রকেট একাউন্ট বন্ধ বা ডিলিট করার পদ্ধতি বা নিয়ম

রকেট একাউন্ট, রকেট ব্যবহারকারীদের জন্য আজকের পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। রকেট হচ্ছে ডাচ বাংলা ব্যাংক এর ডিজিটাল সেবা। অনেক রকেট ব্যবহারকারীগণ রয়েছে তারা তাদের রকেট একাউন্ট বন্ধ বা ডিলিট করার জন্য বন্ধ করার নিয়ম বা পদ্ধতি গুলো সম্পর্কে জানতে চায়। এ কারণেই অনলাইনে অনুসন্ধান করে থাকেন এই বিষয়গুলি সম্পর্কে জানার জন্য। কিন্তু বাংলায় তেমন কোন ওয়েবসাইট নেই যারা এ ধরনের তথ্য গুলো দিয়ে তাদের সহযোগিতা করতে পারে। এ কারণেই আজকের এই পোস্টে পোস্টে আমরা আপনাদের সামনে আলোচনা করব রকেট একাউন্ট বন্ধ বা ডিলিট করার পদ্ধতি গুলো সম্পর্কে। সুতরাং যারা রকেট একাউন্ট বন্ধ করতে চান তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। নিজে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হলো।

রকেট হচ্ছে মোবাইল ব্যাংকিং সেবা। সেবার মান উন্নয়ন করতে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং সিস্টেম অ্যাপস এর ব্যবস্থা করেছেন যেটির নাম হচ্ছে রকেট। বাংলাদেশ বিপুলসংখ্যক মানুষ রয়েছে যারা রকেট ব্যবহার করেন। সুতরাং যারা রকেট একাউন্ট বন্ধ করতে চান তাদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট।

রকেট একাউন্ট বন্ধ বা ডিলিট করার নিয়ম ২০২২

যারা আপনার অ্যাকাউন্টটি বন্ধ করার জন্য অনলাইন অনুসন্ধান করেছেন তারা এখান থেকে উপকৃত হতে পারেন। বিভিন্ন উপায়ে অ্যাকাউন্ট গুলো বন্ধ করা সম্ভব। এর মধ্যে উত্তম যে উপায়টি রয়েছে সেটি সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করবো । যারা অ্যাকাউন্টটি বন্ধ করতে তারা তারা নিচের নির্দেশ অনুযায়ী আপনার অ্যাকাউন্টটি বন্ধ করে নিন।

রকেট একাউন্ট বন্ধ করার কারণ

  • রকেট একাউন্ট বন্ধ করার বেশকিছু কারণ হতে পারে আর সেইসব কারণগুলো আমরা এখানে তুলে ধরেছি যাতে আপনি জানতে পারেন রকেট একাউন্ট বন্ধ করার কি কি কারণ হতে পারে যেমন:
  • আপনার একটি সিম রয়েছে যেটি রকেট একাউন্ট করা আছে এবং আপনার নামে রেজিস্ট্রেশন করা হয়নি এখন আপনি অ্যাকাউন্ট পরিবর্তন করতে চান বা বন্ধ করতে চান
  • ধরুন আপনার সিমটি হারিয়ে গেছে কিন্তু রেজিস্ট্রেশন না থাকার কারণে আপনি সিমটি তুলতে পারছেন না. এজন্য অ্যাকাউন্টটি বন্ধ করা প্রয়োজন.
  • আপনার সিমটিতে ভুলবশত আপনার পরিবারের অন্য কেউ একাউন্ট করে ফেলছে যে কারণে অ্যাকাউন্টটি বন্ধ করা প্রয়োজন.
  • আপনি আপনার সুবিধার্থে রকেট একাউন্ট যে সিমে আছে তা পরিবর্তন করে অন্য কোন সিমে করতে চান. এজন্য অ্যাকাউন্টটি বন্ধ করা প্রয়োজন.
  • কে বা কারা আপনার সিমে অ্যাকাউন্ট খুলেছে এজন্য বন্ধ করতে প্রয়োজন
  • আপনার অন্য একটি সিমে নতুন করে রকেট একাউন্ট খোলা প্রয়োজন কিন্তু পূর্বের একাউন্ট থাকার কারণে তা পারছেন না বিধায় অ্যাকাউন্টটি বন্ধ করা প্রয়োজন.

রকেট একাউন্ট বন্ধ করার জন্য যা যা ডকুমেন্ট লাগবে

রকেট একাউন্ট বন্ধ করার জন্য কিছু নিয়ম রয়েছে যা আপনাকে অনুসরণ করতে হবে এবং নিম্নোক্ত ডকুমেন্টগুলো প্রয়োজন হবে.

  • একাউন্ট কৃত আইডি লাগবে
  • 1 কপি পাসপোর্ট সাইজ ছবি লাগবো
  • একাউন্ট ফ্রম ও অাবেদনে স্বাক্ষর করতে হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *