বড়লোকদের নিয়ে কিছু কথা ও স্ট্যাটাস

বড়লোকদের নিয়ে অনেকেই স্ট্যাটাস প্রদান করে পাশাপাশি কিছু কথা তুলে ধরেন সমাজের বিভিন্ন ক্ষেত্রে। এক্ষেত্রে আমরা এমন ব্যক্তিদের সহযোগিতার জন্য বড়লোকদের নিয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের মাঝে প্রদান করব যার মাধ্যমে আপনি বড়লোকদের বিভিন্ন বিষয়ে সঠিক তথ্য তুলে ধরতে পারেন । বড়লোকদের অহংকার সম্পর্কে আমরা সকলেই জানি তবে সবাই এক এমনটা নয় অনেকেই রয়েছেন যারা অসম্ভব ভালো হয়ে থাকে তবে কিছু সংখ্যক বড়লোক রয়েছে যারা বিভিন্নভাবে সমাজের দরিদ্র ও হতদরিদ্র ব্যক্তিদের নিয়ে হাসি তামাশা করে থাকেন তাদের বিভিন্ন বিষয়ে ছোট করে দেখে থাকেন ছোট পদে থাকলে বিভিন্ন ধরনের হাসি তামাশার সাথে ঠাট্টা করে থাকেন যেগুলো সবার মনে অনেক কষ্ট দিয়ে থাকেন।

এমন বড় লোকদের বিরুদ্ধে কিছু কথা ও স্ট্যাটাস আমরা আমাদের আলোচনায় তুলে ধরব যার মাধ্যমে আপনি বড়লোকদের প্রতিবাদ করতে পারবেন। প্রতিটি বড়লোকের পিছনে গল্প রয়েছে বিভিন্ন ধরনের তাদের এই বিলাসবহুল জীবন সম্ভব হয়েছে সাধারণ মানুষের মাধ্যমে । অনেকে রয়েছে সুদ ঘুষ এর মাধ্যমে অনেক সম্পদ এর মালিক হয়েছেন আবার অনেকেই রয়েছে কল-কারখানা কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের মাধ্যমে তবে এখানেও রয়েছে গরিব মধ্যবিত্ত ফ্যামিলির পরিবারের সদস্যদের হারভাঙ্গা পরিশ্রম তাদের পরিশ্রমের কারণেই তাদের কোম্পানি প্রতিষ্ঠিত হয়ে থাকে।

এরপরেও অনেকেই রয়েছেন যারা শ্রমিকদের সঠিক মূল্যায়ন করেন না এবং সমাজের সাধারণ মানুষ ও দরিদ্র হতে দরিদ্র ব্যক্তিদের নিয়ে হাসি ঠাট্টা করে থাকেন। প্রিয় পাঠক বন্ধুগণ এমন ব্যক্তিদের বিরুদ্ধে কিছু কথা আপনাদের মাঝে তুলে ধরার লক্ষ্য নিয়ে কাজ করেছি আমরা আমাদের কথাগুলো আপনি স্ট্যাটাস হিসেবে প্রদান করতে পারেন পাশাপাশি কিছু স্ট্যাটাসেই আমরা সংগ্রহ করেছি। আগ্রহ নিয়ে আমাদের সাথে থেকে এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারেন অবশ্যই আপনি সুন্দর কিছু স্ট্যাটাস পেতে সক্ষম হবেন।

বড়লোকদের নিয়ে কিছু কথা

বড়লোকদের আচার-আচরণ কথাবার্তায় অনেক সময় সমাজের নিম্ন শ্রেণীর ব্যক্তিদের অপমান করা হয়ে থাকে তারা বিভিন্নভাবে সমাজের এই নিম্ন শ্রেণীর ব্যক্তিদের লাঞ্ছিত করে থাকেন এক্ষেত্রে এই বিষয়ে কিছু কথা আপনাদের মাঝে তুলে ধরব আমরা যেগুলো জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন আপনি সুতরাং এখান থেকে এ ধরনের কিছু কথা সম্পর্কে জেনে নিন।

 

  • ধোলাইখাল থেকে পানি নিয়ে আটলান্টিক মহাসাগর বানাইনি।– মুসা বিন শমসের
  • আমাদেরকে প্রচুর টাকা ঢালতে হবে আমাদের স্বভাবের পেছনে, যদি তা আমরা বদলাতে চাই।– বিল গেটস
  • আমি ভাবতাম, আমি গরিব। তারা বলল, আমি গরিব নই, অভাবগ্রস্ত। তারা বলেছিল, নিজেকে অভাবগ্রস্ত ভাবাটা আত্মপ্রবঞ্চনা। আমি বঞ্চিত। ওহ্, না। ঠিক বঞ্চিত না, স্বল্প অধিকারপ্রাপ্ত। তারপর তারা বলল, স্বল্প অধিকারপ্রাপ্ত কথাটা ব্যবহারজীর্ণ। আমি হলাম সাফল্যের পথে বাধাপ্রাপ্ত। আমার কাছে এখনো একটা পয়সাও নেই। কিন্তু আমার শব্দভান্ডার বেশ সমৃদ্ধ হয়েছে।– জুল ফেইফার
  • প্রেম করতে টকার প্রয়োজন না হলেও প্রেম টিকিয়ে রাখতে ঠিকই টাকার প্রয়োজন হয়।– রেদোয়ান মাসুদ
  • পার্থিব বস্তুর আধিক্যকে ধন বলা যায় না। মানসিক সন্তোষই প্রধান ধন।– আল হাদিস
  • ধনের যদি সদ্ব্যবহার করা হয়, তবে ইহা সুখের কারণ এবং সদুপায়ে ধনবৃদ্ধি করিতে সকলেই বৈধভাবে চেষ্টা করিতে পারে।– আল হাদিস
  • তোমাদের ধনসম্পদ ও পুত্রকন্যা আমার ণৈকট্যলাভের সহায়ক হবে না।– আল কুরআন
  • যার টাকা আছে তার কাছে আইন খোলা আকাশের মত, আর যার টাকা নেই তার কাছে আইন মাকড়ষার জালের মত!– সক্রেটিস

বড়লোকদের নিয়ে স্ট্যাটাস

বড়লোকদের নিয়ে কিছু স্ট্যাটাস আপনাদের মাঝে তুলে ধরার লক্ষ্য রয়েছে আমাদের। তাদের দামি গাড়ি বড় বাড়ি অনেক অর্থ সম্পদের কারণে তারা প্রকৃত মানুষের রূপ পরিবর্তন করে নিয়েছে। দাদা আসর আচরণের পরিবর্তন হয়েছে তাদের বিভিন্ন ধরনের অন্যায় কাজের সাথে জড়িত থাকতে লক্ষ্য করা যায়। এক্ষেত্রে আজকের আলোচনা মাধ্যমে আমরা বড়লোকদের নিয়ে কিছু স্ট্যাটাস তুলে ধরব যেগুলো আপনি ব্যবহার করতে পারেন ।

১: সকল পাপের উৎস তিনটি।
যে ব্যক্তি উক্ত তিনটি বস্তুর অনিষ্ট থেকে বেঁচে থাকতে পারবে, সে যাবতীয় অনিষ্ট থেকে বাঁচতে পারবে।
কুফরির মূল উৎস হলো অহংকার;
পাপাচারের মূল উৎস হলো লোভ।
আর বিদ্রোহ ও সীমালঙ্ঘনের মূল উৎস হলো হিংসা। ইমাম ইবনুল কাইয়িম (রহঃ)
২: কেউ আমাকে একবার এড়িয়ে চললে আমি তাকে সাড়া জীবন এড়িয়ে চলি! এটা আমার অহংকার না এটা আমার আত্নসম্মান!
৩: পৃথিবীতে সবচেয়ে নিম্নমানের অহংকার হলো শারীরিক সৌন্দর্যের অহংকার! যেখানে মানুষের নিজের কোনো কৃতিত্ব নেই অথচ দাম্ভিকতার জন্ম হয়!
৪: সৎ চিন্তা করুন, আর
অহংকার ঝেড়ে ফেলুন
৫: অহংকার যদি বেড়ে যায়, তাহলে কবরস্থান থেকে হেঁটে আসুন, সেখানে আপনার থেকে সুন্দর ও ধনী মানুষ অনেক শুয়ে আছে!!
৬: আর মানুষের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়ে কথা বলো না, পৃথিবীর বুকে চলো না উদ্ধত ভঙ্গিতে, আল্লাহ‌ পছন্দ করেন না আত্মম্ভরী ও অহংকারীকে (সূরা লুকমান আয়াত নং-১৮)
৭: আত্মপ্রচার, অহংকার, তেলবাজি করে মানুষ সম্মানিত হয়না বরং পদে পদে অপমানিত হয়!
৮: অহংকার কিন্তু পতনের মূল
তাই, আমরা আমাদের অন্তরকে
অহংকারমুক্ত রাখার চেষ্টা করবো
(ইন শা আল্লাহ)
৯: ইসলাম – অহংকার করতে শেখায় না।
ইসলাম – শুকরিয়া আদায় করতে শেখায়।
১০: আপনি অনেক টাকার মালিক, আপনার অনেক ধন সম্পদ,আপনার অনেক ক্ষমতা, আপনার অনেক অহংকার, বের হন মাত্র তিন দিন এর জামাতে আল্লাহতালার রাস্তায় সব তুস্স মনে হবে জীবন এ যা করেছি সব ভুল মনে হবে!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *