নগদে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম-নগদ থেকে প্রিপেইড মিটার রিচার্জ করার নিয়ম

সম্মানিত ভিজিটর আপনাদেরকে আজকের আলোচনায় আমরা যে তথ্য দিয়ে সহযোগিতা করব সেটি খুবই গুরুত্বপূর্ণ বর্তমান সময়ে এ ধরনের তথ্যগুলো সম্পর্কে প্রতিটি ব্যক্তির জানানোর দরকার রয়েছে । বর্তমান সময়ে ঘরে ঘরে বিদ্যুৎ রয়েছে আর বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য ব্যাংকে গিয়ে সিরিয়াল দেওয়ার কোন প্রয়োজন নেই এখন সকলের মোবাইল ব্যাংকিং রয়েছে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিল পরিশোধ করা সম্ভব। এক্ষেত্রে আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে যে বিষয়টি নিয়ে কথা বলবো তা হচ্ছে নগদের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়মাবলী।

বর্তমান সময়ে অনেকেই বিদ্যুৎ বিল প্রদান করে থাকেন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে এক্ষেত্রে bkash এর বিষয়গুলো সম্পর্কে সকলেই জানলেও নগদের মাধ্যমে বিকাশ বিল প্রদান করা যায় এবং এর নিয়মাবলী সম্পর্কে জানা নেই অনেকের ক্ষেত্রে আমরা আমাদের আলোচনার মাধ্যমে এ বিষয়টি নিয়ে কথা বলব সম্পূর্ণ প্রক্রিয়াটি আপনাদের মাঝে তুলে ধরা হবে সুতরাং আমাদের সাথে থাকলে আপনি খুব সহজেই আপনার স্মার্টফোন ব্যবহার করে বিদ্যুৎ বিল নগদ করে পরিশোধ করতে পারেন এক্ষেত্রে আপনাদের নগদ অ্যাপ থাকলে আরো সুবিধা হবে এর কারণ এপ থেকে দ্রুত সময়ে বিদ্যুৎ বিল পরিশোধ করা সম্ভব এর কারণ নগদ কোম্পানি বিদ্যুৎ বিল পরিশোধের জন্য আলাদা একটি সার্ভিস দিয়ে রেখেছেন সেখানে।

নগদ বাংলাদেশ ডার্ক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশের একটি মোবাইল ব্যাংকিং সেবা যেটি খুব অল্প সময়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে বর্তমান সময়ে এর ব্যবহারকারী অনেক দিন দিন আরও ব্যবহারকারী বৃদ্ধি পাচ্ছে পাঠক বন্ধুগণ এক্ষেত্রে নগদ এর সমস্ত সার্ভিস সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে আপনার সবাই ও শ্রম বাঁচাতে আপনি চাইলে আপনার বিদ্যুৎ বিলটি নগদের মাধ্যমে পরিশোধ করতে পারেন দীর্ঘদিন আগে নগদ এই সেবাটি চালু করেছেন ।

নগদে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

প্রিয় পাঠক বন্ধুগণ এই প্রয়োজনীয় বিষয়গুলো সম্পর্কে জানার আগ্রহ নিয়ে আমাদের ওয়েবসাইটে এসেছেন এক্ষেত্রে আমরা আপনাদের সহজভাবে সম্পূর্ণ বিষয়টি উপস্থাপন করব যার মাধ্যমে আপনি খুব সহজেই বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন নগদ ব্যবহার করে ঘরে বসে বিদ্যুৎ বিল দেওয়ার সুযোগ নিয়ে এসেছে নগদ কোম্পানি। এক্ষেত্রে আমাদের সময় দিয়ে ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়ানোর ঝামেলা নেই ঘরে বসেই খুব অল্প সময়ের মধ্যে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন কোন প্রকার চার্জ ছাড়া এ ক্ষেত্রে অবশ্যই আপনি আপনার বিদ্যুৎ বিল নগদ করতে পারেন এক্ষেত্রে নিচে নগদে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়মাবলী তুলে ধরা হয়েছে।

আপনাকে অবশ্যই নগদ অ্যাপ লগইন করে অ্যাপসের হোম পেজে প্রবেশ করতে হবে।

নগদ অ্যাপ হোমপেজে আপনি সার্ভিসসমূহ গুলোর মধ্যে দেখতে পাবেন টেবিল অথবা বিল-পে নামে একটি অপশন আছে সেই আপনাকে অবশ্যই সিলেক্ট করতে হবে।

সেখানে আপনাকে অবশ্যই বিভিন্ন ধরনের সার্ভিস সমূহ গুলো দেওয়া হবে আপনি কি ধরনের বিয়ে করতে চাচ্ছেন সেই সেই তালিকাটি সিলেক্ট করুন।

এবং এখান থেকে আপনি কোন সংস্থার বিলটি পরিশোধ করতে চান সেই সংস্থা টি সিলেক্ট করুন এবং অ্যাফিলিয়েট অথবা পোস্টপেইড বিল পরিশোধ করতে চান সেই নিবন্ধটির সিলেক্ট করুন।

এবং আপনার পরবর্তী অপশনে আপনাকে অবশ্যই মিটার নাম্বারটি এবং আপনার কন্টাক্ট নাম্বারটা তুলে ধরতে হবে।

প্রতি মাসে বিল দেওয়া সিম্পল করতে আপনি অবশ্যই নিচের দেওয়া আইকনটিতে ক্লিক করে সেভ করে রাখতে পারেন সকল তথ্য।

আপনার অ্যাকাউন্টটি সহজে চেনার জন্য আপনি অবশ্যই রেফারেন্স নাম্বার দিতে পারেন।

এবং পরবর্তীতে অপশনে গিয়ে আপনি অবশ্যই আপনার বিলের কাগজটি অনুযায়ী কত টাকা বিল প্রদান করতে চান, অথবা আপনি কত টাকা বিলের জন্য রিচার্জ করতে চান সেই অ্যামাউন্ট বসাতে পারেন।

পরবর্তী অপশনে আপনাকে আবারও পুনরায় ভালোভাবে চেক করার জন্য অথবা আপনার সকল তথ্যগুলো যাচাইকরণ করার জন্য একটি পেজ আসবে সেই পেজটি আপনি সম্পূর্ণ দেখে নিয়ে পরবর্তী অপশনে ক্লিক করুন।

এবং তারপরে আপনি অবশ্যই আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বারটি বসিয়ে দিতে পারেন।

সবশেষে আপনার প্রে বিল টি নিশ্চিত করতে স্কিনের নিচের অংশে চাপ দিয়ে রাখুন।

এর পরে আপনার পে বিল পরিশোধ হওয়ার কনফার্মেশন মেসেজ পেয়ে যাবেন।

পরবর্তী অপশনে আপনি রিসিভ ডাউনলোড করুন এই অপশনে ক্লিক করে আপনার বেবির করার রেসিপ টি সংগ্রহ করতে পারেন।

উপরোক্ত তথ্যাবলীর উপর ভিত্তি করে খুব সহজেই দ্রুত সময়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন হয়তো বা প্রথম দিকে সমস্ত অপশন দেখে একটু সময় নিয়ে পরিশোধ করতে হবে তবে এরপর থেকে আপনি খুব সহজেই বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন নিয়মাবলীগুলো বারবার দেখার জন্য বলা হচ্ছে।

নগদে বিদ্যুৎ বিল দেওয়ার চার্জ

অনেকেই ধারণা করে থাকেন নগদে বিদ্যুৎ বিল দিতে গেলে অনেক চার্জ দিতে হয় আবার অনেকেই মনে করে থাকেন হয়তো বা ফ্রিতে বিদ্যুৎ বিল দেওয়া সম্ভব আসলে এই বিষয়টি নিয়ে অনেকের মনে অনেক ধরনের প্রশ্ন থেকে থাকে তাই আমরা সার্চ সম্পর্কিত পুরো বিষয়টি আপনাদের মাঝে তুলে ধরার আগ্রহ নিয়ে কাজ করেছি এখান থেকে আপনি জানতে পারবেন কত টাকা বিদ্যুৎ বিল পরিশোধে কত টাকা খরচ হবে আমাদের নিচে একটি তালিকার মাধ্যমে এই বিষয়টি তুলে ধরেছি।

Biller Name Charge
DPDC Slab Based

UP to 400 Tk. 5

Tk 401-1500 Tk. 10

Tk. 1501-5000. Tk 15

Tk. 5000: Tk 25

DESCO 0.99%:Max. TK 5
West Zone Power

Distribution

Company

0.99%:Max. TK 30
Nesco Free

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *