মাকে মিস করার স্টাটাস, উক্তি, ক্যাপশন, কবিতা ও ছন্দ

মাকে মিস করার স্টাটাস, উক্তি, ক্যাপশন, কবিতা ও ছন্দ: মা এই ডাকটির মধ্যে যেন মায়া ভালোবাসা মমতা সব কিছু জড়িত। অনেক ক্ষেত্রে মাকে ছেড়ে আমাদেরকে দূরে থাকতে হয়। অনেকের মা চিরতরে বিদায় নিয়েছে সন্তানের কাছ থেকে। মাকে যারা ভালবাসেন তাদের সহযোগিতার উদ্দেশ্য নিয়ে আজকের আলোচনায় উপস্থিত হয়েছি আমরা। মা বাবা আমাদের জন্য কত বড় সম্পদ কত বড় নিয়ামত তা আমরা অনেকেই জানি অনেকেই তা বোঝার চেষ্টা করি না। তাই সকল সন্তানের প্রতি অনুরোধ বাবা-মার প্রতি যত্নশীল হন। যারা মাকে হারিয়েছেন তারা বুঝে মায়ের মর্যাদা গুরুত্ব কতটুকু। তাই যাদের মা রয়েছে তারা অবশ্যই মায়ের যত্ন নেবেন মায়ের প্রতি শ্রদ্ধাশীল হবেন এই অনুরোধ জানিয়ে মা সম্পর্কিত আলোচনার বিষয় সম্পর্কে আপনাদের জানানোর আগ্রহ নিয়ে উপস্থিত হয়েছি আজকে।

মাকে মিস করার স্ট্যাটাস প্রদান করা হবে এখানে। শুধু তাই নয় স্ট্যাটাস উক্তির পাশাপাশি ক্যাপশন ও কবিতার বিষয় সম্পর্কে জানানোর চেষ্টা করব আমরা। সুতরাং আমাদের সাথে থাকুন এবং মাকে নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন কবিতা ও ছন্দ গুলো সংগ্রহ করুন। আমি মনে করি পৃথিবীতে মায়ের চেয়ে মূল্যবান আর কিছু হতে পারে না তাই অবশ্যই আমাদের সবটুকু দিয়ে মাকে খুশি রাখার চেষ্টা করব। যারা মাকে ভালোবাসেন শুধু তাদের সহযোগিতার জন্যই আমরা নিয়ে এসেছি মাকে কেন্দ্র করে এই আলোচনাটি। একজন মা কত কষ্ট করে সন্তান লালন পালন করে থাকেন তার শুধু একমাত্র মারাই অনুভব করতে পারে আমাদের এই অনুভব শক্তি নেই। কত কষ্ট দুঃখ যন্ত্রণা সহ্য করে একজন সন্তানকে বড় করতে হয় এ বিষয়ের সম্পর্কে একটু ভাবার চেষ্টা করুন তাহলে অবশ্যই মায়ের প্রতি আমাদের ভালোবাসা বৃদ্ধি পাবে। সেই মাকে ছেড়ে দূরে রয়েছে যারা তারা মাকে মিস করার স্ট্যাটাস প্রদান করতে পারেন এছাড়াও ক্যাপশন সহ কবিতাগুলো সম্পর্কে জানতে পারে।

মাকে মিস করার স্ট্যাটাস

আপনি কি আপনার মাকে মিস করছেন অনেক বেশি মনে পড়ছে তাহলে এমন বিষয়ে উল্লেখ করে স্ট্যাটাস প্রদান করতে পারেন। অনেকেই রয়েছেন এমন স্ট্যাটাস খুঁজে থাকেন তাদের সহযোগিতার উদ্দেশ্যে আমরা নিয়ে এসেছি মাকে মিস করার সেরা কিছু স্ট্যাটাস। যাদের মা চির বিদায় নিয়েছেন তারা চাইলে এখান থেকে একটি স্ট্যাটাস নিয়ে এই বিষয়টি উল্লেখ করে স্ট্যাটাস দিতে পারে। মাকে মিস করার স্ট্যাটাস প্রদান করার উদ্দেশ্য থেকে থাকলে এখান থেকে স্ট্যাটাস নির্বাচন করে নিতে পারে। মাকে মিস করার বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরেছি আমরা।

চোখের মনি অসিম তোমার দান খোদার পরে তোমার আসন আসমানের সমান।

মাকে কষ্ট দিয়ে কেউ জান্নাতে যেতে পারেনা। মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত।

মা নামের অক্ষর দিয়ে পৃথিবীর সবচেয়ে বড় বড় ধর্মীয় উপাসনালয়ের নাম শুরু। যেমন মক্কা, মদিনা, মাদ্রাসা, মন্দির, সো মাকে কেউ কষ্ট দিও না।

পৃথিবীটা অনেক কঠিন সবাই সবাইকে ছেড়ে চলে যায়। সবাই সবাইকে ভুলে যায়। কিন্তু মায়ের ভালোবাসা আজীবন রয়ে যায়।

মাকে মিস করার উক্তি

প্রতিটি সন্তান তার বাবা মাকে মিস করে থাকেন প্রতিটি সময় মাকে ছেড়ে দূরে থাকলে অবশ্যই আমাকে মিস করেন। এর কারণ আমাদের সাথে মায়ের সম্পর্ক তেমনি আমাদের সকল কিছুতে মায়ের প্রয়োজন হয়ে থাকে ছোটবেলা থেকে শুরু করে প্রাপ্তবয়স্ক পর্যন্ত মায়ের প্রয়োজনীয়তা অনেক বেশি সঠিক পরামর্শ এছাড়াও সকল ধরনের শিক্ষা মায়েদের থেকে গ্রহণ করি আমরা। এই মাকে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিগণ অনেক মতামত প্রদান করেছেন মাকে মিস করার বিষয় সম্পর্কে জ্ঞানী ব্যক্তিগণ যা বলেছেন তাই তুলে ধরা হবে নিচে।

যে গর্ভ তোমাকে ধারন করেছে সে গর্ভধারিণী মায়ের প্রতি কর্তব্য কর ও শ্রদ্ধা নিবেদন কর।
– আল কুরআন

কোন একটা বিষয় মায়েদেরকে দুইবার ভাবতে হয়–একবার তার সন্তানের জন্য আরেকবার নিজের জন্য।
– সোফিয়া লরেন

আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারিরীক শিক্ষার ফল।
– জর্জ ওয়াশিংটন

মা হলো স্নেহের ভান্ডার, যা কখনও নিঃশেষ হয় না।
— রেদোয়ান মাসুদ

মা আমাদের সবসময় এটা বুঝাতে চাইতেন যে জীবনের চরম কষ্টের মূহুর্তগুলো তোমাদের হাসির কোন গল্পের অংশ হয়ে যাবে এক সময়।
– নোরা এফ্রন

তুমি আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাকে শিক্ষিত জাতি দিবো।
— নেপোলিয়ন বোনাপার্ট

আমার বসার ঘরের দেয়ালে আমার মায়ের ছবি টাঙানো আছে, কারণ তিনিই আমার কাছে সবচেয়ে বড় আকর্ষণ।
— এলেন ডে জেনেরিস

মাকে মিস করার ক্যাপশন

আপনি কি আপনার মাকে মিস করছেন তাহলে এই বিষয়টি উল্লেখ করে সুন্দর একটি ক্যাপশন সংগ্রহ করতে পারেন এখান থেকে। আমরা চেষ্টা করেছি মাকে মিস করার সেরা কিছু ক্যাপশন আপনাদের মাঝে তুলে ধরতে। মাকে মিস করেন এমন অনেক সন্তান রয়েছে যারা মাকে অনেক বেশি ভালোবাসে তাদের সহযোগিতায় মাকে মিস করার অন্যতম সেরা কিছু ক্যাপশন নিয়ে উপস্থিত হয়েছি এখানে। সেরা ও সুন্দর কিছু ক্যাপশন নিচে তুলে ধরা হচ্ছে যারা মাকে মিস করছেন তারা অবশ্যই এমন ক্যাপশন ব্যবহার করতে পারেন স্ট্যাটাসে।

  • পৃথিবীতে সবাই তোমাকে ভালোবাসবে, সেই ভালোবাসার মাঝে যে কোনো প্রয়োজন লুকিয়ে থাকে। কিন্তু একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই তোমাকে ভালোবাসবে সে হলো মা
  • মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত, মাকে যারা কষ্ট দিবে তার কখনও জান্নাতে যেতে পারবে না। তাই সকলের কাছে আমার অনুরোধ তোমরা কখনও মাকে ক্ষ্ট দিওনা।
  • মা জননী চোখের মনি,অসিম তোমার দান., খোদার পরে তোমার আসন আসমানের সমান.. ত্রিভুবনে তোমার মত হয়না কারো মান,
  • দুনিয়ার সব কিছুই বদলাতে পারে, কিন্তু মায়ের ভালবাসা কখনো বদলাবার নয়..!!

মাকে মিস করার কবিতা

মাকে নিয়ে রয়েছে হাজার হাজার কবিতা। এই কবিতাগুলোর মধ্যে কিছু কবিতায় প্রকাশ পেয়েছে মাকে মিস করার কথাটি এক্ষেত্রে আমরা চেষ্টা করেছি মাকে নিয়ে সেরকম সেরা কিছু কবিতা আপনাদের মাঝে তুলে ধরতে। অনেক বিষয়কে কেন্দ্র করে কবিতা রয়েছে তবে সবথেকে বেশি কবিতা লক্ষ্য করা যায় মার্কেটিং এবং এই কবিতাগুলো বেশ জনপ্রিয় বিভিন্ন ক্ষেত্রে ব্যবহৃত সুন্দর ও আকর্ষণীয় কবিতা গুলোর মধ্যে একটি ক্যাটাগরি হচ্ছে মাকে নিয়ে লেখা কবিতাগুলো। দৃশ্য দেশের বাইরের কবিগণ তাদের মায়ের প্রতি সম্মান জানিয়ে মাকে প্রতি ভালোবাসা প্রকাশ করে বিভিন্ন ধরনের কবিতা লিখেছেন এমন কবিতা গুলো থাকছে আজকের আলোচনার মাধ্যমে।

 মাগো

 কি স্বপ্ন গেতেছ অন্তরালে?

 অসুখ বিসুখ হলে সঙ্গে করে নিয়ে গেছে হাসপাতলে

 বুঝতে চাওনি নিজের ব্যথা-বেদনা

 নয়ন ভাসে অশ্রুজলে।

 মাগো কি স্বপ্ন অন্তরালে?

 কাজের মাঝে সকাল দুপুর সাজে

 বাংলার  অ আ ক খ শিখালে

 চার বছর না হতেই স্কুলে পাঠালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *