বিশ্বকাপ নতুন খেলোয়াড় তালিকা ২০২৪ বাংলাদেশ

বিশ্বকাপ ক্রিকেট হচ্ছে আন্তর্জাতিক একটি পুরুষ দলীয় ক্রিকেট প্রতিযোগিতা। বিশ্বকাপ ফুটবলের মত বিশ্বকাপ ক্রিকেট মূলত প্রতি চার বছর পর পর অনুষ্ঠিত হয়ে থাকে। ২০২৪ বিশ্বকাপ ক্রিকেট মূলত অক্টোবর মাসে অনুষ্ঠিত হবে এটি এবারের মত ১৩ শ আসর হিসাবে ভারতে অনুষ্ঠিত হবে। ক্রিকেট বিশ্বের প্রতিটি দেশের মানুষের কাছে একটি জনপ্রিয় খেলা। বর্তমান সময়ে বাংলাদেশে ক্রিকেট প্রতিটি অঞ্চলের মানুষের কাছে জনপ্রিয়তা পেয়েছে।বাংলাদেশ জাতীয় দলের প্রতিটি ক্রিকেট খেলোয়াড় গণ বাংলাদেশের পক্ষে বিশ্বের বিভিন্ন দেশে আন্তর্জাতিক ক্রিকেট প্রতিযোগিতা গুলোতে বিপুল সংখ্যক রান অর্জন করে বিজয় লাভ করার চেষ্টা করে থাকেন। তাইতো ক্রিকেট সম্পর্কে প্রতিনিয়ত বাংলাদেশের মানুষের বিভিন্ন ধরনের তথ্য জানার আগ্রহ বেড়েই চলেছে। অনেকের বিশ্বকাপ ক্রিকেটের নতুন খেলোয়াড় তালিকা ২০২৪ বাংলাদেশ অর্থাৎ বিশ্বকাপে বাংলাদেশের কোন কোন খেলোয়াড় অংশগ্রহণ করবেন সে সম্পর্কে তথ্যগুলো জানতে চান। তাদের জন্য আজ আমরা নিয়ে এসেছি বিশ্বকাপ নতুন খেলোয়াড় তালিকা ২০২৪ বাংলাদেশ অর্থাৎ আপনারা আজকে প্রতিবেদনের আলোকে ২০২৪ বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের কোন কোন খেলোয়াড় অংশগ্রহণ করবেন তার তালিকা জানতে পারবেন।

ক্রিকেট একটি জনপ্রিয় খেলা যে খেলায় মূলত দুটি দল 11 জন করে সদস্য ব্যাট ও বলের মাধ্যমে অনুষ্ঠিত হয়ে থাকে। ক্রিকেট মূলত প্রাচীনকালে সর্বপ্রথম ইংল্যান্ডের প্রচলিত হয়। বর্তমান সময়ের ক্রিকেট বিশ্বের প্রতিটি দেশে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এজন্য এখন আমরা বিশ্বের প্রতিটি দেশে ই বিভিন্ন ক্লাবের মাধ্যমে বিভিন্ন ধরনের ক্রিকেট ম্যাচ সহজে দেখতে পারি। বর্তমান সময় বিশ্বের প্রতি যদি সে ক্রিকেটের প্রতি ভালোবাসা ও আগ্রহ বেড়ে যাওয়ার কারণে এখন প্রতিনিয়ত জাতীয় দলের ক্রিকেট সদস্যদের সংখ্যা বেড়ে চলেছে।

ক্রিকেট বিশ্বের বিভিন্ন দেশের পুরুষ দলীয় সদস্যদের মাঝে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। আন্তর্জাতিকভাবে পুরুষদলীয় ক্রিকেট প্রতিযোগিতাকে বিশ্বকাপ ক্রিকেট বলা হয় অথবা বিশ্বকাপ বলা হয় যেখানে বিবাহ ভুক্ত বিশ্বের দেশগুলোর ক্রিকেট খেলার পুরুষ দলীয় খেলোয়ার গণ অংশগ্রহণ করে থাকে। প্রতি চার বছর পর পর বিশ্বকাপ ক্রিকেট অনুষ্ঠিত হয়। সর্বশেষ বিশ্বকাপ ২০১৯ সালে অনুষ্ঠিত হয়েছিল। সাম্প্রতিক সময় 2023 ক্রিকেট বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হবে ঘোষণা করা হয়েছে যেখানে বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেট সদস্যগণ এর তালিকা প্রকাশিত হয়েছে। এ তালিকাটির মাধ্যমে মূলত বাংলা জাতীয় দলের কোন কোন খেলোয়াড় বিশ্বকাপ ক্রিকেটে অংশগ্রহণ করবেন সে সম্পর্কে সহজেই জানা যাবে।

বিশ্বকাপ নতুন খেলোয়াড় তালিকা ২০২৪ বাংলাদেশ

বিশ্বকাপ মূলত প্রতি চার বছর পর পর অনুষ্ঠিত হয়। বিশ্বকাপ ক্রিকেট হচ্ছে আন্তর্জাতিকভাবে পুরুষদলীয় ক্রিকেট সদস্যদের একটি ক্রিকেট প্রতিযোগিতা যেখানে বিশ্বের ফিফা ভুক্ত দেশসমূহ পুরুষ দলীয় সদস্যগণ ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ করে থাকে। বিশ্বকাপ ক্রিকেট সর্বশেষ 2019 সালে অনুষ্ঠিত হয়েছিল সাম্প্রতিক সময়ে বিশ্বকাপ ক্রিকেট এর সময়সূচি ঘোষণা করা হয়েছে যেটি ২০২৪ সালের অক্টোবর নভেম্বর মাসে বাংলাদেশে পার্শ্ববর্তী দেশ ভারতে অনুষ্ঠিত হবে। যেখানে বেশ কয়েকটি দেশের পুরুষদের দলীয় সদস্যগণ বিভিন্ন দলের বিপক্ষে অংশগ্রহণ করবেন। বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটারদের নতুন খেলোয়াড় তালিকা প্রকাশ করা হয়েছে তাই তো অনেকেই বিশ্বকাপ নতুন খেলোয়াড় তালিকা ২০২৪ বাংলাদেশ অর্থাৎ বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের তালিকাটি জানতে চান তাদের উদ্দেশ্যে আজ আমরা নিয়ে এসেছি। আপনারা আমাদের প্রতিবেদন থেকে বিশ্বকাপ নতুন খেলোয়াড় তালিকা বাংলাদেশ অর্থাৎ বাংলাদেশ জাতীয় দলের নতুন খেলোয়াড় তালিকা জানতে পারবেন। নিচে বিশ্বকাপ নতুন খেলোয়াড় তালিকা ২০২৪ বাংলাদেশ তালিকাটি তুলে ধরা হলো:

  1. সাকিব আল হাসান (অধিনায়ক)
  2. তাসকিন আহমেদ
  3. মুস্তাফিজুর রহমান
  4. হাসান মাহমুদ
  5. শরিফুল ইসলাম
  6. তানজিম হাসান সাকিব
  7. লিটন কুমার দাস
  8. তানজিদ হাসান তামিম
  9. নাজমুল হোসেন শান্ত (ভিসি)
  10. তাওহিদ হৃদয়
  11. মুশফিকুর রহিম
  12. মাহমুদউল্লাহ রিয়াদ
  13. মেহেদি হাসান মিরাজ
  14. নাসুম আহমেদ
  15. শাক মাহেদী হাসান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *