শুক্রবার এটিকে মূলত গরিবের হজের দিন বলা হয়ে থাকে। এই দিনটি এতে অফিস আদালত বন্ধ থাকায় অনেকেই পরিবারের সাথে সময় কাটাতে পারে এক্ষেত্রে জুমার নামাজ হচ্ছে মুসলিমের কাছে খুবই আনন্দের একটি বিষয় সকলেই একসাথে জুমার নামাজে অংশগ্রহণ করেন । এ পর্যায়ে আমরা আপনাদেরকে জুমার নামাজ নিয়ে কিছু সুন্দর ক্যাপশন দিয়ে সহযোগিতা করব।

নতুন আশা,নতুন দিন, আজকে হল জুমার দিন
লাগছে ভাল ছাড়বো ঘর, মসজিদে যাবো ১২ টার পর
আকাশে সূর্য দিচ্ছে আলো, জুমার নামায পরতে লাগবে ভালো।
সকলকে জুম্মা মোবারক

নামাজ পড়ো,
নিশ্চয়ই আল্লাহ তোমায় সঠিক পথ দেখাবে
জুম্মা মোবারক

যৌবনের চেহারাটা মানুষ পছন্দ করে
আর যৌবন কালের ইবাদত স্বয়ং আল্লাহ পছন্দ করেন
জুম্মা মোবারক

যে পবিত্র থাকতে চায় ,
তাকে আল্লাহ পবিত্র রাখেন
জুম্মা মোবারক

আয়াতুল কুরসি।
পড়ে বাড়ি থেকে বের হলে।
৭০হাজার ফেরেশতা চর্তুদিক
থেকে রহ্মা করে।
জুম্মা মোবারক

সূরা ফাতিহায় এতই বরকত যে।
তা নাজিল হওয়ার সময়
শয়তানো কেঁদে-ছিলো।
জুম্মা মোবারক

মায়ের সাথে উচ্চস্বরে-
কথা বলোনা
-কারন ‘ মা ‘
তোমাকে কথা বলা শিখিয়েছেন !
জুম্মা মোবারক

সবচেয়ে বড় চাকরি হচ্ছে নামাজ
– যার বেতন হচ্ছে জান্নাত
জুম্মা মোবারক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *