মেট্রো রেলের ভাড়ার তালিকা, সাপ্তাহিক বন্ধের দিন,রুট ও টিকিট বুকিং সিস্টেম ২০২৪

মেট্রো রেলের ভাড়ার বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে অনেকেই আসেন অনলাইনে। শুধুমাত্র ভাড়ার বিষয় নয় ভাড়ার পাশাপাশি সপ্তাহে ছুটির দিন সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে পাশাপাশি টিকিট কাটার নিয়ম সহ টিকিট বুকিং সিস্টেম এর বিষয় সম্পর্কে সঠিক পরামর্শ প্রদানের একমাত্র ওয়েবসাইট এটি। মেট্রোরেল সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন অনেকেই আমরা আমাদের আজকের আলোচনায় মেট্রোরেল সম্পর্কিত বিষয় সম্পর্কে আপনাদের জানিয়ে সহযোগিতা করব পাশাপাশি এই মেট্রোরেলের সুবিধা ও অসুবিধা সহ প্রয়োজনীয় তথ্যগুলো প্রদান করার চেষ্টা করব।

বাংলাদেশের উন্নয়নের অন্যতম নিদর্শন মেট্রোরেল। বাংলাদেশের প্রথম মেট্রোরেল এটি যেটি বাংলাদেশ সরকার উন্নয়নের ধারায় নিয়ে এসেছে আমাদের মাঝে। মেট্রোরেল সম্পর্কিত বিষয় সম্পর্কে বিস্তারিত জানার আগ্রহ প্রকাশ করে অনেকেই অনলাইনে আসেন অনেকেই ভাড়ার বিষয়ে এর পাশাপাশি ভ্রমণ সহযোগী তথ্যগুলো সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন।

তবে ভ্রমণ সহযোগী তথ্যের পাশাপাশি মেট্রোরেল সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলো সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন অনেক শিক্ষার্থীবৃন্দগান। যারা প্রযুক্তি সম্পর্কিত বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করতে চায় তাদেরকে মেটরের সম্পর্কিত কিছু সাধারণ প্রশ্ন ও প্রশ্নের উত্তর দিয়ে সহযোগিতা করব যে প্রশ্নগুলোর সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ পাশাপাশি যারা চাকরির পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করছেন তাদের জন্য এই প্রশ্নগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে ধারণা করছি আমরা। নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে মেট্রোরেলের বিকল্প নেই আপনারা চাইলে দ্রুতগতিসম্পন্ন এই পরিবহনটিতে ভ্রমণ করতে পারেন কোন প্রকার ঝামেলা ছাড়াই মেট্রোরেল সম্পর্কিত বিষয় সম্পর্কে বিস্তারিত জানুন নিঃসন্দেহে এটি খুবই গতি সম্পন্ন ও শক্তিশালী একটি পরিবহন জাতীয়সেবার জন্য নিয়োজিত হয়েছে বাংলাদেশে।

ঢাকা মেট্রোরেলের ভাড়ার তালিকা

ভাড়া সম্পর্কে সাধারণ মানুষরা তেমন খুশি নয় এর কারণ বাসের থেকে কয়েক গুণে বেশি ভাড়া আশা করছি জনগণের কথা চিন্তা করে ভাড়া কমানোর কথা মাথায় রাখবেন কর্তৃপক্ষ। তবে বর্তমান সময়ে যে ভাড়া নির্ধারিত রয়েছে সেই ভাড়ার বিষয় সম্পর্কে আপনাদের জানানোর চেষ্টা করব আপনারা চাইলে এখান থেকে ভাড়ার বিষয় সম্পর্কে জানতে পারেন আপনাদের সহযোগিতার কথা চিন্তা করে প্রথমেই জানিয়ে রাখছি মেট্রোলের সর্বনিম্ন ভাড়া ২০ টাকা এছাড়াও দিয়াবাড়ি থেকে কমলাপুর মাত্র ১০০ টাকায় ভ্রমণ করতে পারবেন দুদক আমি এই পরিবহনে।

মেট্রোরেল ভাড়ার তালিকা বিবরণ
মেট্রোরেল সর্বচ্ছো ভাড়া ৯০ টাকা
মেট্রোরেল সর্বনিন্ম ভাড়া ২০ টাকা
মেট্রোরেল প্রকল্প প্রথম স্তর উদ্ভাবন ২৮ ডিসেম্বর
সাধারণ মানুষের জন্য উন্মুক্ত হবে ২৯ ডিসেম্বর
প্রথম উন্মক্ত হবে দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত
দিয়াবাড়ি থেকে আগারগাঁও ভাড়া ৬০ টাকা
উত্তরা থেকে দক্ষিণ স্টেশন পর্যন্ত ভাড়া ২০ টাকা
মিরপুর ১০ নম্বর থেকে শাহবাগ ভাড়া ৫০ টাকা
মিরপুর ১০ নম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ৫০ টাকা
মিরপুর ১০ থেকে সাচিবালয় ভাড়া ৬০ টাকা
মিরপুর ১০ থেকে মতিঝিল ভাড়া ৬০ টাকা
মিরপুর ১০ থেকে কমলাপুর ভাড়া ৭০ টাকা

মেট্রোরেলে টিকিট কিভাবে কাটবেন

মেট্রোলে বেশ কিছু স্টেশন রয়েছে সেখান থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন টিকিট সংগ্রহের জন্য খুবই সহজ একটি পদ্ধতির রয়েছে আপনারা কোন প্রকার ঝামেলা ছাড়াই নিজেরাই টিকিট সংগ্রহ করতে পারবেন উন্নত প্রযুক্তির মাধ্যমে টিকিট বিক্রয়ের বিষয়টি নির্ধারিত রয়েছে আশা করছি আপনারা আমাদের সাথে থেকে পরবর্তী একটি আলোচনার মাধ্যমে টিকিট সংগ্রহের বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। এছাড়াও মেট্রোরেলে গিয়ে ওখান থেকে টিকিট ক্রয়ের বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন অবশ্যই আপনাদের সহযোগিতা প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *