বরগুনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪। আজকের ইফতারের সময় বরগুনা

সম্মানীয় মুসলিম ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে বরগুনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানাবো আপনাদের। বরিশাল বিভাগের একটি জেলা বরগুনা। এই জেলা থেকে অনেক মুসলিম সচেতন ব্যক্তিগণ রমজানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার পাশাপাশি আজকের ইফতারের সময় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনলাইনে আসছেন। তাদের সহযোগিতায় আজকের আলোচনায় আমরা রমজান সম্পর্কিত সময়সূচির বিষয়টি উল্লেখ করে সহযোগিতা করব। ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হওয়া এই জেলার বিষয় সম্পর্কে বিশেষ রহমতপূর্ণ এই মাসের প্রয়োজনীয় তথ্যগুলো সম্পর্কে জানতে পারেন আপনিও। সমস্ত বিষয় মিলিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে এই আলোচনাটি।

বরগুনা জেলা বাংলাদেশের দক্ষিণাঞ্চলের বরিশাল বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল। বরগুনা দক্ষিণাঞ্চলের জেলা। এর উত্তরে ঝালকাঠি জেলা, বরিশাল জেলা, পিরোজপুর জেলা ও পটুয়াখালী জেলা, দক্ষিণে পটুয়াখালী জেলা ও বঙ্গোপসাগর, পূর্বে পটুয়াখালী জেলা, পশ্চিমে পিরোজপুর জেলা ও বাগেরহাট জেলা। জেলা সদরে বরগুনা শহর। একটি পৌরসভা। ৯ ওয়ার্ড ও ১৮ মহল্লা।

দেশ বাংলাদেশ
বিভাগ বরিশাল বিভাগ
সরকার
 • জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান
আয়তন
 • মোট ১,৮৩১.৩১ বর্গকিমি (৭০৭.০৭ বর্গমাইল)
জনসংখ্যা (২০১১)
 • মোট ৮,৯২,৭৮১
 • জনঘনত্ব ৪৯০/বর্গকিমি (১,৩০০/বর্গমাইল)
সাক্ষরতার হার
 • মোট ৫৭.৬%
সময় অঞ্চল বিএসটি (ইউটিসি+৬)
প্রশাসনিক
বিভাগের কোড
১০ ০৪

সম্মানীয় মুসলিম ব্যক্তিগণ আপনারা যারা বরগুনা জেলা থেকে আমাদের মাঝে উপস্থিত হয়েছেন তাদের সকলকে রমজানের সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতার অন্যতম সেরা একটি আলোচনা নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। বরগুনা জেলায় মোট ছয়টি উপজেলা রয়েছে এর মধ্যে রয়েছে আমতলী, তালতলী, পাথরঘাটা, বরগুনা সদর, বামনা, বেতাগী, এই উপজেলাগুলোর যেকোনো উপজেলায় বসবাস করুন না কেন যে কোন এলাকায় বসবাস করো না কেন এখান থেকে জানতে পারবেন সেহেরি সম্পর্কিত সময়সূচী অত্যান্ত প্রয়োজনীয় এ সময়সূচির বিষয় সম্পর্কে সঠিক তথ্য জানার আগ্রহ থেকে থাকলে আমাদের এই আলোচনার সাথে যুক্ত থাকুন পুরো রমজান মাস জুড়ে।

বরগুনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

বরগুনা জেলা ৬টি উপজেলা, ৬টি থানা, ৪টি পৌরসভা, ৪২টি ইউনিয়ন ও ২টি সংসদীয় আসন নিয়ে গঠিত। সম্পূর্ণ জেলার উপর ভিত্তি করে সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত বিষয় উল্লেখ করে সহযোগিতা করার উদ্দেশ্য নিয়ে কাজ করেছি আমরা। সুতরাং সম্পূর্ণ আলোচনার সাথে থেকে প্রয়োজনীয় সময়সূচি বিষয় সম্পর্কে জানার ইচ্ছে নিয়ে অনলাইনে অনুসন্ধান করে থাকলে আমাদের এই আলোচনাটির সাথে যুক্ত থাকবেন। নিঃসন্দেহে আমাদের এই আলোচনাটির মাধ্যমে পুরো রমজান মাসে সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে পারবেন আপনারা। রমজান মাসে সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত বিষয়ে প্রদান করছি নিচে।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫১ am ৪:৫৭ am ৬:১২ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫০ am ৪:৫৬ am ৬:১২ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৩ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১৩ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৪ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১৪ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৫ am ৪:৫১ am ৬:১৪ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৪ am ৪:৫০ am ৬:১৫ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১৫ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪২ am ৪:৪৮ am ৬:১৫ pm

আজকের ইফতারের সময় বরগুনা

পুরো রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচির একটি সহজ তালিকা আপনাদের মাঝে তুলে ধরেছি। এরপরেও অনেকেই খুঁজে থাকেন আজকের সেহরি ও ইফতারের সময়সূচি তাদের সহযোগিতায় আমরা নিয়ে এসেছি আজকের ইফতারের সময়সূচি বরগুনা জেলা। প্রয়োজনে এই তথ্য প্রতিদিনই অনুসন্ধান হয়ে থাকে আপনি যদি আজকের ইফতারের সময় সম্পর্কে জানতে চান তাহলে এখান থেকে জেনে নিতে পারেন আশা করছি উপরে আলোচনার মাধ্যমেও এই বিষয়টি সম্পর্কে জানা সম্ভব আপনারা চাইলে উপরের আলোচনা থেকে এই তথ্য সংগ্রহ করুন।

বরগুনা জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৪

বরগুনা জেলা থেকে রমজানের ক্যালেন্ডার সম্পর্কে জানতে চাইলে এখান থেকে জেনে নিন। ক্যালেন্ডারে প্রতি মানুষের আগ্রহ বেশি এর কারণ এটি সংগ্রহ করা সহজ পাশাপাশি খুব সহজেই সেহরি ও ইফতারের সময়সূচি ভিসা সম্পর্কে জানা সম্ভব তাই জেলা ভিত্তিক আজকের আলোচনায় বরগুনা জেলার রমজানের ক্যালেন্ডার প্রদানের উদ্দেশ্য নিয়ে কাজ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *