১৬ই ডিসেম্বর বিজয় দিবসের ভাষণ

১৬ই ডিসেম্বর বিজয় দিবসের ভাষণ: সম্মানিত পাঠক আমরা আজকে আপনাদের মাঝে ১৬ই ডিসেম্বর উপলক্ষে নিয়ে এসেছি নতুন একটি পোস্ট। আমাদের আজকের নতুন পোস্ট হচ্ছে ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের ভাষণ সম্পর্কিত একটি পোস্ট। আমরা আপনাদের মাঝে আজকে 16 ডিসেম্বরে ভাষন টি তুলে ধরবো। আমাদের আজকের এই ১৬ই ডিসেম্বর ভাষণের মাধ্যমে আপনারা প্রত্যেকে ই ১৬ই ডিসেম্বর দিনটির তাৎপর্য উপলব্ধি করতে পারবেন। বাঙালির ইতিহাসে ১৬ই ডিসেম্বরে দিনটির গুরুত্ব সম্পর্কে উপলব্ধি করার জন্যই আমরা আজকে আমাদের এই পোস্টে ১৬ই ডিসেম্বর বিজয় দিবসের ভাষণ সম্পর্কিত পোস্টটি নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা 16 ডিসেম্বর বিজয় দিবস সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন।

১৬ই ডিসেম্বর বাংলাদেশ জাতীয় ইতিহাসে এমন একটি দিন যা প্রতিটি বাঙালির মাঝে বিজয়ের চেতনা জাগ্রত করে তোলে। এই দিনটির মাধ্যমে বাঙালি জাতির বিজয় অর্জিত হয়। এজন্য এই দিনটিকে বিজয় দিবসের দিন হিসেবে আখ্যায়িত করা হয়। ১৬ই ডিসেম্বর বাঙালি ও বাংলাদেশের মানুষের মহান বিজয় দিবস। মহান বিজয় দিবস হিসেবে ১৬ই ডিসেম্বর সারাদেশে সরকারি ভাবে পালন করা হয়। দিবসের চেতনা সকলের মাঝে তুলে ধরার জন্য বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন রকম প্রতিযোগিতার ব্যবস্থা করা হয়। এসব প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে প্রতিটি শিক্ষার্থীর মনে বিজয় দিবসের চেতনা জাগ্রত হয়। বিজয় দিবসের বিজয় সকলের মাঝে ভাগাভাগি করার জন্য সারাদেশে বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।এই দিনটি বাঙালি ইতিহাসে চিরকাল বিজয় দিবস হিসেবে স্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে।

১৬ই ডিসেম্বর বিজয় দিবসের ভাষণ

বিজয় দিবস উপলক্ষে সরকারিভাবে সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন রকম প্রতিযোগিতা ও বক্তৃতা সভার আয়োজন করা হয়। এসব প্রতিযোগিতা উপকৃত সভায় শিক্ষার্থী ১৬ ডিসেম্বর বিজয় দিবসকে কেন্দ্র করে বিভিন্ন রকম ভাষণ বক্তৃতা ও প্রতিযোগিতায় অংশগ্রহণ করে থাকে। এজন্যই আমরা আজকে আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি ১৬ ই ডিসেম্বর বিজয় দিবসের ভাষণ সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে ১৬ই ডিসেম্বরের উপলক্ষে ভাষণ তুলে ধরব। আমাদের আজকের এই ওয়েবসাইট থেকে আপনারা 16 ডিসেম্বরের ভাষণ টি সংগ্রহ করে আপনি বিজয় দিবস উপলক্ষে ভাষণ ও বক্তৃতা সভায় অংশগ্রহণ করতে পারবেন। আপনার বন্ধুবান্ধব ও শিশু কিশোরদের মাঝে আমাদের আজকের এই পোস্টটি শেয়ার করে দিতে পারবেন। নিচে 16 ডিসেম্বর বিজয় দিবসের ভাষণ উপস্থাপন করা হলো:

মাননীয় সভাপতি , প্রধান অতিথি , বিশেষ অতিথি উপস্থিত সুধী আসসালামুয়ালাইকুম ,আদাব এবং শুভেচ্ছা অর্থা্ৎ যে স্থানে অনুষ্ঠান হবে শিক্ষা প্রতিষ্ঠান বা অন্যান্য স্থানে সে অনুযায়ী শিরোনামে সালাম আদাব এবং শুভেচ্ছা বিনিময় করবেন।

আজ ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস ,বীরের জাতি হিসেবে বাঙালির আত্মপ্রকাশের দিন, পৃথিবীর মানচিত্রে স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশ পরিচিতর মাইলফলকের দিন। বাঙালির হাজার বছরের গৌরব ও অহংকারের দিন।

উপস্থিত সুধী,

আজকের এই মহান বিজয় দিবসে শ্রদ্ধাভরে স্মরন করছি স্বাধীন বাংলাদেশের স্থপতি , স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ,স্মরন করছি বঙ্গবন্ধুর সেই সোহরাওয়ার্দী উদ্যানের ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণ,

” এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *