ভাওয়াল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ভাওয়াল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা: নিরাপদ ও শান্তিপ্রিয় ভ্রমণ সকলের পছন্দনীয় হয়ে থাকে । তাইতো মানুষ জীবন জীবিকার তাগিদে বা শখের বসে ভ্রমণের জন্য বর্তমান সময়ে রেলপথ কে বেছে নিয়েছে। আর ট্রেন ভ্রমণ সকলেই আনন্দের সাথে উপভোগ করে থাকে। তাইতো আমরা আজকে আলোচনা করব বাংলাদেশের জনপ্রিয় ভাওয়াল এক্সপ্রেস ট্রেন সার্ভিসটি। যা ঢাকা থেকে দেওয়ানগঞ্জ পরিবহন করে থাকে। এটি ঢাকা থেকে গাজীপুর জামালপুর ও মুন্সিগঞ্জ সহ তিনটি জেলা অতিক্রম করে দেওয়ানগঞ্জ পর্যন্ত চলাচল করে থাকে। আজকে আমরা ভাওয়াল এক্সপ্রেস ট্রেন সার্ভিস সময়সূচী ও ভাড়ার তালিকাটি আপনাদের মাঝে প্রকাশ করব। কেননা অনেকেই ভ্রমণের শুরুতে বা যাতায়াতের শুরুতে প্রতিটি পরিষেবার ভাড়া ও সময়সূচি সম্পর্কে জানতে চায়। এক্ষেত্রে আমরা আজকে ভাওয়াল এক্সপ্রেস এর সময়সূচি ও ভাড়া সম্পর্কিত সকল তথ্য দিয়ে আপনাদেরকে সহায়তা করব।

বাংলাদেশের সব ধরনের ভ্রমণের থেকে ট্রেন ভ্রমণটা একটু আলাদা রকম। কেননা ট্রেন ভ্রমণ মানেই হলো আনন্দের সাথে ভ্রমণ এবং নিরাপদ ভ্রমন। যে ভ্রমণের প্রতিটি যাত্রী নিরাপত্তের সাথে তাদের গন্তব্যস্থলে পৌঁছে থাকে। তাইতো বাংলাদেশে প্রতিটি অঞ্চলের জনগণকে নিরাপদ ভ্রমণ ও গন্তব্যস্থলে পৌঁছার জন্য সারা দেশে বিভিন্ন রকম রেল এক্সপ্রেস চালু করেছে। যা প্রতিটি অঞ্চলের মানুষকে নিরাপত্তা ও সতর্কতার সাথে সেবা প্রদান করে থাকে। ট্রেন ভ্রমণের বা ট্রেন যাত্রাপথে দুর্ঘটনা বা ঝুঁকি নেই বলেই বর্তমান সময়ের মানুষ অন্যান্য পরিবাহনের মধ্য থেকে ট্রেন পরিবহনকেই বেছে নিয়েছে। বর্তমান সময়ে সারা বাংলাদেশে দিন দিন দুর্ঘটনার পরিমাণ বেড়েই চলছে। একটি দুর্ঘটনার কারণে ধ্বংস হয়ে যাচ্ছে অনেক পরিবার অনেক জীবন। তাই আমাদের কোথাও যাওয়ার বা ভ্রমণ করার আগে অবশ্যই ঝুঁকিহীন নিরাপদ পরিবহনে ভ্রমণ করার সিদ্ধান্ত নিতে হবে।

ভাওয়াল এক্সপ্রেস এর সময়সূচী

অনেকেই শখের বসে বা প্রয়োজনের তাগিদে বিভিন্ন জায়গায় ভ্রমণ করে থাকেন। কিন্তু প্রতিটি মানুষের ভ্রমণের শুরুতেই নির্দিষ্ট পরিবহন ও পরিবহনের সময়সূচি সম্পর্কে খবরাখবর নিয়ে থাকেন। এজন্য আমরা আজকে নিয়ে এলাম ঢাকা থেকে দেওয়ানগঞ্জ ও যাত্রী ভাইদের জন্য ভাওয়াল এক্সপ্রেস এর সময়সূচী সম্পর্কিত একটি তালিকা। আমাদের আজকের এই ভাওয়াল এক্সপ্রেস এর সময়সূচী তালিকাটি আমরা আমাদের ওয়েবসাইটে আপনাদের সকলের জন্য শেয়ার করছি। যার মাধ্যমে আপনারা প্রত্যেকে ভাওয়াল এক্সপ্রেস এর সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। আপনাদের সকলের উদ্দেশ্যে আমাদের আজকের এই ভাওয়াল এক্সপ্রেস এর সময়সূচী সম্পর্কিত তালিকাটি নিচে প্রকাশ করা হলো:

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
দেওয়ানগঞ্জ যাত্রী(৪৭) নাই ০৫ঃ৪০ ১১ঃ৪০
ভাওয়াল এক্সপ্রেস(৫৫) নাই ২১ঃ২০ ৫ঃ৪০
জামালপুর যাতায়াত(৫১) নাই ১৫ঃ৪০ ২২ঃ১৫

ঢাকা টু দেওয়ানগঞ্জ ট্রেনের সময়সূচী (আন্তঃনগর)

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
তিতাস এক্সপ্রেস (৭০৭) সোমবার ০৭ঃ৩০ ১২ঃ৪০
ব্রহ্মপুত্র এক্সপ্রেস (৭৪৩) নাই ১৮ঃ১৫ ২৩ঃ৫০

ভাওয়াল এক্সপ্রেস এর ভাড়া

জীবনের প্রতিটি ক্ষেত্রে বা সিদ্ধান্ত নেওয়ার পূর্বে আমাদের সবথেকে যার উপর বেশি গুরুত্ব দিতে হবে সে হচ্ছে অর্থ। কেননা অর্থ ছাড়া কোন কিছুই করা সম্ভব নয়। অর্থের মাধ্যমে আমরা জীবনের সব রকম সমস্যার সমাধান ও প্রয়োজন মিটিয়ে থাকি। আমাদের কোথাও যাওয়ার বা কোন কিছু করার পূর্বে অবশ্যই যেটা প্রথমেই ভাবতে হবে তা হল পরিবহন ভাড়া। কেননা ভারা সম্পর্কে সঠিক ধারণা না থাকলে আমাদের বিভিন্ন রকম সমস্যা পরতে হবে। আমাদের আজকের আলোচনার বিষয়টি হচ্ছে ভাওয়াল এক্সপ্রেসের ভাড়া সম্পর্কিত একটি তালিকা। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা ভাওয়াল এক্সপ্রেস এর সকল ধরনের গন্তব্য স্থলের ভাড়া তুলে ধরব। যার মাধ্যমে আপনারা নিজেদের গন্তব্য স্থলের ভাড়া সম্পর্কে জানতে পারবেন। তো চলুন দেখে নিই আমাদের আজকের এই পোস্টটি। নিচে ভাওয়াল এক্সপ্রেস এর ভাড়া তালিকাটি তুলে ধরা হলো:

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ১৮৫ টাকা
শোভন চিয়ার ২২৫ টাকা
প্রথম আসন ৩০০ টাকা
প্রথম বার্থ ৪৪৫ টাকা
স্নিগ্ধা ৪২৬ টাকা
এসি ৫১২ টাকা
এসি বার্থ ৭১১ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *