বিজয় দিবস স্ট্যাটাস, ১৬ই ডিসেম্বর বিজয় দিবস স্ট্যাটাস

বিজয় দিবস স্ট্যাটাস: প্রিয় ভিউয়ার্স আজকে আমরা আপনাদের মাঝে গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করব। আমাদের আজকের আলোচনার বিষয়টি হচ্ছে বিজয় দিবসের স্ট্যাটাস সম্পর্কিত একটি আলোচনা। আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে বিজয় দিবসের স্ট্যাটাস তুলে ধরব। বিজয় দিবস প্রতিটি মানুষের কাছে গর্বের একটি দিবস। এই দিবস উদযাপনে বাংলার প্রতিটি মানুষ বিভিন্ন রকম অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এজন্যই আমরা আজকে আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি বিজয় দিবসের স্ট্যাটাস সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বিজয় দিবসে উদযাপন করার মত সকল ধরনের স্ট্যাটাস পেয়ে যাবেন। আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো প্রতিটি মানুষের মাঝে বিজয় দিবসে চেতনা তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আশা করি আমাদের আজকের এই বিজয় দিবসের স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি আপনাদের সকলের ভালো লাগবে।

বিজয় দিবসের ইতিহাস বাঙালি ইতিহাসে গর্বের একটি ইতিহাস। বাঙালি চিরকাল থেকে ঐক্যবদ্ধ জাতি হিসেবে পরিচয় দিয়ে আসছে। বাঙালি তার মাতৃভূমি ও অধিকার আদায়ের জন্য সর্বদা সংগ্রাম ও আন্দোলন চালিয়ে গেছে। সেই ঐক্যবদ্ধ আন্দোলনের ফলশ্রুতিতে বাঙালির বিজয় অর্জিত হয়েছে। বাঙালি ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর পাকিস্তানি বাহিনীর কাছ থেকে বিজয় অর্জন করে।

এটি বাঙালি ও বাংলার ইতিহাসের সর্বশ্রেষ্ঠ একটি দিন। কেননা এই দিনের মাধ্যমে বাঙালি তার অধিকার ফিরে পেয়েছে এবং লাল সবুজের পতাকা অর্জন করেছে। 1971 সালের ডিসেম্বর বিজয় অর্জন করার মাধ্যমে প্রতিবছর ১৬ ডিসেম্বর দিনটিকে বিজয় দিবস হিসেবে পালন করা হয়। এই দিনটি সরকারিভাবে দেশ জাঁকজমকপূর্ণ ভাবে উদযাপিত হয়। এই দিন উপলক্ষে সারাদেশের মানুষ বিজয়ের আনন্দ উল্লাসে মেতে থাকে। সারা দেশে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান গান বাজনা নাটক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। সর্বশেষ এই দিনটি সকলের মাঝে বিজয়ের চেতনা তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

বিজয় দিবসের স্ট্যাটাস

বাংলার ইতিহাসে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। এদিনের সারা দেশের মানুষ বিজয়ের আনন্দ ও উল্লাসে মেতে ওঠে। সকলের মাঝেই বিজয়ী একটি মনোভাব ফুটে উঠে। অনেকেই আবার অনলাইনে বিজয় দিবসের স্ট্যাটাসগুলো অনুসন্ধান করে থাকে। আজকে আমরা এজন্য আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি বিজয় দিবসের স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমরা আমাদের আজকের এই পোস্টটি আপনাদের মাঝে বিজয় দিবসের বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে বিজয় দিবসের স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি বিজয় দিবসের বিভিন্ন রকম প্রতিযোগিতা ও মঞ্চ অনুষ্ঠানগুলোতে শেয়ার করতে পারবেন। আমাদের আজকের এই স্ট্যাটাসগুলো তারা আপনারা সকলের মাঝে বিজয় দিবসের চেতনা তুলে ধরতে পারবেন। নিচে বিজয় দিবসের স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  1. ১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ। সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  2. লাল এর মাঝে ভালবাসা। সাদা এর মাঝে বন্ধুত্ব। নীল এর মাঝে কষ্ট। কালো এর মাঝে অন্ধকার। আর সবুজের মাঝে আমার বাংলাদেশ।
  3. বিজয় মানে একটা মানচিত্র, বিজয় মানে লাল সবুজের পতাকা, বিজয় মানে একটা গর্বিত জাতি, বিজয় মানে অস্তিত্বে বাংলাদেশ। বিজয়ের ৫০ বছর পূর্তিতে এই গর্বিত জাতি গড়ার সকল কারিগরকে মন থেকে জানাই শুভেচ্ছা।
  4. প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরে মেলাবার আজই তো সময়, লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আস্বাদ। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  5. আপনার সম্মান তখন বাড়বে। যখন বিদেশে গিয়ে আপনি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে। আর গর্বিতভাবে বলতে পারবেন, আমি বাংলাদেশী।
  6. আপনার বা আপনার পরিবারের অসম্মানে আপনার যতটা কষ্ট হবে। তার চেয়ে অনেক বেশি কষ্ট এবং রাগ হবে আপনার দেশের অসম্মান হলে। তাই সর্বদা দেশকে সম্মান করুন এবং দেশের সম্মান রক্ষায় ব্রতী থাকুন। সবাইকে বিজয় দিবস উপলক্ষে লাল সবুজের শুভেচ্ছা।
  7. আসুন আজ আমরা সবাই প্রতিজ্ঞা করি যে, আমরা সব অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করব, সবাইকে আমাদের দেশের মহত্ত্ব বোঝাব, সঠিক অর্থে আমরা একজন বাংলাদেশী হয়ে উঠব। শুভ জন্মদিন বাংলাদেশ।
  8. লক্ষ শহীদের রক্তের বিনিময়ে, পেয়েছি যে বিজয় নিশান । প্রয়োজনে আবার দেবো রক্ত ঠেলে , বজায় রাখতে বিজয়ের মান । মোদের দেহে থাকতে রক্ত , বৃথা যাবেনা শহীদদের দান । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।
  9. বিজয় আমাকে পথ দেখিয়েছে , দিয়েছে বাচাঁর আশ্বাস । আমি বিজয়ের গান গাই , আমি স্বাধীনতা কে চাই । আমি বিজয়ের পতাকা ধরে , সারাটি পথ পাড়ি দিতে চাই । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।
  10. তোমার মাঝেই স্বপ্নের শুরু, তোমার মাঝেই শেষ। তবুও ভাললাগা-ভালোবাসাময় তুমি, আমার বাংলাদেশ।
  11. ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।
  12. ১৬ই ডিসেম্বর, তুমি মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বিধবা মায়ের বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস।
  13. প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ। জীবন বাংলাদেশ আমার, মরণ বাংলাদেশ…।” সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  14. সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ…
  • তোমার মাঝেই স্বপ্নের শুরু, তোমার মাঝেই শেষ। তবুও ভাললাগা-ভালোবাসাময় তুমি, আমার বাংলাদেশ।
  • ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।
  • ১৬ই ডিসেম্বর, তুমি মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বিধবা মায়ের বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস।
  • প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ। জীবন বাংলাদেশ আমার, মরণ বাংলাদেশ…।” সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ…
  • ১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ। সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • লাল এর মাঝে ভালবাসা। সাদা এর মাঝে বন্ধুত্ব। নীল এর মাঝে কষ্ট। কালো এর মাঝে অন্ধকার। আর সবুজের মাঝে আমার বাংলাদেশ।
  • প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরে মেলাবার আজই তো সময়, লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আস্বাদ। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  • আসুন আজ আমরা সবাই প্রতিজ্ঞা করি যে, আমরা সব অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করব, সবাইকে আমাদের দেশের মহত্ত্ব বোঝাব, সঠিক অর্থে আমরা একজন বাংলাদেশী হয়ে উঠব। শুভ জন্মদিন বাংলাদেশ।

১৬ই ডিসেম্বর বিজয় দিবস স্ট্যাটাস

বাঙ্গালীদের আনন্দের দিন গর্বের দিন উৎসবের দিন হচ্ছে ১৬ই ডিসেম্বর। এর কারণ এই দিনে আমরা পেয়েছি বিজয় আর এই বিজয় দিবসকে স্মরণীয় করে রাখতে বিভিন্নভাবে এই তার একটি উদযাপিত হয়ে থাকে । সকলেই বিজয়কে কেন্দ্র করে একে অপরকে শুভেচ্ছা জানিয়ে থাকেন তাই আমরা আমাদের আলোচনার মাধ্যমে শুভেচ্ছা স্ট্যাটাস দিয়ে আপনাদের সহযোগিতা করব । আপনারা যারা আমাদের সাথে রয়েছেন তারা অবশ্যই এখান থেকে সুন্দর কিছু শুভেচ্ছা স্ট্যাটাস সম্পর্কে ইতিমধ্যেই জানতে পেরেছেন আবারও গুরুত্বপূর্ণ বেশ কিছু স্ট্যাটাস নিচে তুলে ধরছি।

১.বিজয়ের চেয়ে আনন্দ অন্য কিছুতে নেই। স্বাধীনতার চেয়ে সুখ আর কোথায় হয় না। আর আমরা বিজয় এবং স্বাধীনতা দুটোই পেয়েছি ।

২. আজ বিজয় দিবসে বীর শহীদ মুক্তিযোদ্ধাদের নিয়ে আলোচনা হোক। দোয়া মাহফিল অনুষ্ঠিত হোক। এতেই তাদের পরকালীন শান্তি।

৩. বিজয়ের প্রকৃত স্বাদ আমরা পাইনি। মানুষ হত্যার রাজনীতি চাইনি । যা চেয়েছি তার ধারেকাছেও যাইনি ।

৪. আমি বাঙালি মুসলমান। বিজয় দিবসে প্রথমে আল্লাহর কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারপরে সকল অকুতোভয় বীর সেনাদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

যাদের ত্যাগেই পেয়েছি এই দেশ ।

৫.আসুন আজকের এই বিজয়ের দিনে আত্মার মাগফেরাত কামনা করি । যাদের আত্মত্যাগে আমরা পেয়েছি এই স্বাধীন দেশ ।

৬. আজ ১৬ই ডিসেম্বর । মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে ৩০ লক্ষ শহীদের তাজা প্রাণ এবং দীর্ঘ নয়মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে আমরা পেয়েছি এই দেশ । তাই তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই ।

৭. লাল সবুজের ওই যে পতাকা উড়ছে। ওর লাল রং শহীদের রক্ত এবং সবুজ কালার যেন নবীজির রওজা থেকে ধার করা হয়েছে।

৮. দেশপ্রেম ঈমানের অঙ্গ। এটা হাদীস নয় কিন্তু খুব গুরুত্বপূর্ণ একটি কথা । দেশের প্রতি নবীজির অসাধারণ ভালবাসা ছিল । অতএব আমাদেরও রাখা উচিত ।

৯. বিজয় মানে গর্বিত এক জাতি । লাল সবুজের পতাকা । বিশ্ব মানচিত্রে অভ্যুদয় ঘটা বাংলাদেশ ।

১০. প্রবাসে আমার চলাফেরা ,আমার কথাবার্তা শুনে যখন ঐ দেশের কেউ বলে ওঠে আরে তুমি বাঙ্গালী না ! তখন গর্বে বুকটা ভরে ওঠ। সত্যিই বিজয় দিবসের কোন তুলনা হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *