দৃষ্টি নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা

দৃষ্টি নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা: দৃষ্টি সম্পর্কিত বিষয় সম্পর্কে আজকের আলোচনা। আমাদের চোখ দিয়ে দেখার শক্তিকে মূলত দৃষ্টি শক্তি বলা হয়ে থাকে। দৃষ্টি নিয়ে আজকের আলোচনায় আপনাদেরকে অভিনন্দন জানিয়ে শুরু করছি আলোচনা সাপেক্ষে আপনাকে দৃষ্টি নিয়ে উক্তি ও স্ট্যাটাস ও প্রদানের পাশাপাশি দৃষ্টি সম্পর্কে কিছু জ্ঞানী কথাগুলো তুলে ধরব আমরা। সুতরাং আমাদের সাথে থেকে দৃষ্টি সম্পর্কিত এই বিষয়গুলো সম্পর্কে জানুন। দৃষ্টিকে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিগণ কি বলেছেন তা জানার মাধ্যমে এ বিষয়ে সম্পর্কে আমরা আরও দীর্ঘ অভিজ্ঞতা গ্রহণ করতে পারবো।

যেকোনো বিষয় সম্পর্কে জানতে চাইলে আপনাকে জানতে হবে উক্তিগুলো আর তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে উক্তি প্রদান করা আগ্রহ প্রকাশ করি।

দৃষ্টি নিয়ে উক্তি

দৃষ্টি সম্পর্কিত উক্তিগুলো সম্পর্কে জানতে চাইলে আমাদের আলোচনাটি আপনাকে বেশি সহযোগিতা করবে। অবশ্যই সেরা সুন্দর কিছু উক্তি সম্পর্কে জানতে পারবেন এখান থেকে। আমরা চেষ্টা করব আপনাদেরকে উক্তি সম্পর্কিত বিষয় সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য তুলে ধরার। তাই এখান থেকে দৃষ্টি সম্পর্কিত বিশেষ জ্ঞানী ব্যক্তিদের কিছু উক্তি জেনে নিন যারা এই উক্তিগুলোর মাধ্যমে আজও রয়েছে আমাদের মাঝে।

⭐ “যে দৃষ্টির সঙ্গে মনের যােগাযােগ নাই—সে তাে দেখা নয়, তাকানাে।  – যাযাবর”
⭐ “সময় এবং পরিবেশ মানুষের দৃষ্টিকে প্রসারিত করে। – এলবার্ট হুববাট”

⭐ “কিছু কিছু লােকের দৃষ্টি অত্যন্ত ভাসা, তারা নিজের দিকে তাকিয়ে কথা বলে না। – বেন জনসন”

⭐ “সতর্ক দৃষ্টি মুখের দিকে চেয়েই অনেক কিছু বলতে পারে। – জ্যাক গার্ডনার”
⭐ “সর্বাবস্তায় স্মরণ রেখাে যে তুমি আল্লাহর সদাজাগ্রত দৃষ্টির সম্মুখে রয়েছে। এই ধারণার দ্বারা দুনিয়ার অসংখ্য বিপদ থেকে মুক্তি পাবে। – ওমর ইবনে আঃ আজিজ”

⭐ “সত্য দ্রষ্টাদের দৃষ্টিকে কোন মলিনতাই আচ্ছন্ন করতে পারে না। – জেমস টমাস”
⭐ “দৃষ্টি নিয়ন্ত্রণ ব্যতিরেকে পাপ নিয়ন্ত্রণ অসম্ভব। – ইমাম গাজ্জালি (রাঃ)”

⭐ “যে মানুষ সতর্ক দৃষ্টি নিয়ে পর্যবেক্ষণ করে দ্রুততার সাথে কর্তব্য সমাধান করে, সে নিজের অজান্তেই একজন প্রতিভাবান ব্যক্তিতে পরিণত হন। – বুলওয়ার লাইন”
⭐ “কলুষময় দৃষ্টির অধিকারী হওয়ার চেয়ে অন্ধ হওয়া ভাল। – জন আর্মষ্ট্রং”

⭐ “যে শর্তে বিধাতা মানুষকে স্বাধীনতা দিয়ে দান করেছেন তা হচ্ছে সদাজাগ্রত দৃষ্টি। – জন কিলপট”
⭐ “যে পর্যন্ত তুমি নিজের চোখকে হারাম বস্তুর প্রতি দৃষ্টিপাত হতে বিরত করতে না পারবে, সে পর্যন্ত পাপ হতে আত্মরক্ষা করতে পারবে না। – ইমাম গাজ্জালি (রাঃ)”

⭐ “দিনের এক একটি সময় মানুষের দৃষ্টিভঙ্গি এক এক প্রকার থাকে। – জুলিয়ানা”
⭐ “মুখে কথা বল ধীরে, কিন্তু চোখের দৃষ্টি রাখাে সজাগ ও তীক্ষ্ম। – কার্ভেন্টস”

দৃষ্টি নিয়ে স্ট্যাটাস

দৃষ্টি সম্পর্কিত সুন্দর স্ট্যাটাস গুলো থাকছে এখানে। বর্তমান সময়ে স্ট্যাটাস প্রদানের বিষয়টি বেশ আলোচিত। তাইতো আমরা আমাদের আজকের আলোচনায় দৃষ্টিকে কেন্দ্র করে সুন্দর স্ট্যাটাস নিয়ে এসেছি। আশা করছি এই স্ট্যাটাস গুলো আপনাদের ভাল লাগবে। নিয়ে এসেছি সেরা কিছু স্ট্যাটাস।

  • দৃষ্টিকোণের কথা বলতে গেলে প্রথমেই একটা অপ্রিয় সত্য বলা উচিত, তা হল আমাদের সমাজের দৃষ্টিকোণ, যা সময়ে অসময়ে অনেক সমস্যার সৃষ্টি করে।
  • কোনও সমস্যা সমাধানের ক্ষেত্রেও আমাদেরকে সমস্যার কারণ সন্ধানের দৃষ্টিভঙ্গি সঠিক রাখতে হবে, তবেই সহজে তা সমাধান হতে পারে।
  • সমাজের সবচেয়ে বড় সমস্যা দৃষ্টিভঙ্গির, কেননা যার যেমন দৃষ্টিভঙ্গি! সে সেমন দৃষ্টি ভঙ্গি দিয়েই- তোমায় আমায় ও তাকে বিচার করে।

  • পৃথিবীতে কোন কিছুই দেখতে খারাপ নয়, খারাপ হচ্ছে আমাদের দেখার দৃষ্টিভঙ্গি। আলো – অন্ধকারের তফাৎ খোঁজা ৷
  • দৃষ্টিভঙ্গি সকলের এক হয়না, তাই সকলেই এই দুনিয়ার নিয়মগুলোকে ভিন্ন ভিন্ন ভাবে মেনে চলে।
  • আমাদের চোখ কোনও জিনিসকে সেভাবেই দেখে যেভাবে আমাদের মন দেখতে বলে। তাই তো একই জিনিস একেক জনের কাছে একেক রকম হয়, কারণ তাদের দৃষ্টিভঙ্গি ভিন্ন।

  • প্রতিবাদী সত্তা টা কেমন যেনো প্রতিবাদ করে উঠলো, রাজনীতির হানাহানিতে পিষে যাচ্ছিল সমাজের দৃষ্টিকোণ, প্রতিটা মুহূর্তে মনে হচ্ছিল পরিস্থিতির শিকার আমি তুমি! নাকি আমি আমরা সকলে!!

দৃষ্টি নিয়ে কিছু কথা

দৃষ্টিকে কেন্দ্র করে সেরা সুন্দর কিছু কথা সম্পর্কে জানতে চাইলে আমাদের আলোচনাটি আপনার জন্য সহযোগিতামূলক হতে চলেছে। নিশ্চয়ই এই আলোচনার মাধ্যমে দৃষ্টি সম্পর্কিত মূল্যবান কিছু কথা জানতে পারবেন। সুতরাং আর দেরি নয় নিচেই তুলে ধরছি দৃষ্টি সম্পর্কিত কিছু কথা।

১. আপনি যাকে পছন্দ করেন, হতে পারে সে অনেক দূরে আছে, কিন্তু আপনি চাইলে দূরদৃষ্টির মাধ্যমে তাকে অনুভব করতে পারেন, ভাবতে পারেন।

২. দূর দৃষ্টির মাধ্যমে দূরে থাকা ফুলকে কাছে থাকার মতো অনুভব করা যায়।

৩. যে ফুল আপনার পছন্দ হবে সেটি আপনি তুলে আনবেন এমনটা নয়। কখনো কখনো দূর দৃষ্টির মাধ্যমেও ফুলটিকে দূর থেকে দেখেও কাছে অনুভব করা যায়।

৪. কাউকে নিয়ে দূর দৃষ্টি করাটা কোনো বোকামি নয়, এটাও প্রকৃত ভালোবাসার একটি লক্ষণ!

৫. দূর দৃষ্টির আড়ালে তাকিয়ে থাকি তোমার দিকে, যত দেখি তত যেন মন বলে আরো দেখি তোমায়…

৬. দূর থেকে তাকিয়ে কাউকে ভালোবাসা যেতেই পারেন, কিন্তু দূর দৃষ্টির গভীরে গিয়ে হুট করে কাউকে এত বেশী ভালোবাসাটা উচিত নয়…

৭. দূরে তাকিয়ে চেয়ে থাকি ঐ ফুলের দিকে কারণ তোমার মায়াবী চেহারাটা ছিল ঠিক ঐ ফুলের মত মায়াবী, দূর দৃষ্টির মাঝে তাইতো আছে তোমার স্মৃতি!

৮. আমি দূর দৃষ্টি দিয়ে তোমাকে যেকোনো জায়গা থেকে অনুভব করতে পারি..কিন্তু কবে দূর থেকে ভাবনায় ডুবে থাকার দিন শেষ হয়ে রঙিন দিন আসবে সেটির অপেক্ষা করি প্রতিনিয়ত।

৯. আমি দূর দৃষ্টি দিয়ে ঐ মায়াবী ফুলের ফুটে উঠা দেখি প্রতিদিন..

১০. দূরে তাকিয়েও কাউকে ভালোবাসা যায়, দূরে তাকিয়েও ফুলের সুবাস মনেতে গ্রহণ করা যায়, কিন্তু দূর দৃষ্টি দিয়ে দুই পক্ষের মধ্যে ভালোবাসার অনুভূতি প্রকাশ করা নাও যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *