মায়ের মৃত্যু নিয়ে স্ট্যাটাস, উক্তি, ছন্দ ও ফেসবুক ক্যাপশন

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে আমাদের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন। আশা করি আপনারা সবাই ভালো আছেন। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে মায়ের মৃত্যু নিয়ে স্ট্যাটাস তুলে ধরবো । আশা করি আমার লেখাটি আপনাদের সবার মন ছুয়ে যাবে। মৃত্যু মায়ের মায়ের জন্য দোয়া চেয়ে অনেকেই স্ট্যাটাস করে থাকেন সোশ্যাল মিডিয়াতে। এক্ষেত্রে আমরা এ ধরনের কিছু তথ্য দিয়ে আপনাদের সহযোগিতার জন্য কাজ করেছি। সুতরাং যারা এই তথ্যগুলো প্রয়োজনীয়তা অনুভব করছেন তারা আমাদের সাথে থেকে তথ্যগুলো সংগ্রহ করতে পারেন। নিচে বেশ কিছু তথ্য প্রদান করা হচ্ছে।

পৃথিবীতে সবচেয়ে আপন ব্যক্তিটি হলো মা যার কোনো তুলনা হয়না। মায়েই আমাদের সুন্দর এই পৃথিবীতে আসার প্রধান মাধ্যম। মা ছাড়া আমাদের সবার জীবন অন্ধকার। পৃথিবীতে স্বার্থপর কথা টি একমাত্র যার ক্ষেত্রে হাস্যকর দেখায় তিনি হলেন মা। মা হলেন পৃথিবীতে আমাদের জীবনে একমাত্র পরম বন্ধু যে বন্ধু কোনো স্বার্থ ছাড়াই আমাদের জীবনে সুখে দুঃখে পাশে থাকে। তিনি আমাদের জীবনে প্রথম শিক্ষক। একজন মা সন্তানের জন্য তার জীবনের সব আনন্দ বিসর্জন দিয়ে থাকেন। একজন মায়ের জীবনে যেমন শ্রেষ্ঠ পাওয়া হলো তার আদর্শ সন্তান তেমনি একজন আদর্শ সন্তানের জীবনে সবচেয়ে বড় সম্পদ হলো তার মা।

আর এই মায়ের মৃত্যু আমাদের জীবনের সমস্ত আনন্দ কে শোকে পরিনত করে দেয়। মায়ের মৃত্যুতে আমাদের শরীরের একটি বড় অংশ নিয়ে যায়। পৃথিবীতে মায়ের মতো আপন কেউ হয়না তাই তো মায়ের মৃত্যু আমাদের কে গভীর ভাবে শোকাহত করে দেয়। আমরা মায়ের উপস্থিতিতে কখনো মায়ের মূল্য বুঝতে পারি না একমাত্র তখনই বুঝতে পারি যখন আমাদের মাঝে আর মা বেঁচে থাকে না। মায়ের সম্পর্কে আমরা যাই বলি না কেন সবটাই নিতান্তই কম বলা হবে। মায়ের মৃত্যু আমাদের জীবনে শুধু কষ্ট দিয়ে থাকে। তাই আমাদের সবার উচিত মাকে যথাযথ সম্মান করা।

মায়ের মৃত্যু নিয়ে স্ট্যাটাস

বন্ধুরা মানুষ মাত্রই মরণশীল। পৃথিবীতে জন্মগ্রহণ করলে সবাইকে একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। কিন্তু মৃত্যু অমোঘ জেনেও আমরা আমাদের আপন জনদের মৃত্যু টা মেনে নিতে পারিনা। মায়ের মৃত্যুতে একদমই না মায়ের মৃত্যুতে আমাদের জীবনের সমস্ত সুখ শান্তি আনন্দ নিয়ে যায়। আমাদের শরীরকে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য যেমন হার্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে । তেমনি আমাদের জীবন পরিচালনার জন্য মায়ের ভূমিকা অতুলনীয়। মায়ের মৃত্যু আমাদের সবার জীবনে গভীরভাবে প্রভাব ফেলে। তবু আমাদের সবটা মেনে নিতে হবে ।তাই তো আজ আমি আপনাদের মাঝে মায়ের মৃত্যু নিয়ে কিছু স্ট্যাটাস তুলে ধরবো। যেগুলো আপনাদের সবাইকে মায়ের মৃত্যুতে শোক কাটিয়ে উঠতে সাহায্য করবে। নিচে মায়ের মৃত্যু নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • এই পৃথিবীর বুকে সবচেয়ে আমাদের আপন হচ্ছে মা। মা মারা গেলে মায়ের যে ভালোবাসা, সেই ভালোবাসা আর কাউকে দিয়ে পূরণ হয়না।
  • মৃত্যু যন্ত্রনা যত না কঠিন তার চেয়েও কঠিন হচ্ছে মা হারানো বেদনা।
  • একজন সন্তান মাকে যতোই কষ্ট দেক না কেন। সেই মা কখনো সন্তানের কষ্ট নিজের মনে ধারণ করেন না। বরণ সেই কষ্টকে ভালোবাসা দিয়ে পূরণ করে দেয়।
  • দুনিয়ার সব কিছুই বদলাতে পারে কিন্তু মায়ের পরম ভালোবাসা কখনো বদলাবার নয়। একজন মা মারা গেলে সেই ভালবাসার অপূর্ণতা রয়েই যায়
  • একজন সন্তানের বেহেশত হচ্ছে মায়ের পায়ের নিচে। মায়ের মর্যাদা সীমাহীন মর্যাদা।
  • পৃথিবীর সকল কিছুই বদলাতে পারে। কিন্তু মায়ের ভালোবাসা বদলায় না।
  • মায়ের কোল যে কত বড় জিনিস তা একজন যোগ্য সন্তান ছাড়া আর কেউ জানে না।
  • একবার মায়ের কোলে মাথা রাখেন দেখবেন সব চিন্তা দূর হয়ে যাবে।
  •  দুনিয়ার যেখানেই যান না কেন মায়ের কোলে যে শান্তি তা কোথাও খুঁজে পাবেন না।
  •  মা হারানোর বেদনা সেটা ভুলবার নয়।
  • পরিবারে মায়ের ভালোবাসা সবসময় সবচেয়ে শক্তিশালী হয়।
  •  আর তার একাগ্রতা মমতা আর বুদ্ধিমত্তা আমারা দেখে আনন্দিত হই।
  • মা যদি পৃথিবী থেকে চলে যায়, সেই ভালোবাসা বুদ্ধিমত্তা আর আনন্দময় হয় না।

মৃত মাকে নিয়ে উক্তি

মৃত মাকে নিয়ে তৈরিকৃত উক্তিগুলো আমরা এখানে প্রদান করছি। সুতরাং যারা এই উক্তিগুলোর প্রয়োজনীয়তা অনুভব করছেন তারা সংগ্রহ করতে পারেন। অবশ্যই আপনারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সঠিক তথ্য পাবেন। এক্ষেত্রে আমরা আপনাদের সহযোগিতায় সঠিক তথ্য প্রদান করছি। নিচে এই তথ্যগুলো উল্লেখ করা হয়েছে।

  1. চোখের মনি অসিম তোমার দান খোদার পরে তোমার আসন আসমানের সমান।
  2. মাকে কষ্ট দিয়ে কেউ জান্নাতে যেতে পারেনা। মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত।
  3. মা নামের অক্ষর দিয়ে পৃথিবীর সবচেয়ে বড় বড় ধর্মীয় উপাসনালয়ের নাম শুরু। যেমন মক্কা, মদিনা, মাদ্রাসা, মন্দির, সো মাকে কেউ কষ্ট দিও না।
  4. পৃথিবীটা অনেক কঠিন সবাই সবাইকে ছেড়ে চলে যায়। সবাই সবাইকে ভুলে যায়। কিন্তু মায়ের ভালোবাসা আজীবন রয়ে যায়।
  5. মা আমি এলাম তোমার কোলে তোমার ছায়ায় তোমার মায়ায় মানুষ হবো বলে।
  6. মা মানে মমতা, মা মানে ক্ষমত, মা মনে নিশ্চয়তা মা মানে আশ্রয়দাতা মা মানে সকল আশা মা মানে এক বুক ভালোবাসা।
  7. পৃথিবীর সকলের কাছেই আমি অপ্রিয় হতে পারি। কিন্তু মায়ের কাছে আমি সবার চেয়ে প্রিয়।
  8. প্রথম স্পর্শ মা প্রথম পাওয়া মা প্রথম শব্দ মা প্রথম দেখা মা আমার জান্নাত তুমি মা তোমার হয়না কোন তুলনা।
  9. মা যে আমার শ্রেষ্ঠ বন্ধু মায়ের কোলে সুখের সিন্ধু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *