সুখবর নিয়ে উক্তি ও স্ট্যাটাস

সুখবর নিয়ে উক্তি ও স্ট্যাটাস: প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই নতুন পোস্ট। আমাদের আজকের এই নতুন পোস্টটি হচ্ছে সুখবর নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি নতুন পোস্ট। আমাদের আজকের পোস্টটিতে আমরা আপনাদের মাঝে সুখবর নিয়ে উক্তি ও বেশ কিছু স্ট্যাটাস উপস্থাপন করবো। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে শুভ নিয়োগ স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে সে কোন ভালো খবর প্রকাশ করতে আমাদের আজকের স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন। আপনাদের জন্য আমাদের আজকের এই পোস্টটি আমরা সুখবর নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো দ্বারা সুন্দরভাবে সাজিয়েছি। আশা করি আমাদের আজকের এই সুখবর নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো আপনাদের সকলের ভালো লাগবে।

সুখবর বলতে কোন ভালো খবর বার্তা কে বুঝিয়ে থাকে। সুখবর কথাটি ব্যক্তিজীবনের প্রতিটি ক্ষেত্রে জড়িয়ে আছে। একজন ব্যক্তি তার জীবনের সকল রকম ভালো সংবাদ খুব ভালো কথা বার্তা সুখবর বলার মাধ্যমে প্রকাশ করে থাকে। সুখবর মানুষের সুখের ঘটনাবলী কে প্রকাশ করে থাকে। নীতি বিদ্যায় সুখবর এর গুরুত্ব অপরিসীম। নীতি বিদ্যায় বলা হয়েছে সুখবর শুধুমাত্র ব্যক্তি জীবনের সুখকর অনুভূতি ও মুহূর্তগুলো প্রকাশ করার একটি মাধ্যম। আরো বলা হয়েছে সুখেই পরম কল্যান বা পরমার্থ। ব্যক্তি জীবনের একমাত্র উদ্দেশ্যে হচ্ছে সুখ। একজন মানুষের জীবনের সুখেরই কেবলমাত্র অন্তর্নিহিত অর্থ রয়েছে। সুখ কে নৈতিকতার মানদণ্ড বিবেচনা করা হয়। প্রতিটি মানুষের জীবনে নৈতিকতার সাথে সুখের এক গভীর সম্পর্ক রয়েছে। জীবনের সকল প্রকার সুখের মুহূর্ত ও সুখগুলো প্রকাশ করার জন্য ব্যবহৃত বাচ্য হিসেবে সুখবর কথাটি ব্যবহার করা হয়।

সুখবর নিয়ে উক্তি

অনেকেই নিজের জীবনের ভালো বিষয়গুলো বা সুখকর অনুভূতি গুলো প্রকাশ করার জন্য সুখবর নিয়ে উক্তিগুলো সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করে যায়। আজকে আমরা তাদের সহযোগিতার লক্ষ্যে নিয়ে এসেছি আমাদের এই পোস্টটিতে সুখবর নিয়ে বেশ কিছু উক্তি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে সুখবর নিয়ে উক্তি গুলো সংগ্রহ করে আপনার জীবনের সে কোন সুখের মুহূর্ত বা সংবাদ প্রকাশ করার জন্য আমাদের সুখবর নিয়ে উক্তি গুলো ব্যবহার করতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে সুখবর নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে আপনার বন্ধু বান্ধব ও পরিচিত সকলের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনি আমাদের আজকের এই সুখবর নিয়ে উক্তি গুলো আপনার জীবনের যেকোনো ভালো কাজে ব্যবহার করতে পারবেন। নিচে সুখবর নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

স্বাস্থ্যের চাইতে বড় সম্পদ এবং অল্পে তুষ্টির চাইতে বড় সুখ আর কিছু নেই ।
— হযরত আলী (রাঃ)

জ্ঞানী লোক কখনও সুখের সন্ধান করে না ।
— এরিস্টটল

মানুষ যতটা সুখী হতে চায়, সে ততটাই হতে পারে। সুখের কোনো পরিসীমা নেই। ইচ্ছে করলেই সুখকে আমরা আকাশ অভিসারী করে তুলতে পারি ।
— আব্রাহাম লিংকন

সুখের তীব্র আকাঙ্ক্ষাই তারুণ্য ধরে রাখার রহস্য।
— অস্কার ওয়াইল্ড

একটি সুখের সংসার ধ্বংস করার জন্য শয়তান যতগুলো অস্ত্র আবিস্কার করেছে তার মধ্যে মারাত্নক অস্ত্র হলো স্ত্রীর ঘ্যানর ঘ্যানর ।
— ডেল ক্যার্নেগি

সুখ ভবিষ্যতের জন্য রেখে দেয়ার বিষয় নয়, বরং এটি বর্তমানের জন্য।
— জিম রন

অন্যের সুখের কারণ হউন, আপনি সুখী হবে । অন্যের দুঃখের কারণ হউন দল বেঁধে দুঃখ আসবে ।
— হাবিবুর রাহমান সোহেল

বিয়ের আগ পর্যন্ত পুরুষরা বুঝতে পারে না সুখ আসলে কি, যখন বুঝতে পারে তখন বড্ড দেরি হয়ে যায় ।
— ফ্রাঙ্ক সিনাত্রা

সুখের সবচেয়ে বড় শত্রু হলো সরলতা ।
— এইচ আর এস

আমি জ্ঞানী নই, কিন্তু ভাগ্যবান কাজেই আমি সর্বতোভাবে সুখী ।
— ডব্লিউ জি নেহাম

আমি সবসময় নিজেক সুখী ভাবি, কারণ আমি কখনো কারো কাছে কিছু প্রত্যাশা করি না, কারো কাছে কিছু প্রত্যাশা করাটা সবসময়ই দুঃখের কারণ হয়ে দাঁড়ায় ।
— উইলিয়াম শেক্সপিয়র

একজন সুখী মানুষ সাদা কাকের মতোই দুর্লভ ।
— জুভেনাল

তারাই সুখী যারা নিন্দা শুনে এবং নিজেদের সংশোধন করতে পারে ।
— উইলিয়াম শেক্সপিয়র

পৃথিবীতে আনন্দ এবং দুঃখ সব সময় থাকবে সমান সমান। বিজ্ঞানের ভাষায় আনন্দের সংরক্ষণশীলতা। একজন কেউ চরম আনন্দ পেলে, অন্য জনকে চরম দুঃখ পেতে হবে।
— হুমায়ূন আহমেদ

গল্প উপন্যাসের নায়ক-নায়িকাদের সুখ-দুঃখে যারা কাতর, তারা সাধারণত নিজেদের সুখ দুঃখের ব্যাপারে উদাসীন হয়।
— হুমায়ূন আহমেদ

একসাথে কখনো সবাইকে সুখী করা সম্ভব না | আপনি কখনই পারবেন না | কাউকে না কাউকে অসন্তুষ্ট রাখতেই হবে | আর তাতেই মনে হয় নিজের গোটা পৃথিবীর একটা প্রান্ত অসম্পূর্ণ থেকে যায় ।
— হুমায়ূন আহমেদ

সবশেষে বলা যায়, সুখ কিনতে পাওয়া যায় না বা কারো থেকে ধার নেয়া যায় না । সুখ হলো মানুষের ভিতরের একটি বেপার, সুখী হতে হলে বেশী কিছু লাগে না । শুধু একটা সুখী মন হলেই চলে ।

সুখবর নিয়ে স্ট্যাটাস

অনেকেই নিজের জীবনের সুখের সময় গুলো সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস আকারে শেয়ার করার জন্য অনলাইনে সুখবর নিয়ে উক্তি গুলো সম্পর্কে অনুসন্ধান করে যায় আমরা আজকে তাদের জন্য নিয়ে এসেছি আমাদের এই পোস্টে সুখবর নিয়ে বেশ কিছু স্ট্যাটাস আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে সকল ধরনের স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন আপনি সুখবর নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার সোশ্যাল মিডিয়ায় নিজের বাস্তব জীবনে সুখের মুহূর্ত বা জীবনের সাফল্যগুলো শেয়ার করতে আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন। তো পাঠক বন্ধুরা চলুন দেখে নীই আমাদের আজকের এই পোস্টটি। নিচে সুখবর নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

১. সুখ সুখ করি কেঁদোনা আর,
যতই কাঁদিবে ততোই বাড়িবে হৃদয় ভার।

২. এই দুনিয়াতো সুখেরই দুনিয়া, কিন্তু সেই সুখ কে সবাই খুঁজে পেতে জানেনা।

৩. সুখের জন্যই বাঁচে কেউ, আবার কেউবা সুখের লোভেই মরে।

৪. সুখ? সে তো অলীক বস্তু।
তার দেখা কি-
এতো সহজে আর মেলে?
সবাই তো সুখ খোঁজে
তার সকল কাজ ফেলে।

৫. সুখ, নিতান্তই আপেক্ষিক ব্যাপার। কারো কাছে যেটা সুখের, কারো কাছে সেটাই আবার দুঃখের।

৬. সুখ আসলে কোথায় খুঁজে পাওয়া যায়? কেউ কি বলতে পারবে? কেউ কি দিতে পারবে সুখের আসল হদিস?

৭. সুখ তার মতো করেই আসে। হঠাৎ করে না বলে কয়ে।

৮. দুনিয়ার সবাই সুখের পেছনেই ছোটে।
সুখ, তুমি বড়ই চালাক তবে বটে!

৯. একই সুখ সবার কাছে সমান মাপের হয় না।

১০. কেউ কেউ তো এক টুকরো সুখ পেলেই খুশি। তাদের মত সুখী আর কেউ হয় না। তারা এই দুনিয়ার সবচেয়ে বেশি সুখী, যারা অল্পতেই নিজের সুখ খুঁজে নেয়।

১১. কেউ কি বলতে পারবে- সুখ আসলে কোথায় খুঁজে পাওয়া যায়, কত দাম দিয়ে সুখ কে কেনা যায়, কেউ কি জানো?

১১. আমরা সবাই সুখের পূজারী, দুনিয়ায় এমন কেউ নেই, যে সুখ চায়না।

১২. সুখ, তুমি কি ধাতু দিয়ে তৈরি গো? কেন সবাই তোমাকে এত কাছে পেতে চায়?

১৩. সুখের লাগি জীবন দিলাম। কিন্তু কই? সুখ তো পেলাম না!

১৪. আমি এমন এক দুনিয়ায় যেতে চাই; যেখানে সুখের বন্যা বয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *