মশা নিয়ে মজার স্ট্যাটাস, উক্তি বাণী ও ছন্দ

মশা শব্দটির সাথেও যেন বিরক্তিকর কিছু রয়েছে। সবখানেই আমরা মশা পেয়ে থাকি বর্তমান সময়ে মশা মানুষের পরম শত্রু হয়ে দাঁড়িয়েছে মশার সংখ্যাও বেড়ে চলেছে সকল স্থানে মশা রয়েছে মশা ছাড়া একা থাকা সম্ভব নয়। এক্ষেত্রে অনেক ব্যক্তি রয়েছে যারা মশাকে নিয়ে বিভিন্ন ধরনের মজাদার স্ট্যাটাস প্রদান করেন এছাড়াও মশাকে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিদের মতামত গুলো তুলে ধরা হবে মূল্যবান কিছু তথ্য প্রদান করা হবে অবশ্যই । সুতরাং আপনারা যারা মশাকে নিয়ে মজার স্ট্যাটাসের পাশাপাশি জ্ঞানী ব্যক্তির মতামতগুলো সম্পর্কে জানতে আগ্রহী পাশাপাশি কিছু ছন্দ বানিয়ে স্ট্যাটাস চাচ্ছেন তাদের অবশ্যই আমাদের সাথে থাকা এক্ষেত্রে মূল্যবান কিছু তথ্য সম্পর্কে জানতে সক্ষম হবেন বলে মনে করছি।

মোশার খুবই বিরক্তিকর একটি জীব। এরা মানুষের রক্ত খেতে পছন্দ করে থাকেন এক্ষেত্রে সুযোগ পেলেই মানুষের শরীরে বসে রক্ত চুষতে শুরু করে। এক্ষেত্রে অনেকেই মশার এই মানুষের শরীরে বসে রক্ত খাওয়ার বিষয়টিকে মজার সাথে নিয়ে এসে কিছু মজাদার স্ট্যাটাস প্রদান করে থাকে ।

মশা নিয়ে মজার স্ট্যাটাস

মশাকে কেন্দ্র করে সেরা কিছু মজার স্ট্যাটাস বর্তমান সময়ে লক্ষ্য করে থাকি আমরা । তবে এই স্ট্যাটাসগুলো ব্যক্তি নিজেরাই তৈরি করেন না অনেকেই রয়েছেন যারা অনলাইন থেকে স্ট্যাটাসগুলো সংগ্রহ করে ব্যবহার করেন নিজের নামে । তবে স্ট্যাটাস প্রধানকৃত সকল ব্যক্তি চায় সেরা সুন্দর অনেক মজাদার একটি স্ট্যাটাস প্রদান করার এক্ষেত্রে আমরা চেষ্টা করেছি এমন কিছু তথ্য এমন ব্যক্তিদের মাঝে উপস্থাপন করার যেগুলো সবার ভালো লাগবে ।

ঘুমানোর সময় যাহা কিছু অশান্তি চির অকল্যাণকর
অর্ধেক তার করিয়াছে নারী মশা অর্ধেক তার মশকের নর

মশা কয় মাছিরে
আয় কাছাকাছিরে
মানুষের তরে মোরা বাঁচি
মানুষের মাঝে তাই আছি

মশা কয় মাছিরে
বড় সুখে আছিরে
দিন রাত মানুষের
থাকি কাছাকাছিরে

মশার আদরে দিন দিন বাদর হয়ে যাচ্ছি
এতো ভালোবাসা !
সহ্য করতে পারছি না আর
সারাক্ষণ শুধু চুমু আর বেসুরে গানে
কান আমার ঝালাপালা

শরীরের জমানো রক্ত, আর কত শক্তি,|
শেষ হয় মশার কামড়ে,
রক্ত খেয়ে তুমি, চলে গেছ দূরে,
পারি নাই তোমার থাপ্পড় মারতে।
ও মশা ও মশা তুমি কোথায়

মশা অতি ছোট
যায়না চোখে দেখা
হুল ফুটিয়ে পালিয়া যায়
মেলে ছোট্র পাখা

সব মশা অবশ্য ঘাতক নয়।
অধিকাংশ মশাই ফাজিল অথবা রসিক প্রকৃতির।
কিছু কিছু মশা নির্বিষ।
এমনিতেই কামড়ে আনন্দ পায়।
কোনো কোনো মশা কানের কাছে ভন ভন করে মজা পায়।

আমার গায়ের আটচালাতে যদি করিস বাস
নিজের রক্তে ভিজবে রে তোর আপন লাশ

মশা কামড় দিয়ে হয়েছে লাশ,
এটাই নিত্য ইতিহাস

চরম গরম, বন্ধ পাখা, আসে না লাইট
মশারা গান গায় পার্টি অল নাইট

১. মশা অতি ছোট
যায়না চোখে দেখা
হুল ফুটিয়ে পালিয়া যায়
মেলে ছোট্র পাখা

২. রাতে মশা, দিনে মাছি
এই নিয়ে বেশ আছি।

৩. ছোট্ট চালাক মশার দল কামড় দিয়ে পালায়
সেই কামড়ের ঠ্যালায় মোদের সারাটা গা চুলকায়!

৪. মশা হল পৃথিবীর সবচেয়ে বড় গণহত্যাকারী।
— ক্যাথরিন অ্যাপেলগেট

৫. আপনার কাছে আপাতদৃষ্টিতে মশার চেয়ে একটি হাঙরকে অনেক বেশি প্রাণঘাতী মনে হতে পারে। কিন্তু সত্যি হলো প্রতিবছর মশার কামড়ে যতজন মানুষের প্রাণ যায়, তার কাছে হাঙরের আক্রমণে প্রাণ যাওয়া মানুষের সংখ্যা অত্যন্ত নগণ্য।
— বিল গেটস্।

৬. আমি নিজেকে সর্বদা একটি ঘূর্ণায়মান মশা হিসেবে কল্পনা করতে পছন্দ করে থাকি, যে কি না নিজের জীবনের ঝুঁকি নিয়ে হলেও লক্ষ্যে অবিচল থাকে।
— কেনেথ উইলিয়ামস।

মশা নিয়ে উক্তি

মশাকে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিগণ কি বলেছেন তা আমরা হয়তো অনেকেই জানিনা । মানুষের শরীর থেকে রক্ত হওয়ার বিষয়ে মশাকে বিভিন্নভাবে উপস্থাপন করেছে অনেক বিশেষ জ্ঞানী ব্যক্তিগণ । এক্ষেত্রে আজকের আলোচনার মাধ্যমে আমরা মশাকে কেন্দ্র করে সেরা কিছু গোপন তথ্য প্রদান করব যেগুলো হয়তো আপনি আগে জানতে সক্ষম নন ।

৭. আমার উপর বিশ্বাস বাড়ছে যে মশার কামড়ে রোগ সংক্রামিত হয়… সে সর্বদা তার কামড়ের সাথে অল্প পরিমাণে তরল ইনজেকশন দেয় – যদি পরজীবীগুলি এই পদ্ধতিতে সিস্টেমে প্রবেশ করে তবে কী হবে তা ভেবে আমি শঙ্কিত।
— রোনাল্ড রোস।

৮. মিউজিককে ব্যাকগ্রাউন্ড হিসেবে শোনাটা আমার কাছে মশা মানে একটা ক্ষুদ্র পোকামাকড়ের মতো হয়ে যায়। স্টুডিওতে আমাদের বড় স্পিকার আছে, এবং আমার মনে হয় ওভাবেই গান শোনা উচিত। আমি যখন গান শুনি, আমি শুধু গানই শুনতে চাই।
— ডেভিড লিঞ্চ।

৯. যদি একটি মশার আত্মা থাকে তবে এটি বেশিরভাগই খারাপ। তাই মশাকে তার দুর্দশা থেকে বাঁচাতে আমার খুব বেশি দ্বিধা নেই। আমি পিঁপড়ার প্রতি একটু বেশি শ্রদ্ধাশীল।
— ডগলাস হস্টাডায়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *