আজকে দুবাই সোনার দাম কত ২০২৩

আজকে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি আলোচনা নিয়ে উপস্থিত হয়েছি আমরা। প্রাচীনকাল থেকেই সোনার ব্যবহার হয়ে আসছে। সোনার ব্যবহার সম্পর্কিত বিষয় সম্পর্কে বলার প্রয়োজনীয়তা মনে করছি না আমরা সকলেই শোনার গুরুত্ব ও এর মূল্যের বিষয় সম্পর্কে জানি তবে সঠিক মূল্য সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ সোনা ক্রয় ও বিক্রয়ের ক্ষেত্রে। বিশ্বের সকল দেশের সোনার মূল্য এক নয় এর কারণ শোনার পরিমাণ বেশ কিছু দেশ রয়েছে যেগুলোতে সোনার পরিমাণ অনেক বেশি মূলত এই দেশগুলোতে সোনার মূল্য কিছুটা কম হয়ে থাকে আমরা আজকে দুবাইয়ের সোনার মূল্য সম্পর্কিত বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করার চেষ্টা করব আপনাদের।

আলোচনার এই পর্যায়ে পর্যন্ত যারা উপস্থিত হয়েছেন তারা আমাদের সাথে থেকে সোনার মূল্য সম্পর্কিত বিষয় সম্পর্কে জেনে নিন। আমাদের আলোচনায় অনেকেই রয়েছেন যারা দুবাইয়ে কর্মরত রয়েছে কিন্তু বাঙালি দুবাইয়ে থাকা বাঙালিদের সঠিক মূল্য সম্পর্কিত বিষয় সম্পর্কে জানানোর ইচ্ছা রয়েছে আমাদের আমরা অবশ্যই আমাদের প্রবাসী ভাইদের সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করব সুতরাং আমাদের সাথে থেকে সোনার মূল্য সম্পর্কিত তথ্য জানুন ।

সোনা, একটি মূল্যবান ধাতু, মানব ঐতিহাসিক এবং সাংস্কৃতিক প্রতীতির অসীম গুরুত্ব রেখে আসে। এই মৌলিক ধাতু মানব সভ্যতা ও সংস্কৃতির বিকাশে একটি অমূল্য ভূমিকা পালন করেছে এবং এখনও সোনার ব্যবহারের গুরুত্ব দিনদিন বাড়ছে। এই প্রতিবেদনে আমি সোনার ব্যবহার এবং এর গুরুত্ব সম্পর্কে কিছু অংশ আলোচনা করতে চেষ্টা করব। সেই সাথে দুবাইয়ের বর্তমান স্বর্ণের মূল্য সম্পর্কিত বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব।

আজকে দুবাই সোনার দাম কত

স্বর্ণের ক্যাটাগরি রয়েছে অর্থাৎ বিভক্তি রয়েছে। এই বিভক্তি গুলোকে আমরা মূলত ক্যারেট রূপে মূল্যায়ন করে থাকি বিভিন্ন ক্যারেটের স্বর্ণ রয়েছে যেগুলোর মূল্য ভিন্ন ভিন্ন। আমরা ক্যারেটের উপর ভিত্তি করে দুবাইয়ের স্বর্ণের মূল্য সম্পর্কিত তথ্য সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব আপনাকে স্বর্ণের বর্তমান মূল্যের উপর ভিত্তি করে আপনাকে সঠিক মূল্য প্রদান করার উদ্দেশ্য রয়েছে আমাদের।

২২ ক্যারেট গোল্ড রেট দুবাই

২২ ক্যারেট গোল্ড অর্থাৎ সোনার মূল্য সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার ইচ্ছে নিয়ে দুবাই থেকে অনেকেই অনুসন্ধান করছেন। দুবাইয়ে থাকা বাঙালি ব্যক্তিদের সহযোগিতার কথা চিন্তা করে ক্যারেট উল্লেখ করে গোল্ড অর্থাৎ সোনার মূল্য প্রদান করব আমরা ২২ ক্যারেট গোল্ড রেট মূলত 20 ও 18 ক্যারেটের তুলনায় কিছুটা বেশি হয়ে থাকে তবে স্বর্ণের মান অনেক ভালো তাই তো অনেকেই অলংকার তৈরির ক্ষেত্রে ২২ ক্যারেট গোল্ড নির্বাচন করে থাকে।

দুবাইয়ের ২২ ক্যারেট  এক ভরি স্বর্ণের মূল্য ৭৭ হাজার ৮১৪ টাকা ০৫ পয়সা।

দুবাই ১ ভরি সোনার দাম কত

অন্যান্য বেশ কিছু দেশের তুলনায় দুবাইয়ে স্বর্ণের মূল্য কিছুটা কম লক্ষ্য করেছি আমরা। এক্ষেত্রে স্বর্ণের প্রতি আগ্রহ অনেকের অনেকেই প্রবাস জীবনে রয়েছেন দুবাইয়ের ফলে বেশি ফেরার সময় পরিচিত ও আত্মীয়-স্বজনদের জন্য স্বর্ণের অলংকার নিয়ে যাওয়ার ইচ্ছে লক্ষ্য করেছি আমরা তাই তো এক ভরি পরিমাণ স্বর্ণের মূল্য প্রদান করে সহযোগিতা করার উদ্দেশ্য গ্রহণ করেছি আমরা এখানে আজকের মূল্যের উপর ভিত্তি করে দুবাইয়ের এক ভরি সোনার দাম তুলে ধরছি ।

২২ ক্যারেট এক ভরি সোনার মূল্য ৭৭৮১৪ টাকা। এবং দুবাইয়ের ২১ ক্যারেট ১ ভরি স্বর্ণের মূল্য ৭৪ হাজার ৮০০ টাকা। এবং দুবাইয়ের ১৮ ক্যারেট ১ ভরি স্বর্ণের মূল্য ৬৫ হাজার টাকা অথবা তার বেশি।

বাংলাদেশের সাথে দুবাই স্বর্ণের দামের পার্থক্য

অনেক ভাই রয়েছে যারা দুবায়ে কর্মরত রয়েছেন এক্ষেত্রে স্বর্ণপ্রায় ইচ্ছা রয়েছে তবে বাংলাদেশের তুলনায় দুবাইয়ের স্বর্ণের দামের পার্থক্যের বিষয় সম্পর্কে জানতে ইচ্ছে প্রকাশ করছেন অনেকেই। দুবাই থেকে স্বর্ণ ক্রয়ে কতটা লাভবান হবেন এর বিষয় সম্পর্কে জানতে দামের পার্থক্য সম্পর্কে জানতে হবে আমাদের আমরা বাংলাদেশের সাথে দুবাইয়ের স্বর্ণের দামের পার্থক্য তুলে ধরছি নিচে।

বাংলাদেশের ১ ভরি সোনার মূল্য ৯৭০৪৪ টাকা। যা গত মাসের সর্বোচ্চ সোনার ঘুরে ছিল ১ লক্ষ ১ হাজার ১৪৪ টাকা।

 দুবাইয়ের সর্বোচ্চ ১ ভরি স্বর্ণের মূল্য ৭৭ হাজার ৮১৪ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *