কিভাবে নগদ একাউন্ট বন্ধ করবেন বা বন্ধ করার পদ্ধতি

কিভাবে নগদ একাউন্ট বন্ধ করবেন ? নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি গুলো সম্পর্কে জানার জন্য বিপুল সংখ্যক মানুষ অনলাইনে অনুসন্ধান করেন এ বিষয়ে আমরা জানতে পেরেছি। এক্ষেত্রে এই বিষয়টি নিয়ে আজকের আর্টিকেল। সুতরাং এখান থেকে আটটি এ বিষয়ে সঠিক সমাধান পাবেন বলে আশা করছি। নগদ একটি মোবাইল ব্যাংকিং সেবা। তবে অনেক ক্ষেত্রেই এই অ্যাকাউন্টটি বন্ধ করার প্রয়োজন হয়ে থাকে অনেকের। এক্ষেত্রে তারা অনলাইন অনুসন্ধান করেন একাউন্ট বন্ধের পদ্ধতি সম্পর্কে জানার জন্য।

সুতরাং এই উদ্দেশ্য নিয়ে যারা অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটে ভিজিট করছেন তারা এই মুহূর্তেই এখান থেকে অ্যাকাউন্ট বন্ধ পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন। যেহেতু নগদ মোবাইল ব্যাংকিং অর্থাৎ ব্যাংকিং সিস্টেম এর আওতায় অন্তর্ভুক্ত। সাবধান এবং সচেতন তার সাথে পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। সুতরাং পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ে পুরো পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জন করুন।

নগদ একাউন্ট বন্ধ করার কারণ

বিভিন্ন কারণের উপর ভিত্তি করে অনেকেই একাউন্ট বন্ধ করার সিদ্ধান্ত নিয়ে থাকেন। এ ধরনের কিছু উল্লেখযোগ্য কারণ আমরা আপনাদের সামনে উপস্থাপনের চেষ্টা করেছি। এর ফলে আপনারা একাউন্ট বন্ধের কারণ মিলিয়ে নিতে পারেন। নিচে কারণগুলো তুলে ধরা হলো।

  • ধরুন আপনি নগদ একাউন্ট বন্ধ করতে চান এইসব কারণে যেমন:
  • একই পরিবারের অনেকগুলো একাউন্ট রয়েছে
  • নগদ একাউন্টের সিমটি হারিয়ে গেছেন আপনি তুলতে আর পারেন না
  • নগদ একাউন্টের সিমটি আপনার অন্য নামে আছে আপনি আর ব্যবহার করতে পারছেন না
  • আপনি যে নাম্বারে নগদ একাউন্ট খুলেছেন এখন সেটা বন্ধ করে অন্য নাম্বারে করতে চান
  • আপনি যে সিমে নগদ একাউন্ট খুলেছেন সেটি আপনার রেজিস্ট্রেশন কৃত সিম নয়
  • আপনি আর নগদ একাউন্ট চালু রাখতে চান না

নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি বা নিয়ম

এই পোস্টটি শুধুমাত্র তাদের জন্য। যারা তাদের নগদ একাউন্ট বন্ধ করতে চান। এই অ্যাকাউন্টটি বন্ধ করার জন্য করণীয় যা কিছু রয়েছে তাই এখানে উল্লেখ করা হবে।

  • নগদ একাউন্ট বন্ধ করার জন্য আপনাকে নেশনাল আইডি কার্ড থাকতে হবে অর্থাৎ যে আইডি কার্ড দিয়ে আপনি নগদ একাউন্ট খুলেছেন.
  • আপনি যদি অন্য ডকুমেন্টটি নগদ একাউন্ট খুলে থাকেন তাহলে সেটির প্রদান হবে যেমন: পাসপোর্ট ও ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি.
  • নগদ একাউন্ট বন্ধ করার প্রথম শর্ত বা কাজ আছে একাউন্টের ব্যালেন্স 0 বা জিরো করতে হবে.
  • যে অ্যাকাউন্ট বন্ধ করতে চান সেই একাউন্টের ব্যালেন্স অন্য একাউন্টে সেন্ড মানি করে জিরো করতে হবে.

এরপর আপনাকে কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে এবং একজন কাস্টমার প্রতিনিধির সাথে এই বিষয়ে কথা বলতে হবে। কাস্টমার প্রতিনিধির সাথে আপনার প্রয়োজনীয় তথ্য শেয়ার করুন এবং একাউন্ট বন্ধ করার জন্য যেসকল প্রশ্ন আপনাকে করা হবে সেই সকল প্রশ্নের উত্তর যথাযথভাবে প্রদান করুন। এক্ষেত্রে আপনাদের আরেকটি বিষয় সতর্ক করা যাক সেটি হচ্ছে আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স অবশ্যই জিরো রাখতে হবে। একাউন্টে কোন প্রকার ব্যালেন্স থাকলে অ্যাকাউন্টটি বন্ধ করতে সমস্যা হবে। আশাকরি কাস্টমার প্রতিনিধির সাথে কথার মাধ্যমে আপনার অ্যাকাউন্টটি বন্ধ করা হবে। এভাবে আপনি আপনার নগদ একাউন্ট বন্ধ করতে পারেন। আশা করি পুরো প্রক্রিয়াটি বুঝতে পেরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *