একাকিত্ব নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা

জীবনে কোন না কোন সময় প্রতিটি মানুষ একাকীত্ব অনুভব করেন। আশেপাশে অনেক মানুষ থাকার শর্তেও নিজেকে একা মনে করে থাকেন অসংখ্য ব্যক্তি। এমন সময়ে প্রতিটি ব্যক্তির খারাপ অতিবাহিত হয়ে থাকে। এই ক্ষেত্রে নিজের একাকিত্বের কথা অন্যের মাঝে প্রকাশ করার জন্য একাকীত্বকে কেন্দ্র করে স্ট্যাটাস ক্যাপশন গুলো খুঁজে থাকেন।

তাদের সহযোগিতা করার জন্যই আমরা আমাদের আলোচনাটির মাধ্যমে নিয়ে এসেছি একাকী তোকে কেন্দ্র করে সুন্দর কিছু স্ট্যাটাস ক্যাপশন ও গুরুত্বপূর্ণ কিছু কথা। মানুষের মাঝে যখন একাকীত্ব বসবাস করে তখন কোন কিছুই ভালো লাগেনা বিভিন্ন ধরনের ডিপ্রেশনে ডুবে থাকে। একাকীত্বতা যন্ত্রণাদায়ক মানুষকে কষ্ট দিতে সক্ষম একাকীত্ব অনুভব দূর করা বিশেষ প্রয়োজন প্রতিটি মানুষের জন্য। নিজের একাকিত্ব তার বিষয় অন্যের মাঝে প্রকাশের মাধ্যমে উপকৃত হতে পারেন তাই অবশ্যই আপনার একাকিত্বের বিষয় সম্পর্কে জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস প্রদান করতে পারেন যে স্ট্যাটাসের উপর ভিত্তি করে আপনি একাকীত্বতা দূর করার একজন সঙ্গী পেতে পারে একাকীত্ব তাকে কেন্দ্র করে সুন্দর কিছু ক্যাপশন স্ট্যাটাস ও গুরুত্বপূর্ণ কিছু কথা তুলে ধরা হচ্ছে।

একাকীত্বতা নিয়ে উক্তি

একাকীত্বকে কেন্দ্র করে বিশেষ ব্যক্তিগণ মূল্যবান কিছু মতামত প্রদান করেছেন সেই মতামত গুলো আপনাদের মাঝে তুলে ধরার আগ্রহ নিয়ে কাজ করেছি। আপনার একাকিত্বের বিষয়ে বিশেষ ব্যক্তিদের মত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করতে চাইলে আমাদের এই ওয়েবসাইট থেকে একাকীত্বকে কেন্দ্র করে উক্তিগুলো সম্পর্কে জানতে পারে নিচে বাছাইকৃত সেরা মানের কিছু উক্তি তুলে ধরা হচ্ছে:

1. একাকিত্ব শুধু একা হয়ে যাওয়ার অনূভুতি নয়, এটা ঘটে যখন কেউই গুরুত্ব দেয় না।
— সংগৃহীত

2. আমরা সবাই একাই জন্মলাভ করি আর একাই মৃত্যুবরণ করি। একাকিত্ব অবশ্যই জীবনের যাত্রারই একটা অংশ।
— জেনোভা চিন

3. জীবনের সবচেয়ে একাকিত্বের মূহুর্ত তখনই যখন কেউ তার চোখের সামনেই পুরো পৃথিবীটাকে দূরে সরে যেতে দেখে কিন্তু সে শুধু তাকিয়ে থাকা ছাড়া আর কিছুই করতে পারেনা।
— এফ স্কট ফিজারেল্ড

4. একাকিত্ব মানুষের জীবনে সৌন্দর্য যোগ করে। এটি সূর্যের আলোর মত কিছু সময় পুড়িয়ে রাতের বাতাসকে অন্যরকম সুন্দর করে তোলে।
— হেনরি রোলিংস

5. একা থাকার মাঝে আমি অস্বাভাবিক কিছুই দেখতে পাইনা।জীবনে এটি সাধারণ একটা বিষয়ই মাত্র।
— পাওলো স্টোকস

6. মানুষের সবচেয়ে ভয়ানক অভাব হলো একা আর প্রেমহীন হয়ে যাওয়া।
— মাদার তেরেসা

একাকীত্ব নিয়ে স্ট্যাটাস

সকলের মাঝে থেকেও অনেকেই একাকীত্বতায় ভুগছেন। আমাদের মনের মাঝে একাকীত্বতা বাস করলে কোন কিছুই ভালো লাগেনা নিজের এই অনুভূতির বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করতে চাইলে এখান থেকে সেরা মানের কিছু স্ট্যাটাস সংগ্রহ করতে পারেন একাকীত্বকে কেন্দ্র করে নতুন কিছু স্ট্যাটাস তুলে ধরছি আপনাদের মাঝে।

১/ আপনার দুর্বলতাকে শক্তিতে পরিণত করার ক্ষমতা একমাত্র আল্লাহ্ তা’আলা-ই রাখেন। তাই তাঁর কাছেই প্রার্থনা করুন। -[ড. বিলাল ফিলিপ্স]

২/ নিশ্চয়ই আল্লাহ তা’আলা তাঁকে নিরবে ডেকে যাওয়া বান্দাদের হতাশ করেন না। -[ড. বিলাল ফিলিপ্স]

৩/ কখনো কখনো মানুষ আপনাকে বয়কট করবে, দূরে সরিয়ে দিবে, তবে এগুলোকে পার্সোনালি নিয়ে ভেঙ্গে পড়বেন না। কারণ আল্লাহ সুবহানাহু তা’আলা হয়তো ওদের দিক থেকে দূরে সরিয়ে তাঁর নিজের দিকেই আপনাকে ডাকছেন। – [ড. বিলাল ফিলিপ্স]

একাকীত্ব নিয়ে ক্যাপশন

একা থাকার বিষয়টি কে কেন্দ্র করে ক্যাপশন খুঁজে থাকলে আমাদের এই আলোচনায় থাকছে নতুন কিছু ক্যাপশন। যারা মূলত একা থাকার বিষয়টি অন্যের মাঝে প্রকাশ করতে চান তারা এখান থেকে একাকিত্বের বিষয়ে সেরা মানের কিছু স্ট্যাটাস সংগ্রহ করতে পারেন। আমরা মূলত ক্যাপশন গুলো নির্বাচন করে আপনাদের মাঝে তুলে ধরি যা এসএমএস ও স্ট্যাটাস হিসেবে ব্যবহার উপযোগী নিচে একাকীত্বের বিষয়টি উল্লেখ করে নতুন নতুন ক্যাপশন তুলে ধরা হচ্ছে।

1. তখন পর্যন্ত একজন মানুষ নিজেকে আবিষ্কার করতে পারেনা যতক্ষণ সে একদম একা হয়ে যায়।আর যদি সে একাকিত্ব পছন্দই না করে তবে সে কখনো আবিষ্কার করতে পারবেনা।
— আর্থার স্কপেনহার

2. একাকিত্ব সঙ্গের অভাব নয় বরং এটি অভিপ্রায়ের অভাব।
— গিলারমো ম্যালডোরাডো

3. আমরা যখন একা থাকতে পারিনা তখন আমরা তার মূল্য দিতে ব্যর্থ হই যে আমাদের সাথে জন্ম থেকে মৃত্যু পর্যন্তই থাকে।
— এডা জে লিসান

4. তুমি যখন একা থাক শুধুমাত্র তখনই তুমি একান্ত তোমার হয়েই থাকতে পার।
— লিওনার্দো দা ভিঞ্চি

5. কখনো কখনো তোমার একাকী দাড়াতে হয়, এটা বোঝার জন্য যে তুমি এখনো পার।
— সংগৃহীত

6. তুমি ছাড়া অন্য কোন কিছুই তোমাকে নিজের মত করে সুখী করতে সক্ষম নয়।
— র‍্যাল্ফ ওয়াল্ডো এমারসন

একা থাকার স্ট্যাটাস

  1. এই বিশ্বব্রহ্মাণ্ডে একটি বিন্দুর মতো আমরা সবাই একা।

2. সবথেকে কঠিনতম একাকীত্ব হল নিজেকে নিজের ভালো না লাগা ।

3. নিজেকে ভালো করে জানার জন্যও নিজেকে পর্যালোচনা করার জন্য একাকীত্বের প্রয়োজনীয়তা আছে।

4. মানুষের কখনও কখনও একা থাকা ভালো কারণ সেই সময়ে কেউ আপনাকে সেভাবে আঘাত করতে পারে না।

5. আমরা এই পৃথিবীতে সবাই একা এসেছি এবং একাই মৃত্যুবরণ করি ।অতএব নিঃসঙ্গতা অবশ্যই আমাদের জীবন যাত্রার একটি অংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *