মুরগির মাংস রান্নার রেসিপি

মুরগির মাংস রান্নার রেসিপি: পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে মুরগির মাংস রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আপনারা আমাদের আজকের এই পোস্টটি থেকে মুরগির মাংস রান্নার সুন্দর চমৎকার রেসিপি সংগ্রহ করতে পারবেন। অনেকেই সুন্দর ভাবে মুরগির মাংস রান্না করার জন্য মুরগির মাংসের রেসিপি সম্পর্কে জানতে চাই। তাদের উদ্দেশ্যে আমরা আজকে নিয়ে এসেছি আমাদের এই পোস্টে আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মুরগির মাংস রান্নার সুন্দর রেসিপি সম্পর্কে জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে মুরগী মাংস রান্না রেসিপি ফলো করে সে অনুযায়ী মুরগীর মাংস রান্না করলে অত্যন্ত সুন্দরও আকর্ষণীয়ভাবে রান্না করতে পারবেন। আমাদের আজকের এই মুরগির মাংস রান্নার রেসিপিটি আপনাদের সকলের কাজে লাগবে।

প্রতিটি মানুষের জীবনে সুন্দর ও স্বাদময় জিনিসগুলোর গুরুত্ব রয়েছে। মানুষ সবসময় রুচিশীল খাবারের প্রতি একটু বেশি আকর্ষিত হয়ে থাকে। রুচিশীল বা পছন্দনীয় খাবার গুলোর মধ্যে অন্যতম একটি হচ্ছে মুরগির মাংস। কেননা মুরগির মাংস প্রায় সকলের প্রিয় হয়ে থাকে। এটি অনেক ধরনের রান্না করা যায়। এটি বড় বড় রেস্টুরেন্টগুলো তো বিভিন্ন রকম মেনু তৈরিতে ব্যবহার করা হয়। তরকারি হিসেবে এর বিশেষ আকর্ষণ রয়েছে। মুরগির মাংস যেমন করে রান্না করা হোক না কেন এর আলাদা একটা স্বাদ রয়েছে। এটি দামে কম হওয়ায় এবং মানে ভালো হওয়ায় বাংলাদেশের প্রতিটি অঞ্চলে এর ব্যাপক পরিমাণ চাহিদা লক্ষ্য করা যাচ্ছে। প্রায় প্রতিটি মানুষ তাদের পরিবারের আমিষের চাহিদা পূরণ করার জন্য মুরগির মাংস খেয়ে থাকে। অতিথি আপ্যায়নে এর অসম্ভব গুরুত্ব রয়েছে। এটি সুস্বাদু একটি তরকারি।

মুরগির মাংসের রেসিপি

আপনি কি মুরগি মাংস রান্নার রেসিপি সম্পর্কে জানার জন্য অনুসন্ধান করে যাচ্ছেন ? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা এখানে আপনাদের মাঝে তুলে ধরব মুরগির মাংসের বেশ কিছু রেসিপি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মুরগির মাংসের রেসিপি গুলো সংগ্রহ করে আপনার জীবনের বিশেষ বিশেষ দিনগুলোতে আপনার প্রিয় মানুষদের বা আপনার ভালোবাসার মানুষটির জন্য এই রেসিপি তৈরি করতে পারবেন। আমাদের আজকের এই মুরগী মাংস রান্নার রেসিপিটি আপনাকে সুস্বাদু রান্না করতে সাহায্য করবে। তাই আপনারা যারা মুরগির মাংস রান্নার রেসিপি সংগ্রহ করতে চান তারা আমাদের পোস্ট থেকে মুরগির মাংস রান্না রেসিপি সংগ্রহ করুন। নিচে রেসিপিটি তুলে ধরা হলো:

স্বাদেও অনন্য আর খুব কম সময়েই তৈরি করা যায় এ রেসিপি। চলুন তবে জেনে নেওয়া যাক মুরগির মাংসের সাদা ভুনার রেসিপি-

মুরগির মাংসের উপকরণ-

১. মুরগির মাংস আধা কেজি
২. টকদই আধা কাপ
৩. পেঁয়াজ কুচি ৩টি
৪. পেঁয়াজ বেরেস্তা ৩ টেবিল চামচ
৫. আদা বাটা ১ টেবিল চামচ
৬. রসুন বাটা ১ টেবিল চামচ
৭. জিরার গুড়া ১ চা চামচ
৮. গোলমরিচ গুড়া ১ চা চামচ
৯. লবণ স্বাদমতো
১০. চিনি সামান্য
১১. টেস্টিং সল্ট আধা চা চামচ
১২. তেজপাতা ১টি
১৩. কাঁচামরিচ ফালি করে কাটা
১৪. সয়াবিন তেল ২ টেবিল চামচ

পদ্ধতি

প্রথমে মুরগির মাংসের সঙ্গে টকদই, পেঁয়াজ কুচি, আদা ও রসুন বাটা, জিরা গুড়া, গোলমরিচ গুড়া ও লবণ ভালোভাবে মেখে আধা ঘণ্টা মেরিনেট করে নিন।

এবার তেল গরম করে বাকি পেঁয়াজ কুচি ভেজে নিন। মেরিনেট করা মাংসগুলো কড়াইয়ে ঢেলে একটু ভেজে ঢেকে দিতে হবে পানি বের হওয়ার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *