ঢাকা থেকে সিলেটের বিমান ভাড়া ও সময়সূচি

ঢাকা থেকে সিলেটের বিমান ভাড়া ও সময়সূচি: প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলের প্রতি আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে আজকের এই নতুন পোস্টটি শুরু করছি। আমাদের আজকের এই নতুন পোস্টটি হচ্ছে ঢাকা থেকে সিলেটের বিমান ভাড়া ও সময়সূচী সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকে আমাদের এই পোস্টটিতে ঢাকা থেকে সিলেট যাতায়াতকারী বিমানের ভাড়া এবং সঠিক সময়সূচী আপনাদের মাঝে উপস্থাপন করব। অনেকেই বিভিন্ন রকম জরুরি প্রয়োজনে ঢাকা থেকে সিলেট যাতায়াত করে থাকেন। যেহেতু বিমান যাতায়াতের সময় অত্যন্ত কম সেহেতু তারা ঢাকা থেকে সিলেটে যাতায়াত করার জন্য বিমানকেই বেছে বেছে নেন। বিমানের ভাড়া প্রতিনিয়ত পরিবর্তনশীল। তাই অনেকেই বিমানের আপডেট ভাড়া ও সময়সূচী সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকে। আজকে আমরা তাদের জন্যই নিয়ে এসেছি আমাদের এই পোস্টটিতে ঢাকা থেকে সিলেটের বিমান ভাড়া ও সময়সূচী সম্পর্কিত একটি পোস্ট। আমরা আপনাদের সকলের জন্য আমাদের এই পোস্টটিতে ঢাকা থেকে সিলেট যাতায়াতকারী বিমানসমূহের সঠিক সময়সূচী ও ভারা তালিকায় তুলে ধরেছি। যা আপনাদের জীবনে বিভিন্ন প্রয়োজনে কাজে লাগতে পারে।

বর্তমান সময়ে বাংলাদেশের অভ্যন্তরীণ বিমান ব্যবস্থা চালু হয়েছে । যার কারণে বাংলাদেশের বিভিন্ন স্থানে অভ্যন্তরীণ বিমানবন্দর স্থাপিত হয়েছে। বাংলাদেশের অভ্যন্তরীণ বিমান ব্যবস্থার মধ্যে রয়েছে ঢাকা থেকে সিলেটের বিমান ব্যবস্থা। যেখানে প্রতিনিয়ত ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে বিভিন্ন রকম বিমান যাত্রা করে থাকে। মানুষ দৈনন্দিন জীবনে বিভিন্ন রকম প্রয়োজনে ঢাকা থেকে সিলেট যাত্রা করে থাকে। আবার অনেকে সিলেটের পাহাড় পরিদর্শনে বা প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য সিলেট যাত্রা করে থাকে। সকল ধরনের যাতায়াতের ক্ষেত্রে তারা নির্বিঘ্নে কম সময়ে যাতায়াত করার জন্য গতিশীল যানবাহন গুলোকে প্রাধান্য দিয়ে থাকে। আর কতদিন যানবাহন গুলোর মাধ্যমে রয়েছে বাস ট্রেন বিমান ইত্যাদি। বিগত বছরগুলোর তুলনায় বর্তমান সময়ে বাংলাদেশের অধিকাংশ মানুষ কম সময়ে দূরদূরান্ত যাত্রা করার জন্য বিমানকে বেছে নিয়েছে। কেননা বিমান ভ্রমণ এর মাধ্যমে মুহূর্তই অসীম দুরত্বকে পাড়ি দেওয়া সম্ভব হয়। অন্যান্য যানবাহনের তুলনায় বিমান যাতায়াতে জীবনের ঝুঁকি কম রয়েছে। যার কারণে এটি মানুষের কাছে ব্যাপক পরিচিতি পেয়েছে।

ঢাকা থেকে সিলেটের বিমান ভাড়া

ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে যাতায়াতকারী বিমানগুলো হলো নভ এয়ার ইউ এস বাংলা ও বাংলাদেশ এয়ারলাইন্স। প্রতিদিন ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে এই তিনটি বিমানের বিভিন্ন রকম ফ্লাইট চালু রয়েছে। অনেকেই বিভিন্ন প্রয়োজনে ঢাকা থেকে সিলেট যাতায়াত করার জন্য ঢাকা থেকে সিলেটের বিমান ভাড়া সম্পর্কে জানতে চায়। আমরা আজকে আমাদের এই পোস্টটিতে এজন্য নিয়ে এসেছি ঢাকা থেকে সিলেটের বিমান ভাড়া সম্পর্কিত একটি তালিকা। আমাদের আজকের এই পোস্ট টিতে আমরা ঢাকা থেকে সিলেট যাতায়াতকারী তিনটি বিমানের সকল ধরনের ফ্লাইটের ভাড়া আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে আপনার ইচ্ছে অনুযায়ী অনুযায়ী ফ্লাইট এর ভাড়া জানতে পারবেন। নিচে আপনাদের মাঝে ঢাকা থেকে সিলেটে বিমানের ভাড়া তালিকাটি তুলে ধরা হলো:

বিমান সংস্থা সর্বনিম্ন জনপ্রতি ভাড়া সর্বোচ্চ জনপ্রতি ভাড়া
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৩,০০০ টাকা ৭,০০০ টাকা
ইউ এস বাংলা ২,৬৯৯ টাকা ৬,০০০ টাকা
নভ এয়ার ২,৭০০ টাকা ৬,৬০০ টাকা

ঢাকা থেকে সিলেটের বিমানের সময়সূচী

অনেকেই ঢাকা থেকে সিলেট বিমানের সময়সূচি সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। আমরা আজকে তাদের সহযোগিতার জন্য নিয়ে এসেছি আমাদের এই পোস্টটি। আমাদের এই পোস্টটিতে আমরা ঢাকা থেকে সিলেটের বিমানের সময়সূচী তুলে ধরবো। আপনারা আমাদের পোস্ট থেকে ঢাকা থেকে সিলেট যাতায়াতকারী সকল ফ্লাইটের সময়সূচী জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করলে আপনার জীবনের প্রয়োজনে কাজে লাগাতে পারবেন এবং আপনার পরিচিত বন্ধুবান্ধবদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে ঢাকা থেকে সিলেট বিমানের সময়সূচি তুলে ধরা হলো:

ঢাকা থেকে সিলেট বিমানের টিকিট 

তিনটি পদ্ধতির মাধ্যমে আপনি সহজেই সিলেট থেকে ঢাকা অথবা ঢাকা থেকে সিলেট রুটে বিমানের টিকেট ক্রয় করতে পারবেন তা হল-

  •  বিমানবন্দর স্টেশনে গিয়ে (অফিসে)
  • ট্রাভেল এজেন্সির মাধ্যমে এবং
  • অনলাইনে >> www.24tkt.com ঠিকানার ওয়েবসাইটটি থেকে।

দিকনির্দেশনা / শর্তসমূহ

  • প্রত্যেকে ২০ কেজি পরিমান চেক কৃত মালামাল বহন করতে পারবেন।
  • কেবিন লাগেজ হিসেবে  ৭ কেজি মাল বহন করা যাবে।
  • বিজনেস ক্লাসের যাত্রীরা ৩০ কেজি চেক কৃত মালামাল এবং ৭ কেজি কেবিন লাগেজ বহন করতে পারবেন।
  • এর চাইতে বেশী লাগেজ পরিবহন করতে চাইলে অতিরিক্ত ফি দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *