ভোলা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪। আজকের ইফতারের সময় ভোলা

ভোলা জেলা বাংলাদেশের দক্ষিণাঞ্চলের বরিশাল বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল। এর পূর্বের নাম দক্ষিণ শাহবাজপুর। সম্মানীয় মুসলিম ব্যক্তিগণ আপনাদের সকলের প্রতি সালাম আসসালামু আলাইকুম। আপনাদের সহযোগিতার উদ্দেশ্যে আমরা নিয়ে এসেছি আজকের এই আর্টিকেল। আপনারা যারা ভোলা জেলা থেকে আমাদের আলোচনা যুক্ত হয়েছেন তারা আমাদের সাথে থেকে জেলাটির সেহরি ও ইফতারের সময়সূচির বিষয়ে সম্পর্কে জানতে পারবেন পাশাপাশি আমরা চেষ্টা করেছি জেলাভিত্তিক বিভিন্ন প্রয়োজনীয় তথ্য আপনাদের মাঝে তুলে ধরতে। পুরো রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানার পাশাপাশি প্রতিদিনের ইফতার সম্পর্কে জানতে পারবেন এই আর্টিকেলের মাধ্যমে সম্পূর্ণ আর্টিকেলের সাথে থেকে প্রয়োজনীয় এই তথ্যগুলো সংগ্রহ করতে পারেন।

দেশ বাংলাদেশ
বিভাগ বরিশাল বিভাগ
সরকার
 • জেলা প্রশাসক তৌফিক ই ইলাহি চৌধুরী
আয়তন
 • মোট ৩,৪০৩.৪৮ বর্গকিমি (১,৩১৪.০৯ বর্গমাইল)
জনসংখ্যা (২০১১)
 • মোট ১৭,৭৬,৭৯৫
 • জনঘনত্ব ৫২০/বর্গকিমি (১,৪০০/বর্গমাইল)
সাক্ষরতার হার
 • মোট ৪৩.২%
সময় অঞ্চল বিএসটি (ইউটিসি+৬)
প্রশাসনিক
বিভাগের কোড
১০ ০৯

ভোলা জেলা ৭টি উপজেলা, ১০টি থানা, ৫টি পৌরসভা, ৭০টি ইউনিয়ন ও ৪টি সংসদীয় আসন নিয়ে গঠিত।

সকল উপজেলা সকল থানার সকল পৌরসভার সকল ইউনিয়নের সকল ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে জেলাভিত্তিক রমজানের সময়সূচি সম্পর্কিত তথ্য প্রদান করার আগ্রহ নিয়ে কাজ করেছি আমরা। সময়সূচির বিষয়টি আমরা ইসলামিক ফাউন্ডেশনের উপর ভিত্তি করে তুলে ধরি আপনাদের কাছে। সুতরাং আমাদের সাথে যুক্ত থাকার মাধ্যমে ভোলা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জেনে নিতে পারেন। আলোচিত এই জেলার যে কোন স্থানে অবস্থান করুন না কেন আপনাদের প্রয়োজনীয় তথ্য সম্পর্কে জানতে সক্ষম হবেন।

ভোলা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

আলোচিত এই জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার ইচ্ছে ও আগ্রহ প্রকাশ করে অনলাইন অনুসন্ধান করলে বিশেষ সহযোগিতা সম্পন্ন এই আর্টিকেলটি আপনাকে আপনার প্রয়োজনীয় তথ্য প্রদান করবে। আপনাদের উদ্দেশ্য সহজ ও সুন্দরভাবে পুরো রমজানের সময়সূচির বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করতে সক্ষম আমাদের এই আর্টিকেল। সুতরাং আমাদের এই আর্টিকেলের সাথে থাকুন এবং রমজান সম্পর্কিত সময়সূচি বিষয় সম্পর্কে জানুন প্রথমত পুরো রমজানের সময়সূচি সহজভাবে উপস্থাপন করছি আপনাদের মাঝে যেখানে থাকবে সেহরি ও ইফতারের সময়।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৪৯ am ৪:৫৫ am ৬:০৯ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৪৮ am ৪:৫৪ am ৬:০৯ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১০ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪৬ am ৪:৫২ am ৬:১০ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৫ am ৪:৫১ am ৬:১১ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৪ am ৪:৫০ am ৬:১১ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১১ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪২ am ৪:৪৮ am ৬:১২ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪১ am ৪:৪৭ am ৬:১২ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪০ am ৪:৪৬ am ৬:১২ pm

আজকের ইফতারের সময় ভোলা

ভোলা থেকে প্রতিদিন এই ইফতারের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ ও ইচ্ছে প্রকাশ করে অনুসন্ধান করেন অনলাইনে অসংখ্য মানুষ। যেহেতু সময় সূচির বিষয়টি পরিবর্তনশীল তাই সাধারণভাবে মানুষ এই সমস্ত তথ্য মনে রাখার আগ্রহ প্রকাশ করেন না এরা সহজভাবে প্রতিদিন ইফতারের সময়সূচি সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকে তাই প্রতিদিনই অনুসন্ধান করে অনলাইনে। তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদেরকে প্রতিদিনের রমজানের সময়সূচি সম্পর্কিত তথ্য প্রদান করে প্রকাশ করছি এই তথ্য। আপনার চাইলে পুরো রমজান মাস আমাদের এই আলোচনাটির সাথে যুক্ত থাকতে পারেন এতে করে প্রতিদিনের ইফতারের সময় সম্পর্কে জানতে পারবেন।

ভোলা জেলার রমজানের ক্যালেন্ডার

আপনারা যারা ভোলা জেলার রমজানের ক্যালেন্ডার গুলো করছেন তারা এখান থেকে ক্যালেন্ডার সম্পর্কে জানতে পারেন আমরা মূলত ইসলামিক ফাউন্ডেশন এর উপর ভিত্তি করে রমজানের সময়সূচী ও ক্যালেন্ডার প্রকাশ করে থাকি আপনাদের মাঝে সুতরাং আলোচনা সাপেক্ষে আমাদের সাথে থেকে প্রয়োজনীয় সময়সূচি বিশেষ সম্পর্কে জানতে পারেন সব বা তালিকার মাধ্যমে পাশাপাশি প্রদান করব ক্যালেন্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *