যদি রাত পোহালে শোনা যেত গানের লিরিক্স- Jodi Rat Pohale Shona Jeto LYRIC

যদি রাত পোহালে শোনা যেত গানের লিরিক্স: বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী একটি দেশাত্মবোধক গান এটি। মূলত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতি ধরনের এই গানটি লিখেছেন সম্মানীয় একজন লেখক সুর করেছেন আমাদের সকলের পরিচিত একজন ব্যক্তি। আমাদের আজকের আলোচনার মাধ্যমে এই গান সম্পর্কিত অনেক তথ্য সম্পর্কে জানতে পারবেন। মূলত যারা দেশকে ভালোবাসেন দেশাত্মবোধক গান কে পছন্দ করেন তাদের জন্য অন্যতম সেরা একটি গান। গানটির কথার মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। একুশে ফেব্রুয়ারি স্বাধীনতা দিবস বিজয় দিবস সহ বাঙ্গালীদের বিভিন্ন অনুষ্ঠানে এই গানটি শুনে থাকি আমরা।

স্বাধীনতা দিবস বিজয় দিবসে এই গান বাজানো না হলে যেন দিবসটির কোথাও অপূর্ণতা থেকে যায়। খুবই জনপ্রিয় একটি গান সকলেই এই গানটি পছন্দ করে থাকেন। আজকের আলোচনায় আমরা এই গানটির লিরিক্স দিয়ে আপনাদের সহযোগিতা করব। যারা বাংলাদেশকে ভালোবাসেন বঙ্গবন্ধুকে ভালোবাসেন তাদের জন্য বিশেষ একটি গানের লিরিক্স প্রদান করছি আমরা। প্রথমত গানটির বিষয়ে কিছু তথ্য প্রদান করছি নিচে।

শিরোনামঃ যদি রাত পোহালে শোনা যেত
কন্ঠঃ সাবিনা ইয়াসমিন

যদি রাত পোহালে শোনা যেত গানের লিরিক্স

প্রতিদিন অনেকেই এই গানটির লিরিক্স জানার উদ্দেশ্য নিয়ে অনলাইনে আসেন। দেশাত্মবোধক গানের প্রতিযোগিতায় এই গানটি গাওয়ার চেষ্টা করে থাকেন অনেকেই। এক্ষেত্রে গানের কথাগুলো মনে রাখতে অবশ্যই লিরিক্স সংগ্রহ করতে হবে তাই আমরা আমাদের আর্টিকেলের মাধ্যমে আপনাদেরকে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা এই গানটির লিরিক্স দিয়ে সহযোগিতা করব। যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই। সুন্দর এই গানের লিরিক্স টি উপস্থাপন করা হচ্ছে নিচে।

যদি রাত পোহালে শোনা যেত,
বঙ্গবন্ধু মরে নাই।
যদি রাজপথে আবার মিছিল হতো,
বঙ্গবন্ধুর মুক্তি চাই।
তবে বিশ্ব পেত এক মহান নেতা,
আমরা পেতাম ফিরে জাতির পিতা।

যে মানুষ ভীরু কাপুরুষের মতো,
করেনি কো কখনো মাথা নত।
এনেছিল হায়েনার ছোবল থেকে
আমাদের প্রিয় স্বাধীনতা।

কে আছে বাঙ্গালি তার সমতুল্য,
ইতিহাস একদিন দেবে তার মুল্য।
সত্যকে মিথ্যার আড়াল করে,
যায় কি রাখা কখনো তা।

যদি রাত পোহালে শোনা যেত,
বঙ্গবন্ধু মরে নাই।
যদি রাজপথে আবার মিছিল হতো,
বঙ্গবন্ধুর মুক্তি চাই।
তবে বিশ্ব পেত এক মহান নেতা,
আমরা পেতাম ফিরে জাতির পিতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *