বিজয় দিবসের উক্তি, মহান বিজয় দিবসের উক্তি, সেরা উক্তি

বিজয় দিবসের উক্তি: সম্মানিত পাঠক বৃন্দ আপনাদের সকলকে আমাদের ওয়েবসাইটির পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের পোস্ট। আমাদের আজকের পোস্টটি হচ্ছে বিজয় দিবসের উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টে আপনাদের মাঝে বিজয় দিবসের বেশ কিছু উক্তি তুলে ধরবো। বিজয় দিবসের দিনটিকে সম্পূর্ণভাবে উদযাপন করার জন্য অনেকেই অনলাইনে বিজয় দিবসের উক্তিগুলো অনুসন্ধান করে থাকে। তাদের কথা ভেবে আমরা আমাদের ওয়েবসাইটে বিজয় দিবসের উক্তি সম্পর্কিত এই পোস্টটি নিয়ে হাজির হয়েছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বিজয় দিবসের সকল ধরনের একটি সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের বিজয় দিবসের উক্তি গুলোর মাধ্যমে আপনারা সহজেই বিজয় দিবসের চেতনা নিজেদের মাঝে ধারণ করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের ভালো লাগবে।

বাঙালি জাতি জীবনে গুরুত্বপূর্ণ একটি দিন হচ্ছে বিজয় দিবস। এটি ইতিহাসের একটি গর্বিত দিন। কেননা এই দিনের মাধ্যমে বাঙালি জাতীয় বাংলাদেশের মানুষ সোনার বাংলাদেশ লাভ করে। এই দিনটি বাঙালির সকল স্বপ্ন বাস্তবায়িত করতে সাহায্য করে। এই দিন টিকে ঘিরে বাঙালি অনেক কষ্ট গাথা স্মৃতি জড়িয়ে আছে। ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনী যখন বাঙালির উপর ঝাঁপিয়ে পড়ে তখন নিরস্র বাঙালি তাদের শেষ সম্বল টুকু নিয়ে প্রিয় মাতৃভূমি ও স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।

দীর্ঘ নয় মাস প্রাণপণ যুদ্ধ চালিয়ে অবশেষে পাকিস্তানী হানাদার বাহিনী নিরস্ত্র বাঙালির কাছে হেরে গিয়ে পরাজয় বরণ করে। পাকিস্তান বাহিনীর পরাজয়ের মাধ্যমে বাঙালি জাতি তাদের বিজয় অর্জন করে। সেই থেকে বাংলাদেশের ইতিহাসে ১৬ই ডিসেম্বরের এই দিনটি মহান বিজয় দিবস হিসেবে পালিত হয়। যা এখন পর্যন্ত বেশ জাঁকজমকপূর্ণ ভাবে পালিত হয়ে আছে। এ পৃথিবীতে যতদিন বাঙালি অস্তিত্ব থাকবে ততদিন এই দিনটি বিজয় দিবস হিসেবে পালিত হবে।

বিজয় দিবসের উক্তি

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে অনেকেই অনলাইনে বিজয় দিবসের উক্তিগুলো অনুসন্ধান করে থাকে। আজকে আমরা তাদের জন্য আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি বিজয় দিবসের উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টে আমরা আপনাদের মাঝে বিজয় দিবস উপলক্ষে বেশ কিছু উক্তি তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে উক্তিগুলো সংগ্রহ করে ১৬ই ডিসেম্বর বিজয় দিবস উদযাপনে উক্তিগুলো ব্যবহার করতে পারবেন। আপনি সকলের মাঝে বিজয় দিবসের চেতনা জাগ্রত করতে আমাদের আজকের এই উক্তিগুলো ব্যবহার করতে পারবেন। তাই আপনারা যারা বিজয় দিবসের উক্তিগুলো সংগ্রহ করতে চান তারা আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করুন। নিচে বিজয় দিবসের উক্তিগুলো তুলে ধরা হলো:

  • “বিজয় যখন আরও বেশি অর্থবহ হয় তখন তা কেবল একজনের কাছ থেকে আসে না, অনেকের সম্মিলিত সাফল্য থেকে আসে। – হাওয়ার্ড শুল্টজ”
  • “সহজ বিজয়গুলি সস্তা। যারা কেবল লড়াইয়ের ফলস্বরূপ আসে তারাই মূল্যবান। – হেনরি ওয়ার্ড বিচার”
  • “বিজয় সবচেয়ে ধৈর্যশীল। – নেপোলিয়ন বোনাপার্ট”
  • “বিজয় কেবল তাদের তৈরির জন্য আসে, এবং এটি গ্রহণের জন্য। – টম ক্ল্যান্সি”
  • “সমস্ত বিজয়ের গোপনীয়তা অপরিবর্তিতদের সংগঠনে থাকে। – মার্কাস অরেলিয়াস”

মহান বিজয় দিবসের উক্তি ২০২২

মহান বিজয় দিবসের কিছু উক্তি আপনাদের মাঝে প্রকাশ করা হবে যা অবশ্যই জ্ঞানী ব্যক্তিদের থেকে নেওয়া। দেশ প্রেম যাদের মনে রয়েছে তারা অবশ্যই বিজয় দিবসকে কেন্দ্র করে উৎসব অনুষ্ঠানে যোগদান করবেন পাশাপাশি মহান বিজয় দিবস কে কেন্দ্র করে দেশের ও দেশের বাইরে থেকে মহান জ্ঞানী ব্যক্তিগণ কি বলেছেন এ বিষয়ে সম্পর্কে জানবেন। তাইতো আমরা আমাদের আজকের আলোচনায় মহান বিজয় দিবসের উক্তি ২০২২ নিয়ে এসেছি।

  • বিজয়ের সুরে সুর মিলিয়ে, পাখি উড়ে দূর আকাশে ,সাধু গায় আপন সুরে, প্রাণের সঞ্চার ঘরে ঘরে ।
  • নেতার বক্তৃতা আর কবিদের কবিতা, তাই দিয়ে পূর্ণ হোক বিজয় ইতিহাসের পাতা ।
  • সাক্ষী থাকে আকাশ –পাতাল আর সাক্ষী থাকে বৃক্ষ, বিজয় দূর করেছে সব মানুষের দুঃখ ।
  • হাতে হাত রেখে, পায়ে চলে একই তালে, তেরে আসে মুক্তিকামী বিজয়ের পতাকা নেড়ে ।
  • নেতার উক্তি আর মহান বাণী, দেয় না এনে বিজয়ের হাতছানি, সবার সম্মিলিত চেষ্টা, দিয়েছে আমাদের শত্রুমুক্ত দেশটা।

মহান বিজয় দিবসের সেরা উক্তি ২০২২

  • প্রতিটি পদক্ষেপ ছিল একটি বিজয়, তাকে এটা মনে রাখতে হবে। – জর্জ স্যান্ডার্স”
  • “দৃষ্টি না থাকলে বিজয় হয় না। – লাইলাহ গিফটি আকিতা”
  • “বিজয়ী যোদ্ধারা প্রথমে জিতে এবং তারপরে যুদ্ধে যায়, পরাজিত যোদ্ধারা প্রথমে যুদ্ধে যায় এবং তারপরে জয়ের চেষ্টা করে। – সান তজু”
  • “সমবেদনা আত্মাকে তার সত্যিকারের বিজয়ের মুকুট দেয়। – আবারজানি”
  • “পরাজয়ের বিরুদ্ধে জয় রক্ষার জন্য বিজয়ী আইন তৈরি করেন। – টোবা বিটা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *