বাংলাদেশ ট্রাফিক আইন ও জরিমানার তালিকা| নতুন ট্রাফিক আইন ২০২৪

বাংলাদেশ ট্রাফিক আইন ও জরিমানার তালিকা ২০২৪. বেশ কিছুদিন পর পর বাংলাদেশ ট্রাফিক আইন ও জরিমানার পরিমাণ পরিবর্তন হয়ে থাকে এ ক্ষেত্রে পরিবর্তন এর পরবর্তী সময়ে অনেকেই এই আইন সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন বিশেষ গুরুত্ব রাখেন জরিমানার তালিকা সম্পর্কে জানার জন্য । এক্ষেত্রে আজকের আলোচনায় আমরা আপনাদের এবারের নতুন তৈরিকৃত ট্রাফিক আইন ও জরিমানার সম্পর্কে জানাতে আগ্রহ প্রকাশ করেছে ।এক্ষেত্রে আজকের আলোচনার বিষয় সম্পর্কে সঠিক তথ্য প্রদানের কাজে নিয়োজিত রয়েছে আমরা ।আগ্রহ নিয়ে আমাদের সাথে থাকলে অবশ্যই এই বিষয় সম্পর্কে সঠিক তথ্য জানতে পারবেন।

সড়ক দুর্ঘটনা এড়াতে বাংলাদেশ ট্রাফিক আইন গুলো কঠোর করা হয়ে থাকে এ ক্ষেত্রে জরিমানার পরিমাণ বাড়িয়ে দেওয়া হয় যাতে করে মানুষ সচেতন ভাবে সঠিক নিয়মে ড্রাইভিং করেন। তবে অনেকেই রয়েছে যারা এই ট্রাফিক আইন গুলো সম্পর্কে জানেন না এক্ষেত্রে আইন সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেন এবং কোন আইন ভঙ্গ করলে কত টাকা জরিমানা হবে এই বিষয় সর্ম্পকে জানতে আগ্রহ প্রকাশ করেন। অবশ্যই একজন ড্রাইভার এর জন্য এই নির্দেশনাগুলো সঠিকভাবে জানার প্রয়োজনীয়তা রয়েছে তাই তো এখানে এই বিষয় সম্পর্কে সঠিক তথ্য তুলে ধরবো আমরা।

বাংলাদেশের নতুন ট্রাফিক আইন ২০২৪

বাংলাদেশের ট্রাফিক আইনে বেশকিছু নতুন পরিবর্তন এসেছে এই ক্ষেত্রে আজকের আলোচনায় এর পরিবর্তিত আইন গুলো সম্পর্কে জানার পাশাপাশি পূর্বের কোন আইন গুলো ঠিক রয়েছে এ বিষয়ে সম্পর্কে জানতে পারবেন সুতরাং এক্ষেত্রে নতুন ও পুরাতন বর্তমান সময়ের সকল আইন সম্পর্কে জানতে পারবেন। আপনি একজন ড্রাইভার অর্থাৎ গাড়িচালক হয়ে থাকলে এই আইন গুলো মেনে চলবেন এক্ষেত্রে আপনাকে জরিমানা প্রদান করতে হবে না। সচেতনতার জন্য অবশ্যই জরিমানার পরিমাণ গুলো সম্পর্কে জেনে রাখুন নিচে জরিমানার পরিমাণ সহ বেশ কিছু তথ্য প্রদান করা হচ্ছে।

 ট্রাফিক আইন
ট্রাফিক আইন

বিআরটিএ অফিসিয়াল ঠিকানা ও নম্বর

বিআরটিএ অফিশিয়াল ঠিকানা ও ফোন নম্বর এর প্রয়োজনীয়তা অনুভব করেন অনেকেই এক্ষেত্রে তাদের প্রয়োজন মেটাতে অনলাইন থেকে ফোন নাম্বার সংগ্রহ করার জন্য অনুসন্ধান করেন অনেকে। আবার কিছুসংখ্যক ব্যক্তি রয়েছে যারা গুরুত্বের সাথে বিআরটিএ অফিসে যোগাযোগ করতে চাই এক্ষেত্রে আমরা অফিসের ঠিকানা দিয়ে সহযোগিতা করব আপনাদের আপনি চাইলে অফিসে যোগাযোগ করে আপনার সমস্যার কথা তুলে ধরে সমাধান পেতে পারেন। তবে যারা অফিসে ঠিকানার অনেক দূরে রয়েছেন তাদের সহযোগিতার জন্য আমরা ফোন নাম্বার প্রদান করছি আপনারা আপনাদের সমস্যার কথা উল্লেখ করে সেখান থেকে সামাধান নিতে পারেন বিষয়টি সহজ করার জন্য নিচের ঠিকানা ও ফোন নম্বর তুলে ধরা হলো।

  • ফোন: + 88-02-55040711
  • ফ্যাক্স: + 88-02-55040712
  • ইমেল: info@brta.gov.bd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *