দক্ষিণ কোরিয়ার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

দক্ষিণ কোরিয়ার সেহরি ও ইফতারের সময়সূচি: আসসালামু আলাইকুম সম্মানিত পাঠক আজ আমরা আমাদের ওয়েবসাইটে পবিত্র রমজান উপলক্ষে নিয়ে এসেছি দক্ষিণ কোরিয়ার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত একটি নতুন আলোচনা। আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে দক্ষিণ কোরিয়ার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত আপডেট তথ্য গুলো সংগ্রহ করেছি। কেননা পবিত্র রমজানের আগমনে অনেকেই দক্ষিণ কোরিয়া থেকে সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেছেন। তাদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে আজকে দক্ষিণ কোরিয়ার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হয়েছে। আজকের এই তথ্যগুলোর আলোকে আপনারা দক্ষিণ কোরিয়ার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন।

পবিত্র রমজান মাসের সিয়াম পরিপূর্ণভাবে পালন করার জন্য প্রতিটি মানুষকে সঠিক সময়ে সেহরি ও ইফতার সম্পন্ন করতে হয়। আর রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি স্থানের কিংবা নিজ অঞ্চলের সংগ্রহ করা প্রতিটি রোজাদারের উচিত। কেননা এই অবস্থান থেকে অন্য স্থানের সেহরি ইফতারের সময়সূচির পার্থক্য রয়েছে। তাইতো ইসলাম প্রিয় প্রতিটি মানুষ রমজানের কার্যক্রম গুলো সুসম্পন্ন করার জন্য রমজানের সময়সূচির উপর অধিক গুরুত্ব দিয়ে থাকেন।

তারা পবিত্র রমজান মাসের দিনগুলো সিয়াম নামাজ কুরআন তেলাওয়াত ও অন্যান্য ছোট ছোট আমল গুলোর মাধ্যমে পাঠিয়ে দিয়ে থাকেন।এই মাসের মাধ্যমে তারা মহান আল্লাহ তাআলার সান্নিধ্য অর্জনের চেষ্টা করে থাকেন। কেননা রমজান এমন একটি ফজিলত পূর্ণ বয়স যে মাসের ইবাদত আল্লাহ তাআলার কাছে সবথেকে অধিক পছন্দনীয়। তাই আমাদের প্রত্যেকের উচিত এই মাসে মহান আল্লাহ তায়ালার সান্নিধ্য অর্জনের চেষ্টা করা এবং সিয়াম পালন ছাড়াও সকল ধরনের আমল বেশি বেশি করে পালন করা ও বেশি বেশি দান সদকা করা। তাহলে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারব ইনশাআল্লাহ।

দক্ষিণ কোরিয়ার সেহরীর সময়সূচী

রমজানে এমন একটি মাস যা সারাবিশ্বের প্রতিটি মুসলিম এর জীবনে একই সময়ে উপস্থিত হয়। রমজানের আগমনে বিশ্বের প্রতিটি মুসলিম আল্লাহ তায়ালার তাকওয়ার উদ্দেশ্যে এই মাসে সিয়াম পালন করে থাকে। একজন মানুষকে রমজান মাসের সিয়াম পালন করার জন্য সঠিক সময়ে সেহরি কিংবা ইফতার সম্পন্ন করা উচিত। আর এই সেহরি ও ইফতারের সময়সূচি অবশ্যই নিজ নিজ স্থানের সংগ্রহ করতে হবে। এজন্যই আমরা আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে দক্ষিণ কোরিয়ার সেহরির সময়সূচী সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটিতে আপনাদের উদ্দেশ্যে আমরা নতুন কোরিয়ার সেহরির সময়সূচি গুলো তুলে ধরেছি। যেগুলো দক্ষিণ কোরিয়া প্রবাসী মুসলিমদের কে সময়মতো সেহরি সম্পন্ন করতে সাহায্য করবে। নিচে দক্ষিণ কোরিয়ার সেহরীর সময়সূচি তুলে ধরা হলো:

রোজা তারিখ সেহরির
শেষ সময়
(ভোর)
ইফতারি(সন্ধ্যা) বার
১ম* ১১ মার্চ ৫ঃ২১ ৬ঃ৩৬ সোম
২য় ১২ মার্চ ৫ঃ২০ ৬ঃ৩৭ মঙ্গল
৩য় ১৩ মার্চ ৫ঃ১৮ ৬ঃ৩৮ বুধ
৪র্থ ১৪ মার্চ ৫ঃ১৭ ৬ঃ৩৯ বৃহস্পতি
৫ম ১৫ মার্চ ৫ঃ১৫ ৬ঃ৪০ শুক্র
৬ম ১৬ মার্চ ৫ঃ১৩ ৬ঃ৪১ শনি
৭ম ১৭ মার্চ ৫ঃ১২ ৬ঃ৪২ রবি
৮ম ১৮ মার্চ ৫ঃ১০ ৬ঃ৪৩ সোম
৯ম ১৯ মার্চ ৫ঃ৯ ৬ঃ৪৪ মঙ্গল
১০ম ২০ মার্চ ৫ঃ৭ ৬ঃ৪৫ বুধ
সিউলের রোজার সময়সূচি ২০২৪

কোরিয়ার সেহরি ও ইফতারির সময়সূচি (মাগফেরাতের দশ দিন)

এবার নিচের চার্ট থেকে দক্ষিণ কোরিয়ার রোজার সময়সূচি ২০২৪ থেকে সেহরি ও ইফতারির সময় জেনে নেওয়া যাকঃ

রোজা তারিখ সেহরির
শেষ সময়
(ভোর)
ইফতারি(সন্ধ্যা) বার
১১ম ২১ মার্চ ৫ঃ৫ ৬ঃ৪৬ বৃহস্পতি
১২ম ২২ মার্চ ৫ঃ৪ ৬ঃ৪৭ শুক্র
১৩ম ২৩ মার্চ ৫ঃ২ ৬ঃ৪৮ শনি
১৪ম ২৪ মার্চ ৫ঃ১ ৬ঃ৪৯ রবি
১৫ম ২৫ মার্চ ৪ঃ৫৯ ৬ঃ৪৯ সোম
১৬ম ২৬ মার্চ ৪ঃ৫৭ ৬ঃ৫০ মঙ্গল
১৭ম ২৭ মার্চ ৪ঃ৫৬ ৬ঃ৫১ বুধ
১৮ম ২৮ মার্চ ৪ঃ৫৪ ৬ঃ৫২ বৃহস্পতি
১৯ম ২৯ মার্চ ৪ঃ৫২ ৬ঃ৫৩ শুক্র
২০ম ৩০ মার্চ ৪ঃ৫১ ৬ঃ৫৪ শনি

সিউলের সেহরি ও ইফতারির সময়সূচি (নাজাতের দশ দিন)

 

রোজা তারিখ সেহরির
শেষ সময়
(ভোর)
ইফতারি(সন্ধ্যা) বার
২১ম ৩১ মার্চ ৪ঃ৪৯ ৬ঃ৫৫ রবি
২২ম ১ এপ্রিল ৪ঃ৪৭ ৬ঃ৫৬ সোম
২৩ম ২ এপ্রিল ৪ঃ৪৬ ৬ঃ৫৭ মঙ্গল
২৪ম ৩ এপ্রিল ৪ঃ৪৪ ৬ঃ৫৮ বুধ
২৫ম ৪ এপ্রিল ৪ঃ৪২ ৬ঃ৫৯ বৃহস্পতি
২৬ম ৫ এপ্রিল ৪ঃ৪০ ৬ঃ৫৯ শুক্র
২৭ম ৬ এপ্রিল ৪ঃ৩৯ ৭ঃ০০ শনি
২৮ম ৭ এপ্রিল ৪ঃ৩৭ ৭ঃ১ রবি
২৯ম ৮ এপ্রিল ৪ঃ৩৫ ৭ঃ২ সোম
৩০ম ৯ এপ্রিল ৪ঃ৩৪ ৭ঃ৩ মঙ্গল
সিউল এর সেহরি ইফতারির সময়সূচি ২০২৪

দক্ষিণ কোরিয়ার ইফতারের সময়সূচি

অনেকেই প্রবাস জীবনের উদ্দেশ্যে দক্ষিণ কোরিয়া অবস্থান করে থাকেন। যার কারনে পবিত্র রমজান মাসে তাদেরকে সেখানেই অবস্থান করতে হয়। তাদের মধ্যে অনেক মুসলিম ভাই বোন রয়েছেন যারা দক্ষিণ কোরিয়ার সময়সূচি সম্পর্কে সঠিকভাবে বুঝতে পারে না। তাদের উদ্দেশ্যে আজকে আমরা নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে দক্ষিণ কোরিয়ার ইফতারের সময়সূচি সম্পর্কিত বাংলা একটি প্রতিবেদন। আজকের এই প্রতিবেদনের আলোকে আপনারা দক্ষিণ কোরিয়ার ইফতারের সময়সূচি সম্পর্কে সুস্পষ্টভাবে জানতে পারবেন। আপনারা আজকের এই প্রতিবেদন থেকে দক্ষিণ ইফতারের সময়সূচি সম্পর্কে তথ্যগুলো সংগ্রহ করে আপনার কাজে লাগাতে পারবেন। নিচে তথ্যগুলো তুলে ধরা হলো আপনারা দেখে নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *