বিয়ে নিয়ে উক্তি ও স্ট্যাটাস

পৃথিবীতে সব থেকে প্রাচীনতম সামাজিক একটি প্রধান নাম হচ্ছে বিয়ে। যাকে প্রতিটি ধর্মে সম্মানের চোখে দেখা হয়ে থাকে। বিয়ের মাধ্যমে একজন মানুষ তারা জীবনে জীবনসঙ্গী ও তার জৈবিক সকল চাহিদা পূরণ করার একজন সঙ্গী লাভ করে থাকে। তাই আমরা আজকে আমাদের আলোচনায় আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি বিয়ে নিয়ে উক্তি স্ট্যাটাস সম্পর্কিত এই পোস্টটি। কেননা অনেকেই অনলাইনে বিয়ে নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকে। তারা আমাদের এই পোস্ট থেকে বিয়ে নিয়ে সকল ধরনের স্ট্যাটাস সংগ্রহ করতে পারবে। আমরা আপনাদের মাঝে তুলে ধরার জন্যই বিয়ে নিয়ে বিখ্যাত মনীষীদের উক্তি ও স্ট্যাটাসগুলো সংগ্রহ করেছি। তাই আশা করছি আমাদের আজকের এই বিয়ে নিয়ে স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটির উক্তি ও স্ট্যাটাস গুলো আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

বিয়ে একটি সামাজিক প্রথা। অর্থাৎ বিয়ে বলতে বোঝায় দুজন মানুষের মাঝে একটি সামাজিক বন্ধন বা বৈধ চুক্তি স্থাপন করা যার মাধ্যমে দুজন মানুষ সামাজিকভাবে দাম্পত্য জীবনের অধিকার লাভ করে থাকে এবং বৈধ চাহিদা ও সন্তান জন্মদানের স্বীকৃতি অর্জন করে থাকে। বিভিন্ন মতামতে বিয়ের সংজ্ঞা বিভিন্নভাবে দেওয়া হয়। তবে প্রতিটি ক্ষেত্রেই মূলত বিয়ে বলতে সামাজিক এমন একটি বন্ধনকে বোঝায় যা দুজন মানুষের সামাজিক ও যৌন সম্পর্ককে বৈধতা দেওয়ার উদ্দেশ্যে স্থাপন করা হবে।

পৃথিবীতে প্রতিটি ধর্মতেই বিয়েকে সম্মান দেওয়া হয়েছে। পৃথিবীতে মূলত বিয়ের মাধ্যমে বংশবৃদ্ধি করুন প্রক্রিয়াটি চালু রয়েছে। একজন মানুষ বিয়ের মাধ্যমে এমন একজন সঙ্গি লাভ করে থাকে যিনি মৃত পূর্ব পর্যন্ত একে অপরের সকল বিপদ আপদে বন্ধুর মতো পাশে থাকে তাকে সহায়তা করে থাকে। অতীতে যদিও এ সম্পর্কটি স্থাপনের তেমন কোন শর্ত কিংবা বিধি চালু না থাকলেও বর্তমান সময়ে বিয়ের সম্পর্ক টিকে শক্তিশালী ও স্থায়ী করার জন্য বেশ কিছু নিয়ম কানুন রয়েছে যা সম্পন্ন করার মাধ্যমে ই সম্পর্কটি স্থাপন করা হয়।

বিয়ে নিয়ে উক্তি

পৃথিবীর সব থেকে পবিত্র একটি বন্ধন এর নাম হচ্ছে বিয়ে। যা প্রতিটি মানুষের জীবনে ঘটে থাকে। এটি একটি সামাজিক প্রথা। প্রতিটি ধর্মই এই প্রথাকে গুরুত্ব দেওয়া হয়েছে। তাইতো আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে বিয়ে নিয়ে বেশ কিছু উক্তি। কেননা অনেকে অনলাইনে বিখ্যাত মনীষীদের বিয়ে সম্পর্কিত উক্তি গুলো অনুসন্ধান করে থাকে। তাদের জন্যই আজ আমরা বিয়ে সম্পর্কিত বিখ্যাত জ্ঞানী গুণীজনদের সকল উক্তি সংগ্রহ করেছি। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে আজকে বিয়ে নিয়ে সকল ধরনের উক্তি সংগ্রহ করতে পারবেন। আপনি আপনার ব্যক্তিগত জীবনে আপনার পছন্দনীয় বিয়ে নিয়ে উক্তিগুলো ব্যবহার করতে পারবেন। নিচে বিয়ে নিয়ে উক্তিগুলো উপস্থাপন করা হলো:

বিয়ে একটি জুয়া খেলা , পুরুষ বাজী রাখে স্বাধীনতা আর নারী বাজী রাখে সুখ ।
— মাদ সোয়াজেন

দুজনের মধ্যে পারস্পারিক ভালোবাসার জন্য বিবাহের চেয়ে উত্তম আর কিছু নেই ।
— ইবনে মাজাহ ১৮৪৭

বিয়ে করার অর্থ হচ্ছে নিজের অধিকারের অর্ধেক করে নেওয়া এবং কর্তব্যকে দ্বিগুণ করা ।
— শুপেনহাওয়ার

পরিণয় দুটি হৃদয়কে মিলিয়ে দেয় কিন্তু এই মিলন আবিষ্কার করবার জন্যই চলে সারাজীবন তীব্র সংগ্রাম ।
— সংগৃহীত

ভালোবাসা কথাটা বিবাহ কথার চেয়ে আরো বেশী জ্যান্ত ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

বিয়ে হচ্ছে একমাত্র বন যেখানে সুন্দরী হরিণী হিংস্র বাঘ শিকার করে ।
— সংগৃহীত

লোকে ভুলে যায় দাম্পত্যটা একটা আর্ট, প্রতিদিন ওকে নতুন করে সৃষ্টি করা চাই ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

বিয়ে হচ্ছে বুদ্ধির কাছে কল্পনার জয় আর দ্বিতীয় বিয়ে হচ্ছে অভিজ্ঞতার কাছে আশার জয়।
— স্যামুয়েল জনসন

বিয়ে করলে মানুষকে মেনে নিতে হয়, তখন আর গড়ে নেবার ফাঁক পাওয়া যায় না ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

বিয়ে নিয়ে স্ট্যাটাস

অনেকেই সোশ্যাল মিডিয়ায় নিজের বিয়ে কিংবা বন্ধু-বান্ধব আপনজনদের বিয়ে নিয়ে স্ট্যাটাস দিতে চায়। তাই আমরা আজকে আমাদের ওয়েবসাইটে নিয়ে এলাম তাদের উদ্দেশ্যেই বিয়ে নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আজকের এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার বিয়ে উপলক্ষে সোশ্যাল মিডিয়ার স্ট্যাটাস দিতে পারবেন এ ছাড়া আপনার বন্ধুবান্ধব কিংবা আপনজনদের বিয়ে কে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়া আপনার পছন্দনীয় স্ট্যাটাস শেয়ার করতে পারবেন। আপনি আপনার বন্ধুদের মাঝে আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো শেয়ার করে দিতে পারবেন। তাই আপনারা যারা বিয়ে নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে এই পোস্টটি সংগ্রহ করুন।

১. সুখী সেই ব্যক্তি যিনি একজন সত্যিকারের বন্ধু খুঁজে পান এবং যে তার স্ত্রীর মধ্যে সেই সত্যিকারের বন্ধু খুঁজে পায় সে অনেক বেশি সুখী।
……….ফ্রাঞ্জ শুবার্ট

২. প্রথমবার আপনি প্রেমের জন্য, দ্বিতীয়টি অর্থের জন্য এবং তৃতীয়বার সাহচর্যের জন্য বিয়ে করেন।
……….জ্যাকি কেনেডি

৩. একটি সফল বিবাহের জন্য অনেকবার প্রেমে পড়া প্রয়োজন, সবসময় একই ব্যক্তির সাথে।
……….মিগনন মিকলাথলিন

৪.যে ব্যক্তিকে ছাড়া আপনি থাকতে পারেন তাকে বিয়ে করবেন না; কেবল সেই ব্যক্তিকেই বিয়ে করুন যাকে আপনি ভাবেন যে, আপনি তাকে ছাড়া বাঁচতে পারবেন না।
……….জেমস ডবসন

৫. প্রেম একটি অস্থায়ী উন্মাদনা যা বিবাহ দ্বারা নিরাময়যোগ্য।
……….অ্যামব্রোস বিয়ার্স

৬. একজন ভালো স্বামী একজন ভালো স্ত্রী তৈরি করে।
………জন ফ্লোরিও

৭. এটি প্রেমের অভাব নয়, বন্ধুত্বের অভাব যা বিবাহকে অসুখী করে তোলে।
……….ফ্রেডরিখ নিটশে

৮. বিবাহ স্বর্গে তৈরি হয় এবং পৃথিবীতে সম্পন্ন হয়।
……….জন লাইলি

৯. একটি সফল বিবাহ হল একটি ইমারত যা প্রতিদিন পুনর্নির্মাণ করা আবশ্যক।
……….আন্দ্রে মরুইস

১০. বিয়ে মানে বয়স নয়; এটি সঠিক ব্যক্তির সন্ধান সম্পর্কে।
………সোফিয়া বুশ

১১. একটি ভাল বিবাহ হবে- একটি অন্ধ স্ত্রী এবং একটি বধির স্বামীর মধ্যে।
……….মিশেল ডি মন্টেইন

১২. চোখের দৃষ্টিতে দেখা দুইজন মানুষ যখন স্বামী-স্ত্রী হিসাবে বসবাস করে, তাদের শত্রুদের বিভ্রান্ত করবে এবং তাদের বন্ধুদের আনন্দিত করবে, তার চেয়ে মহৎ বা প্রশংসনীয় আর কিছুই হতে পারে না।
………হোমার

১৩. আমার স্ত্রী আমার আত্মার সঙ্গী। আমি তাকে ছাড়া থাকতে কল্পনাও করতে পারি না।
……….ম্যাট ডেমন

১৪. সুখী দাম্পত্য জীবনের রহস্য রয়ে যায়।
……..হেনি ইয়ংম্যান

১৫. প্রেমে পড়া একজন মানুষ বিয়ে না হওয়া পর্যন্ত অসম্পূর্ণ থেকে যায়। তারপর সে শেষ।
……….জে জে গাবর

১৬.বিয়ে একটি চমৎকার প্রতিষ্ঠান, কিন্তু কে একটি প্রতিষ্ঠানে থাকতে চায়?
……..গ্রোচো মার্ক্স

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *