পরকীয়া নিয়ে কিছু কথা

বর্তমান সময়ে পরকীয়ার বিষয়টি বেশ লক্ষ্য করা যায় বলতে খুবই খারাপ লাগছে বর্তমান সময়ে এই বিষয়টি অনেক ক্ষেত্রে লেখক করা যায় পেপার পত্রিকার সহ বিভিন্ন ক্ষেত্রে এ বিষয়টি উঠে এসেছে । এই সমস্ত কর্মের সাথে যারা জড়িত রয়েছেন তাদেরকে তীব্র নিন্দা জানাই এবং এবং ব্যক্তির জন্যই সমাজের ভারসাম্য নষ্ট হচ্ছে এক্ষেত্রে অবশ্যই সচেতন থাকতে হবে সকলকে। এই বিষয়ে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে তবে মানুষ এই সমস্ত কর্ম থেকে দূরে থাকবে অনেকেই রয়েছেন যারা স্বাভাবিকভাবে পরকীয়ার সাথে সম্পর্কিত রয়েছেন এমন ব্যক্তি চিহ্নিত হলে তাকে উপযুক্ত সাজা প্রদান করতে হবে । তবেই সমাজ থেকে পরকীয়া দূর করা যাবে।

আজকের আলোচনায় আমরা এই বিষয়টি নিয়ে কিছু কথা আপনাদের মাঝে তুলে ধরব আর এই কথাগুলো আপনি অবশ্যই পরক্রিয়ার বিরুদ্ধে প্রচার করতে পারবেন সোশ্যাল মিডিয়া স্টাটাসের মাধ্যমে এ বিষয়ে জানাতে পারেন এবং সচেতনতামূলক কিছু কথা প্রদান করতে পারেন অন্যের মাঝে অবশ্যই এই বিষয়গুলোর প্রতি আমাদের গুরুত্ব রাখার প্রয়োজন রয়েছে তবে আমরা সমাজকে সুন্দরভাবে গড়ে নিতে পারব। কিছু খারাপ চরিত্রের পুরুষ এবং মহিলাদের জন্য আমাদের সমাজে বিভিন্ন ধরনের সমস্যার তৈরি হয়ে থাকে ইতিপূর্বে এই ধরনের বিষয় লক্ষ্য করা যায়নি তবে বর্তমান সময়ে এগুলো বেশ আলোচিত আলোচনায় আসছে বিভিন্নভাবে।

এতে করে যুবসমাজ অনেক খারাপ এর দিকে ঝুঁকে পড়ছে অবশ্যই আমাদের সমাজ ও সমাজ ব্যবস্থার মান বজায় রাখতে হলে এই সমস্ত বিষয়ের প্রতি কড়া নজর রাখতে হবে। পাশাপাশি প্রশাসনিকভাবে এর কঠোর শাস্তি দাবি করছি আমরা যাতে করে পরবর্তী সময়ে কেউ এই কাজের সাথে যুক্ত হওয়ার সুযোগ না পায়। সুতরাং এই সমস্ত কাজ এর বিপক্ষে অবশ্যই আমাদের রুখে রাখতে হবে তবে এই সমাজ থেকে এই সমস্ত কুকর্ম দূর করা যাবে।

পরকীয়া নিয়ে কিছু কথা

পরকীয়া নিয়ে কিছু কথা সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকলে আজকের আলোচনাটি আপনার জন্য। আজকের আলোচনার মাধ্যমে আমরা পরকীয়া সম্পর্কিত কিছু সচেতনতামূলক গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করব আপনাদের মাঝে পাশাপাশি গুরুত্বপূর্ণ কথাগুলো আপনি বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন নিজেকে যুক্ত করুন এক্ষেত্রে একজন সমাজসেবক হিসেবে নিজেকে গরিয়ে তুলতে পারবেন পরবর্তী সময়ে সমাজের ছোট ছোট কাজগুলোর সাথে নিজেকে জড়িয়ে রাখুন আশা করছি একদিন সমাজ থেকে অনেক ভালো সম্মান আদায় করে নিতে পারবেন । পরকীয়া সম্পর্কে কিছু কথা আপনাদের মাঝে তুলে ধরা থাকছে পাশাপাশি সমাজ এর ভারসাম্য বজায় রাখতে অন্য সমস্ত বিষয় সম্পর্কে আমাদের লক্ষ্য রাখতে হবে পরকীয়া দূর করার জন্য সচেতনতামূলক এবং এ বিষয়ে তীব্র নিন্দা জানিয়ে কিছু স্ট্যাটাস প্রদান করতে পারেন আমাদের দেওয়া কথাগুলো থাকে।

১. তোমরা পরকীয়ার নিকটবর্তী হয়ো না। এটা অশ্লীল কাজ এবং নিকৃষ্ট আচরণ।
— আল-কুরআন

২. হে মুসলমানগণ! তোমরা পরকীয়া পরিত্যাগ কর। কেননা এর ছয়টি শাস্তি রয়েছে। এর মধ্যে তিনটি দুনিয়াতে ও তিনটি আখেরাতে প্রকাশ পাবে।
— হযরত মুহাম্মদ (স.)

৩. পরকীয়াকারী ও যার সাথে তা করা হয় উভয়কে এক’শ ঘা করে বেত্রাঘাত কর।
— আল-কুরআন

৪. কোন ব্যক্তি যখন পরকীয়া করে তখন তার ভেতর থেকে ঈমান বেরিয়ে যায়, এরপর তা তার মাথার উপর ছায়ার মত অবস্থান করতে থাকে। এরপর সে যখন তা থেকে তওবা করে তখন তার ঈমান পুনরায় তার কাছে ফিরে আসে।
— হযরত মুহাম্মদ (স.)

৫. যে ব্যক্তি কোন মুহাররম মহিলার সাথে পরকীয়া করলো, একে তোমরা হত্যা কর।
— হযরত মুহাম্মদ (স.)

৬. তোমার বিবাহিত স্ত্রীর সাথে প্রতারণা করা হচ্ছে সবচেয়ে ঘৃণিত কাজগুলোর মধ্যে একটা। কারও প্রতারিত হওয়া উচিত নয় তা হোক শারীরিক কিংবা মানসিকভাবে।
— সংগৃহীত

৭. অন্য জায়গার ঘাস এখানকার ঘাসের থেকে বেশি সবুজ নয়।বরং বেশিরভাগ ক্ষেত্রেই সেখানে মরুভূমির অবস্থান।
— মেরিক ভিওলেন্স

৮. পরকীয়ার প্রথম প্রয়াস হচ্ছে কাউকে একদম বন্ধনমুক্ত করে দেয়া। এর পরেই ধীরে ধীরে তা অন্য কিছুতে রূপ নেয়।
— জন আপডাক

৯. সবচেয়ে শ্রেষ্ঠ ভালবাসা হচ্ছে সেগুলো যেগুলো আমাদের কখনো ছিল না আর কখনো হবেও না।
— নরমান লিন্ডসে

১১. পরকীয়া আর বিশ্বাসঘাতকার সমাজে তারা এখনও কীভাবে দূরবর্তী আনুগত্যতায় বিশ্বাস বা আশা করে।
— সংগৃহীত

১২. পরকীয়া নিজেই একটি সমস্যা এবং কোন সন্দেহ ছাড়াই বলা যায় এটা আরও সমস্যার সৃষ্টি করবে।
— পুরুসথমেন রুমাইন

১০. ভালবাসা আসলে কি তা বোঝার জন্য তোমার অনেকগুলো প্রেম থাকাটা মোটেও আবশ্যক নয়।
— জসোয়া বেল

১৩. পরকীয়ার সম্পর্ক গুলো শুধু ক্ষণিকের জন্যই সুখের অনুভূতি প্রদান করে আর বাকিটা জীবন এটা মানুষকে নিঃশেষ করে দিতে থাকে।
— সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *