হুমায়রা নামের অর্থ (বাংলা, ইংরেজি, আরবি) Humaira name meaning in bengali

পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে অত্যন্ত সুন্দর একটি নামের অর্থ নিয়ে হাজির হয়েছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে হুমায়রা নামের অর্থ। হুমায়রা নামটি একটি ইসলামিক নাম যার কারনে এই নামটি ব্যাপক চাহিদা রয়েছে। অনেকেই তার কন্যা সন্তানদের নাম রেখে থাকেন। এই নামটির ব্যাপক প্রয়োজনীয়তাল জন্য আমরা আপনাদের মাঝে হুমায়রা নামের সঠিক অর্থ ও এই নামের ইংরেজি বানান সহ যাবতীয় সকল তথ্য আপনাদের মাঝে উপস্থাপন করব। আপনারা আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে হুমায়রা নামের সঠিক অর্থ জানতে পারবেন। আমরা আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদের মায়া নামের সঠিক অর্থ ও এই নাম সম্পর্কিত সকল তথ্যগুলো আপনাদের মাঝে উপস্থাপন করতে সক্ষম হব। তাই আপনারা আমাদের আজকের এই পোস্ট টি ফলো করুন এবং হুমায়রা নামের সঠিক অর্থ জানুন।

নাম একটি বিশেষ্য পদ। যা বলতে কোন উদ্ভিদ প্রাণী ও বস্তুর পার্থক্য বোঝায়। পৃথিবীতে প্রতিটি উদ্ভিদ প্রাণী ও মানুষের আলাদা আলাদা নাম রয়েছে। যার মাধ্যমে তাদেরকে আলাদা আলাদা ভাবে চিহ্নিত করা যায়। নাম একটি মানুষকে সঠিকভাবে আইডেন্টিফাই কারণে ব্যবহার করা হয়। একটি মানুষকে সঠিকভাবে চেনার জন্য প্রথম ও প্রধান প্রয়োজনীয় অংশ হচ্ছে তার এক নাম। প্রতিটি মানুষ তার পরিবারের কাছ থেকে জন্মের পরে একটি নাম লাভ করে থাকে। সন্তান জন্মের পরে প্রতিটি বাবা-মা তার সন্তানের একটি সুন্দর নামকরণের ব্যবস্থা করে থাকেন। অতীতে তারা শুধুমাত্র ছেলেমেয়েদের নাম নামকরণের ব্যাপারে শুধুমাত্র মা বাবার নামের সঙ্গে মিল রেখে নির্বাচন করত। কিন্তু বর্তমান সময়ে প্রতিটি আধুনিক বাবা-মা তার সন্তানের নামকরণের জন্য কুরআন-হাদিসের ইসলামিক নাম গুলো অনুসরণ করে থাকেন। নামকরণের ব্যাপারে তারা সতর্কতার সঙ্গে একটি চমৎকার নামের ব্যবস্থা করে থাকেন। অনেক সময় তারা তাদের সন্তানের নামকরণের ব্যবস্থা আকিকার মাধ্যমে করে থাকেন।

হুমায়রা নামের অর্থ

পাঠক বন্ধুরা আমরা প্রায় কম-বেশী অনেকেই জানি খুব হুমায়রা নামটি একটি ইসলামিক নাম। এই নামটি ইসলামিক নাম হওয়ার কারণে প্রতিটি মানুষের পছন্দের একটি নাম। এই নামটি স্ত্রীলিঙ্গ। অনেকেই এই নামটির সঠিক অর্থ জানার জন্য অনুসন্ধান করে যায় তাদের জন্য আমরা আজকে নিয়ে এসেছি হুমায়রা নামের অর্থ এবং এই নাম সম্পর্কিত সকল তথ্য। আপনারা আমাদের আজকের এই পোস্টটি অনুসরণ করলে হুমায়রা নামের অর্থ সহ এই নামটির যাবতীয় সফল তথ্য জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে হুমায়রা নামের অর্থ সংগ্রহ করে আপনি আপনার পরিচিত জন্মের মাঝে পৌঁছে দিতে পারবেন। আমাদের আজকের এই নামটি সম্পর্কে বিস্তারিত ধারণা লাভ করে আপনি আপনার মেয়ে সন্তানের নাম রাখতে পারবেন। নিচে হুমায়রা নামের অর্থ তুলে ধরা হলো:

হুমায়রা (حُمَيْرَاء) নামটি একটি আরবি ভাষার শব্দ। হুমায়রা নামের বাংলা অর্থ হলো “সামান্য লাল জিনিস”

হুমায়রা নামের সাথে উপাধি

হুমায়রা ইসলাম

হুমায়রা আক্তার

হুমায়রা হক

হুমায়রা চৌধুরী

হুমায়রা বিশ্বাস

হুমায়রা সুলতানা

হুমায়রা হাওলাদার

হুমায়রা মন্ডল

হুমায়রা রায়

হুমায়রা অধিকারী

হুমায়রা খান

হুমায়রা আরা

হুমায়রা খাতুন

এ্যানজেল হুমায়রা

প্রিন্সেস হুমায়রা

শিরিন হুমায়রা

হুমায়রা শিকদার

সাদিয়া হুমায়রা

হুমায়রা সরকার

হুমায়রা সুলতানা লিলি

হুমায়রা চক্রবর্তী

হুমায়রা নোমানি

হুমায়রা হুমায়রা

হুমায়রা নিপা

নামের সাধারণ বৈশিষ্ট্য

নাম হুমায়রা
১ম অক্ষর
লিঙ্গ মেয়ে/স্ত্রী
বাংলা অর্থ
সামান্য লাল জিনিস
উচ্চারণ সহজ ও শ্রুতিমধুর
উৎস আরবী
কমন দেশ সমগ্র মুসলিম বিশ্ব
ইংরেজি বানান Humaira
আরবি বানান حُمَيْرَاء
আধুনিক নাম হ্যাঁ
কোরানিক নাম পরোক্ষভাবে কোরানে উল্লেখ আছে
ইসলামিক নাম হ্যাঁ
ছোট নাম হ্যাঁ
নামের দৈর্ঘ্য ৪ বর্ণ এবং ১ শব্দ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *