জাতীয় শোক দিবসের ছবি| জাতীয় শোক দিবস সেরা ছবি

বাঙালির ইতিহাসে ১৫ ই আগস্ট এর এই দিনটি হচ্ছে জাতীয়। শোক দিবস তাইতো সারাদেশে প্রতি বছর ১৫ই আগস্ট এর এই দিনটিকে শোক দিবস হিসেবে পালন করা হয়। জাতীয় শোক দিবসের এই দিনটি স্মৃতি রক্ষার্থে বিভিন্ন রকম আয়োজন করা হয়ে থাকে। আজকে আমরা আমাদের এই আলোচনায় এরকমই কিছু আপনাদের মাঝে তুলে ধরবো। আমরা আজকে ১৫ আগস্ট এর জাতীয় শোক দিবস উপলক্ষে আপনাদের মাঝে শোক দিবসের কিছু ছবি তুলে ধরব। আমাদের আজকের এই জাতীয় শোক দিবসের ছবিগুলো আপনাদেরকে বাংলাদেশের হৃদয়বিদারক ১৫ই আগস্ট এর এই দিনটির ঘটনাবলী ও হত্যাকাণ্ডের কথা স্মরণ করিয়ে দিবে। আপনি আমাদের আজকের এই জাতীয় শোক দিবসের ছবিগুলো সংরক্ষণ করলে বাংলাদেশের ইতিহাস সম্পর্কে নিজে জানতে পারবেন এবং সকলের মাঝে এই দিনটির ইতিহাস সম্পর্কে জানিয়ে দিতে পারবেন।

বাঙালির ইতিহাসে বেশ কিছু জাতীয় দিবস রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য একটি দিবস হচ্ছে জাতীয় শোক দিবস প্রতি বছর ১৫ই আগস্ট এই দিনটিকে জাতীয় শোক দিবস হিসেবে পালন করা হয় জাতীয় শোক দিবসের এই দিনটি নিয়ে রয়েছে অনেক স্মৃতি বিদারক ঘটনাবলি। ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট এই দিনে বাংলার বুকে ঘটে যায় এক রক্তক্ষরণের ঘটনা। বাঙালির বুক থেকে কেড়ে নেওয়া হয় তাদের প্রাণপ্রিয় মানুষ ও মহান নেতা কে। ১৫ আগস্ট এর এই দিনে পাকিস্তানের কিছু নর পশু ও নরপিশাচদের হাতে খুন হতে হয় বঙ্গবন্ধু সহ তার পরিবারের প্রতিটি সদস্যকে। ১৫ আগস্ট এর এই হত্যাকান্ড থেকে বাঁচতে পারেনি ছোট্ট শিশু রাসেল ও শুধুমাত্র বঙ্গবন্ধুর দুই কন্যা লন্ডনে অবস্থান করার কারণে এই হত্যাকাণ্ড থেকে তারা বেঁচে গিয়েছিল। বাংলাদেশের ১৫ আগস্ট ঘটে যাওয়া এই নিশংসতম হত্যাকাণ্ডকে জাতীয়ভাবে শোক দিবস হিসেবে ঘোষণা করা হয়।

জাতীয় শোক দিবসের ছবি

জাতীয় শোক দিবস হিসেবে প্রতিবছর এই দিনটিকে সকলের সাথে পালন করা হয়। এই দিনটি উপলক্ষে বাংলাদেশের সর্বস্তরের জনগণ বিভিন্ন রকম আলোচনা সমাবেশ বক্তৃতা কিংবা ব্যানার পোস্টার ও ছবির মাধ্যমে দিনটির স্মৃতি স্মরণ করে থাকে। তাইতো ১৫ই আগস্ট এলে তারা অনলাইনে জাতীয় দিবস সম্পর্কে বিভিন্ন রকম তথ্য অনুসন্ধান করে যায়। আজকে আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করব জাতীয় দিবস উপলক্ষে বেশ কিছু তথ্য। আমরা আজকে নিয়ে এসেছি জাতীয় শোক দিবস উপলক্ষে বেশ কিছু ছবি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে জাতীয় শোক দিবসের ছবিগুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের জাতীয় শোক দিবস উপলক্ষে ছবিগুলো আপনাদেরকে জাতীয় শোক দিবসের স্মৃতি স্মরণ করতে সাহায্য করবে। আপনি আমাদের আজকের জাতীয় শোক দিবসের ছবিগুলো বাংলার প্রতিটি মানুষের নিকট পৌঁছে দিয়ে তাদের হৃদয়ে জাতীয় দিবসের স্মৃতি জাগ্রত করতে পারবেন। নিচে শোক দিবসের ছবিগুলো তুলে ধরা হলো:

জাতীয় শোক দিবস ব্যানার
জাতীয় শোক দিবস ব্যানার
জাতীয় শোক দিবস ব্যানার
জাতীয় শোক দিবস ব্যানার
জাতীয় শোক দিবস ব্যানার
জাতীয় শোক দিবস ব্যানার
জাতীয় শোক দিবস ব্যানার
জাতীয় শোক দিবস ব্যানার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *