বাথরুম প্রবেশের দোয়া বাংলা উচ্চারণ ও আরবি

বাথরুম প্রবেশের দোয়া: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আমাদের আজকের আলোচনাটি হচ্ছে বাথরুম প্রবেশের দোয়া সম্পর্কিত একটি পোস্ট। আমরা আপনাদের মাঝে বাথরুম প্রবেশের দোয়াটি বাংলা ও আরবি ভাষায় উপস্থাপন করব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বাথরুম প্রবেশের দোয়াটি সংগ্রহ করে দোয়াটি নিজের জীবনে অনুশীলন করতে পারবেন। অনেকে ই বাথরুম প্রবেশের দোয়াটি সম্পর্কে জানতে চাই তাদের জন্য আমরা নিয়ে এলাম আমাদের আজকের এই পোস্টটি আপনারা যারা বাথরুম প্রবেশের দোয়াটি সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন। তারা আমাদের পোস্ট থেকে প্রবেশের দোয়াটি সংগ্রহ করুন। আশা করছি আমাদের আজকের প্রবেশের দোয়াটি আপনাদের জীবনে কাজে লাগবে।

মানুষের দৈনন্দিন জীবনে বেশ কিছু আমল রয়েছে তার মধ্যে অন্যতম একটি আমল হচ্ছে বাথরুম প্রবেশের দোয়া। এই দোয়াটির মাধ্যমে শয়তানের সকল প্রকার কুমন্ত্রণা থেকে মহান আল্লাহ তাআলার কাছে আশ্রয় প্রার্থনা করা হয়। কেননা শয়তান মানুষকে বিভিন্ন রকম ভাবে উস্কিয়ে থাকে । আর শয়তানের সব থেকে সহজ কাজ হচ্ছে বাথরুমে মানুষের মনে কুমন্ত্রণা তৈরি করা। শয়তান মানুষের লজ্জা স্থান যৌনতা নিয়ে খেলতে খুবই পছন্দ করি যার কারণে শয়তান বাথরুমে মানুষের মনে বিভিন্ন রকম কু মন্ত্রণা তৈরি করে। এছাড়াও বাথরুমে কিছু খারাপ জিন রয়েছে যারা মানুষকে বিভিন্ন রকম ভাবে আক্রমন করে থাকে। শয়তানের সকল প্রকার কুমন্ত্রণা ও খারাপ জিনের প্রভাব থেকে নিজেকে মুক্ত রাখার জন্য বাথরুমের দোয়াটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দোয়া। এই ছোট্ট দোয়াটি পাঠ করে বাথরুমে প্রবেশ করলে শয়তান প্রবেশকারীর ধারে ঘেঁষতে পারেনা। এই দোয়াটির মাধ্যমে মহান আল্লাহ তাআলা সকল প্রকার শয়তানের কুমন্ত্রণা ও খারাপ জনের প্রভাব থেকে ব্যক্তিকে রক্ষা করেন। তাই আমাদের সকলকে বাথরুমে প্রবেশের এই দোয়াটি আমল করতে হবে।

বাথরুমে প্রবেশের দোয়া

এখানে আমরা আপনাদের মাঝে বাথরুমের প্রবেশের দোয়াটি উপস্থাপন করব। আপনারা আমাদের পোস্ট থেকে বাথরুমে প্রবেশের দোয়াটি সংগ্রহ করে নিজের জীবনে অনুশীলন করতে পারবেন। আমরা আপনাদের সকলের সুবিধার্থে দোয়াটি বাংলা ভাষা এবং আরবি ভাষায় উপস্থাপন করেছি। আপনাদের যে ভাষাটা পছন্দ এবং সুবিধা আপনারা সে ভাষাতেই প্রবেশের দোয়াটি সংগ্রহ করতে পারবেন। বাথরুমে প্রবেশের এই দোয়াটি দৈনন্দিন জীবনের একটি আমল। তাই আপনার পরিবারের প্রতিটি সদস্যকে এই আমলটি করার ব্যাপারে উৎসাহ প্রদান করতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে বাথরুমের প্রবেশের দোয়াটি সংগ্রহ করে নিজের জীবনে অনুশীলন করার মাধ্যমে আপনার চারপাশের সকল মানুষের কাছে শেয়ার করে দিতে পারবেন। নিচে বাথরুমে প্রবেশের দোয়াটি উপস্থাপন করা হলো:

উচ্চারণ: ‘আল্লাহুম্মা ইন্নি আউজুবিকা মিনাল খুবুছি ওয়াল খাবায়িছ।’

অর্থ: ‘হে আল্লাহ! নিশ্চয়ই আমি আপনার কাছে পুরুষ ও নারী শয়তানের অনিষ্ট তথা ক্ষতি থেকে আশ্রয় চাই (বুখারি)।’

বাদরুমে প্রবেশ করার নিয়ম

অনেকে এই বিষয়ে ইসলামিক নিয়ম নীতি সম্পর্কে জানার জন্য আগ্রহী হয়ে থাকেন। এই আমলগুলো অবশ্যই আমাদের করা উচিত তাহলে আমাদের এই ছোট ছোট কাজের আমল গুলো পরবর্তী সময়ে অনেক বড় উপকারে আসবে। তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে আপনাদেরকে বাদরুমে প্রবেশের দোয়া দিয়ে সহযোগিতা করব। আপনি চাইলে এই দোয়া পড়ার মাধ্যমে প্রবেশ করতে পারেন আশা করছি এক্ষেত্রে আপনি উপকৃত হবেন।

টয়লেটে যাওয়ার দোয়া আরবি

টয়লেটে যাওয়ার জন্য অনেকেই দোয়া গুলো অনুসন্ধান করে থাকেন এক্ষেত্রে টয়লেটে যাওয়ার দোয়া আরবিতে দিয়ে আপনাদের সহযোগিতা করব। এক্ষেত্রে আমরা শয়তান থেকে মুক্তি পাবো। সুতরাং আপনারা যারা এই আমলটি করতে চান শয়তান থেকে মুক্তি পেতে চান এক্ষেত্রে আমাদের প্রধান কিন্তু এই দোয়াটি পড়তে পারেন অনেকেই রয়েছেন আরবিতে দোয়া পড়ার জন্য আগ্রহী তাদেরকে আমরা আরবিতে দোয়াটি দিয়ে সহযোগিতা করছি আশা করছি এই আমলের মাধ্যমে আপনি উপকৃত হবেন। নিচে সুন্দরভাবে দোয়াটি তুলে ধরা হচ্ছে:

اَللهُمَّ إِنّيْ أَعًوْذُ بِكَ مِنَ الْخُبْثِ وَ الْخَبَائِثِ

টয়লেট থেকে বের হওয়ার পর দোয়া

হজরত আয়েশা রাদিয়াল্লাহু আনহা বর্ণনা করেন, আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বাথরুম থেকে বের হওয়ার সময় বলতেন-

ﻏُﻔْﺮَﺍﻧَﻚَ

উচ্চারণ: ‘গোফরানাকা।’

অর্থ: (হে আল্লাহ!) আপনার কাছে ক্ষমা চাই (বুখারি, আদাবুল মুফরাদ)।’

এভাবেও দোয়া করা যেতে পারে-

غُفْرَانَكَ الْحَمْدُ لِلهِ الَّذِيْ اَذْهَبَ عَنِّيْ الْاَذَى وَعَافَانِيْ

উচ্চারণ: ‘গোফরানাকা আলহামদুলিল্লাহিল্লাজি আজহাবা আন্নিল আজা ওয়া আফানি।’

অর্থ: ‘(হে আল্লাহ!) আপনার কাছে ক্ষমা চাই। সব প্রশংসা ওই আল্লাহর জন্য; যিনি ক্ষতি ও কষ্টকর জিনিস থেকে আমাকে মুক্তি দিয়েছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *