প্রেম নিয়ে ইসলামিক উক্তি ও স্ট্যাটাস

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে জানাচ্ছি আমাদের ওয়েব সাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। ভিউয়ার্স আজকে আমরা আপনাদের মাঝে আবারো নতুন একটি পোস্ট নিয়ে আলোচনা করবো। আমাদের আজকের এই পোস্ট টি হচ্ছে প্রেম নিয়ে ইসলামিক উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা প্রেম নিয়ে ইসলামিক উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আমরা বর্তমান অবস্থা ও পরিস্থিতির কথা বিবেচনা করে আমাদের আজকের এই প্রেম নিয়ে ইসলামিক উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত পোস্ট টি আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করি আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের কে প্রেম সম্পর্কে জানতে ও বুঝতে সাহায্য করবে।

প্রেম হচ্ছে একজনের প্রতি আরেকজনের ভালোবাসার অনুভূতি প্রকাশ করা বা আবেগ অনুভূতি দ্বারা নিজের মনের কথা প্রকাশ করা যা বিবাহোত্তর স্বীকৃতি স্বরূপ। বর্তমান সময়ে প্রেমের সম্পর্ক যদিও শারীরিক চাহিদার সাথে সম্পর্কিত তবু ও প্রেম শারীরিক তৃপ্তির চেয়ে মানসিক তৃপ্তি বেশি দিয়ে থাকে। প্রেমের মাধ্যমে মানুষের একে অপরের প্রতি স্থায়ীভাবে ভালো লাগার সম্পর্ক স্থাপন করে থাকে।প্রেম মানুষকে সারাজীবন পাশে থাকার আশ্বাস দিয়ে থাকে। মানুষ সাধারণত প্রেমে পড়ে সৌন্দর্য দেখে।প্রথম দিকে যদিও প্রেমে পরার মূল শর্ত হলো সৌন্দর্য তবে ধীরে ধীরে এটি এক জনের প্রতি অন্যজনের যত্নশীল আচরণ ও সবকিছুর উপর নির্ভর করে থাকে। মানুষ সৌন্দর্যের প্রেমে পরলে একসময় তার সমাপ্তি ঘটে যায়। কিন্তু মানুষ ব্যক্তিত্বের প্রেমে পরলে তা থেকে মানুষ কখনোই বেড়িয়ে আসতে পারে না। তাই মানুষের উচিত সৌন্দর্যের প্রেমে না পরে ব্যক্তিত্বের প্রেমে পরা।

প্রেম নিয়ে ইসলামিক উক্তি

পাঠক বন্ধুরা এখানে আমরা আপনাদের মাঝে প্রেম নিয়ে ইসলামিক বেশ কিছু উক্তি আপনাদের মাঝে তুলে ধরবো। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা প্রেম সম্পর্কিত ইসলামিক সকল উক্তি সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা প্রেম সম্পর্কিত ইসলামিক ভাবে সকল তথ্য জানতে পারবেন। আমাদের আজকের এই প্রেম নিয়ে ইসলামিক উক্তি গুলো আপনাদের সবাইকে ইসলামিক ভাবে প্রেমের পরিণতি ও কুফল সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে ও বুঝতে সাহায্য করবে। নিচে প্রেম নিয়ে ইসলামিক উক্তি গুলো তুলে ধরা হলো:

১. তুমি যাকে পছন্দ করো সেটা ইসলামের জন্যই করো তাহলে দেখবে এখানে বরকত কথা আছে।

২. প্রেম হচ্ছে সবচেয়ে পবিত্র জিনিস। আর সেটা যদি হয় ইসলামের মাধ্যমে তাহলে হবে সর্বোত্তম ইবাদত স্বরূপ। ৩. প্রেম করতে চান তার মাধ্যম হিসেবে বেছে নিন ইসলামকে।

৪. মহান আল্লাহ তায়ালা প্রেম করেছিলেন হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সাথে। ৫.  তোমরা পরকীয়ার নিকটবর্তী হয়ও না, এটা অশ্লীল কাজ এবং নিকৃষ্ট আচরণ।

৬. ইসলামে ভালোবাসা নিষিদ্ধ নয় কিন্তু সেটা যদি আল কুরআন এবং হাদিসের অনুপাতে হয়। ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। ইসলাম ধর্মের মত শান্তি আর অন্য কোন ধর্ম নেই। ইসলাম আল্লাহ তাআলার একমাত্র মনোনীত ধর্ম।

প্রেম নিয়ে ইসলামিক স্ট্যাটাস

অনেকেই আছেন যারা অনলাইন বা ওয়েবসাইটে প্রেম নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা প্রেম সম্পর্কে ইসলামিক স্টাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই প্রেম সম্পর্কে ইসলামিক স্টাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার বন্ধু বান্ধব ও পরিচিত জনদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনার শেয়ারের মাধ্যমে সবাই প্রেম সম্পর্কে ইসলামিক ভাবে জানতে ও বুঝতে পারবে। নিচে প্রেম নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো তুলে দেওয়া হলো:

“যদি প্রতিবারের জন্য তোমার কথা ভাবার জন্য একটি ফুলগাছ লাগাতাম, তাহলে আমার বাগানের মধ্য হাটার জন্যো বিন্দুমাত্র জায়গা পেতাম না।”

– অ্যালফ্রেড টেনিসন

“যদি তুমি একশো হয়ে বেঁচে থাকো, আমি একদিন একশ মাইনাস হয়ে বাঁচতে চাই তাই তোমাকে ছাড়া আমাকে কখনো বাঁচতে হবে না।” -এ। উ মিলনে

. “তুমি স্বর্গের সবচেয়ে কাছের, যে আমি কখনোই থাকব।” —গু গু পুতুল

. “আপনি সর্বকালের সেরা, প্রিয়তম, কোমল, এবং সবচেয়ে সুন্দর ব্যক্তি, যা আমি কখনও জানি এবং এমনকি এটি একটি অপমান।” -এফ। স্কট ফিটজেরাল্ড

. “আমি কখনও চেষ্টা বন্ধ করব না। কারণ যখন আপনি একজনকে খুঁজে পাবেন … আপনি কখনই হাল ছাড়বেন না। ” -পাগল বোকা ভালবাসা

তুমি যেটা ছিলে, তুমি যেটা আছো এমনকি তুমি তুমি যেটা থাকবে তার জন্যও আমি তোমাকে ভালবাসি।

– আনস্প্ল্যাশ

“আমি এটা বলার একটি নতুন উপায় চিন্তা করার জন্য অনেকবার চেষ্টা করেছি, এবং এখনও আমি তোমাকে ভালবাসি।” জেলদা ফিটজগারাল্ড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *