বিপদ নিয়ে উক্তি ও স্ট্যাটাস

বিপদ নিয়ে উক্তি ও স্ট্যাটাস: সুপ্রিয় পাঠক ভাই বোন বন্ধুগণ আশা করি আপনারা সবাই ভাল আছেন আজকে আমরা আপনাদের সকলের সহায়তার উদ্দেশ্যে আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি গুরুত্বপূর্ণ একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি বিপদ নিয়ে বেশ কিছু উক্তি ও স্ট্যাটাস। আপনারা আমাদের এই পোস্ট থেকে বিপদ নিয়ে সকল ধরনের উক্তি ও স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট টির মাধ্যমে বিপদ নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে আপনারা ব্যক্তি জীবনের বিপদ আপদ এর করনীয় ও প্রতিকার সম্পর্কে জানতে পারবেন। আমরা আপনাদের সকলকে সহায়তা করার জন্য আমাদের আজকের এই পোস্টটিতে বিপদ নিয়ে উক্তি স্ট্যাটাস গুলো সংগ্রহ করেছি। আশা করি আমাদের আজকের এই বিপদ নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি আপনাদের বাস্তব জীবনে সকলের উপকারে আসবে।

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবন ক্ষণস্থায়ী। ক্ষণস্থায়ী মানুষের জীবনে রয়েছে সুখ দুঃখ হাসি আনন্দ ও বিপদ-আপদ। কেননা প্রতিটি অংশের সম্মিলিত রূপে হচ্ছে মানুষের জীবন। মানুষের জীবনে যেমন সুখ-দুঃখ হাসি আনন্দ পালাবদল করে আসে ঠিক তেমনি মানুষের জীবনের কোন না কোন ক্ষেত্রে জীবনে এসে উপস্থিত হয় বিপদ আপদ। তবে জীবনের কোন ক্ষেত্রে এটি আসবে তা নিশ্চিত ভাবে বলা যায় না কেননা এটি ঘটনাচক্রে মানুষের মাঝে উপস্থিত হয়ে যায়। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে বিপদ হচ্ছে একটি পরীক্ষা মাত্র।

কেননা মহান আল্লাহ তাআলা তার মুমিন বান্দাদের পরীক্ষা করার জন্য তাদের জীবনে বিভিন্ন ধরনের ক্ষণস্থায়ী বিপদ দান করে থাকেন। বিপদ মানুষের জীবনে নতুন নতুন সমস্যা নিয়ে হাজির হয়। অনেকেই বিপদে পড়লে মহান আল্লাহ তায়ালাকে ভুলে গিয়ে বিভিন্ন ধরনের ভুল সিদ্ধান্ত ও বিপথে পা চালিত করে থাকে।যা মোটেও উচিত নয়। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনের সাথে বিপদ শব্দটি জড়িয়ে আছে তাই আমাদের সকলের উচিত জীবনে বিপদে ধৈর্যের সাথে তা মোকাবেলা করার উপায় বের করা এবং মহান আল্লাহ তাআলার প্রতি নির্ভরশীল থাকা।

বিপদ নিয়ে উক্তি

পৃথিবীতে প্রতিটি মানুষের বাস্তব জীবনে বিপদ শব্দটি গভীরভাবে জড়িয়ে আছে। কেননা পৃথিবীতে প্রতিটি মানুষ বাস্তব জীবনে কোনো না কোনো ক্ষেত্রে বিভিন্ন ধরনের বিপদে সম্মুখীন হয়ে থাকে । এটি মানুষের জীবনে একটি পরীক্ষা মাত্র। অনেকেই নিজের জীবনের বিপদকে কাটিয়ে ওঠার জন্য সোশ্যাল মিডিয়ায় জ্ঞানী ব্যক্তিদের বিপদ নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করে থাকে। তাদের জন্য আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েব সাইটে বিপদ নিয়ে বেশ কিছু উক্তি আপনারা আমাদের এই পোস্ট থেকে বিখ্যাত মনীষীদের বিপদ নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে আপনার বাস্তব জীবনে উক্তিগুলোর ব্যবহার করতে পারবেন। আপনি আমাদের আজকের এই উক্তিগুলোর মাধ্যমে বাস্তব জীবনে বিপদের করণীয় দিক সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে বিপদ নিয়ে উক্তি গুলো সংগ্রহ করে আপনার বন্ধুদের মাঝে সহায়তা করার জন্য আমাদের এই উক্তিগুলো তাদের মাঝে শেয়ার করতে পারবেন। নিচে বিপদ নিয়ে উক্তি গুলো তুলে দেওয়া হলো:

সত্যিকারের বিপদ হল যখন স্বাধীনতা খর্ব করা হয়, সুবিধার্থে এবং অংশ দ্বারা।
– এডমন্ড বার্ক

একজন মানুষের জীবনের প্রথম সময়কালে সবচেয়ে বড় বিপদ হল ঝুঁকি না নেওয়া।
– সোরেন কিয়ার্কেগার্ড

দুর্যোগ আমাদের একটি বড় শিক্ষা দিয়েছে – বিপদে পড়লে আমাদের একসাথে দাঁড়াতে হবে।
– পিনারাই বিজয়ন

সেই অল্পসংখ্যক লোকই এখন উন্মত্ত হওয়ার সাহস করে, সেই সময়ের প্রধান বিপদকে চিহ্নিত করে।
– জন স্টুয়ার্ট মিল

সৎ লোক সবার বিপদে পড়লে আবার উঠে কিন্তু অসৎ লোক বিপদে পড়লে একবারে নিপাত যায়।
— হযরত সুলাইমান (আঃ)

আল্লাহ যার কল্যাণ চান, তাকে বিপদে আক্রান্ত করেন।
— (সহিহ বুখারিঃ ৫৬৪৫)

আর যে আল্লাহকে ভয় করে, আল্লাহ তার জন্য (বিপদ হতে) নিষ্কৃতির পথ তৈরি করে দেন।
— (সুরা : তালাক, আয়াত : ০২)

আল্লাহ তা-আলার সাথে যখন সম্পর্ক বৃদ্ধি পায়, তখন বিপদ থাকে না। আল্লাহর সাথে সম্পর্ক সৃষ্টির বড় উপায় হলো খুব বেশি দোয়া করা।
— মুফতি মুহাম্মদ শফী রহঃ

বিপদ যত বড়ই হােক, তাকে চিরস্থায়ী মনে করাে না। মৃত্যুর কথা কোন সময় ভুলে যেয়ো না। – হযরত আলী (রাঃ)”

যে বিপদে ধৈর্য ধারণ করে আল্লাহ তাকে উত্তমরূপে পুরস্কৃত করেন। – আল-কোরআন”

যে ব্যক্তি বিপদগ্রস্ত হয় নাই সে প্রকৃত ধীর সহিষ্ণু হইতে পারে না, যেমন বহুদর্শিতা ও অভিজ্ঞতা ব্যতীত কেহ সুচিকিৎসক হইতে পারে না। – আল-হাদীস”

বিপদ নিয়ে স্ট্যাটাস

পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে বিপদ রয়েছে। অনেকেই নিজের বাস্তব জীবনের বিপদ থেকে নিজের কষ্টগুলো কমানোর জন্য ও সকলের মাঝে ব্যক্তি জীবনের বিপদ গুলো তুলে ধরার জন্য বিপদ নিয়ে স্ট্যাটাস দিয়ে থাকে। তাদের কথা ভেবে আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটের বিপদ নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আপনারা আমাদের এই পোস্ট থেকে বিপদ নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি সোশ্যাল মিডিয়ায় আমাদের আজকের এই স্ট্যাটাসগুলো ব্যবহার করতে পারবেন। আমাদের আজকের এই বিপদ নিয়ে স্ট্যাটাস গুলো র মাধ্যমে আপনি আপনার বাস্তব জীবনের বিপদ আপদ থেকে নিজের কষ্ট কমাতে পারবেন। আমাদের আজকের এই বিপদ নিয়ে স্ট্যাটাস গুলো আপনার পরিচিত সকলের মাঝে পৌঁছে দিয়ে তাদেরকে বিপদ নিয়ে স্ট্যাটাস সম্পর্কে জানাতে পারবেন। নিয়ে বিপদ নিয়ে স্ট্যাটাস গুলো প্রকাশ করা হলো:

সৎ লোক সবার বিপদে পড়লে আবার উঠে কিন্তু অসৎ লোক বিপদে পড়লে একবারে নিপাত যায়।
— হযরত সুলাইমান (আঃ)

আল্লাহ যার কল্যাণ চান, তাকে বিপদে আক্রান্ত করেন।
— (সহিহ বুখারিঃ ৫৬৪৫)

আর যে আল্লাহকে ভয় করে, আল্লাহ তার জন্য (বিপদ হতে) নিষ্কৃতির পথ তৈরি করে দেন।
— (সুরা : তালাক, আয়াত : ০২)

আপনার দুর্বলতাকে ও বিপদকে শক্তিতে পরিণত করার ক্ষমতা একমাত্র আল্লাহ্ তা’আলা-ই রাখেন। তাই তাঁর কাছেই প্রার্থনা করুন।
– ড. বিলাল ফিলিপ্স

একজন সাহসী মানুষের চোখে রোদের মতো বিপদ উজ্জ্বল।
– ইউরিপাইডস

সাহস যেমন জীবনের বিপদ, তেমনি ভয়ও এর সুরক্ষা।
– লিওনার্দো দা ভিঞ্চি

বিপদ সংবেদন উত্তেজনাপূর্ণ। নতুন বিপদ খুঁজে বের করা চ্যালেঞ্জ।
– আয়র্টন সেনা

অভিজ্ঞতার কথাই ধরুন, আমি সত্য কথা বলি: নিষ্ক্রিয়তা বিপদে সবচেয়ে নিরাপদ।
– সিলিয়াস ইটালিকাস

বিদ্বেষ এবং প্রযুক্তির সমন্বয় মানবজাতির জন্য সবচেয়ে বড় বিপদ।
– সাইমন উইসেন্থাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *