টেলিটক সিমের প্রয়োজনীয় সকল কোড। টেলিটক ব্যালেন্স, নাম্বার, ইন্টারনেট, এস এম এস চেক কোড

টেলিটক সিমের প্রয়োজনীয় সকল কোড। আপনারা অনেকেই টেলিটক সিম ব্যবহার করে থাকেন। এদের মধ্যে অনেকেই রয়েছে নতুন ব্যবহারকারী। আবার বেশ কিছু গ্রাহক রয়েছে যারা দীর্ঘদিন ধরে এই অপারেটরটি ব্যবহার করছেন। আবার কিছু সংখ্যক ব্যক্তি রয়েছেন যারা দীর্ঘদিন ধরে সিম টি ব্যবহার করে আসলেও অনিয়মিত ব্যবহার করার কারণে প্রয়োজনীয় অনেক কোড ভুলে গেছে। এটি মূলত এ ধরনের ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে লেখা একটি পোস্ট।

সুতরাং আপনার টেলিটক সিম থাকলে, এইচএমটি প্রয়োজনীয় সকল কোড সম্পর্কে জানতে পারেন এখান থেকে। বেশি সংখ্যক মানুষ শুধুমাত্র প্রয়োজনে এই সিমটি ব্যবহার করে থাকেন। অনিয়মিত ব্যবহারের ফলেই প্রয়োজনীয় এই কোড গুলো ভুলে গিয়ে থাকেন। তাই আমরা এই অপারেটর টেলিটক সিমের সকল প্রয়োজনীয় কোড নিয়ে উপস্থিত হয়েছি।

টেলিটক সিমের প্রয়োজনীয় সকল কোড

একজন ব্যবহারকারী হিসেবে অবশ্যই এই কোডগুলো সম্পর্কে জানার প্রয়োজনীয়তা রয়েছে। অন্যথায় আপনি এই সিমটি সুন্দরভাবে পরিচালনায় ব্যর্থ হবে। এছাড়াও বিভিন্ন প্রয়োজনে বিপদের সম্মুখীন হবেন। যেমন আপনার সিমটি নাম্বার প্রয়োজন হয়ে থাকলে কিংবা রিসার্চ করতে গেলে নাম্বার মনে না থাকায় অবশ্যই আপনাকে সিমটি নাম্বার চেক করে নিতে হবে। এক্ষেত্রে আপনাকে অবশ্যই সিমের নাম্বার চেক কোড জানতে হবে। এ কিভাবে ইন্টারনেট ব্যালেন্স, মিনিট ব্যালেন্স, এসএমএস ব্যালেন্স চেক কোড সহ বিভিন্ন কোড রয়েছে যেগুলো সম্পর্কে জানার প্রয়োজনীয়তা অনুভব করছি। সুতরাং গুরুত্বপূর্ণ এই তথ্যগুলো এখান থেকে সংগ্রহ করতে বলা হচ্ছে।

টেলিটক নাম্বার চেক কোড

আপনি কি জানেন কিভাবে টেলিটক সিমের নাম্বার চেক করতে হয় ? না জেনে থাকলে এখান থেকে জেনে নিতে পারেন। এ কারণেই আমরা উপরে উল্লেখ করেছি টেলিটক সিম ব্যবহারকারীদের জন্য গুরুত্বপূর্ণ একটি পোষ্ট এটি। টেলিটক সিম বাংলাদেশ সরকার কর্তৃক পরিচালিত। তবে এটি কোম্পানি ধীন রয়েছে। বিভিন্ন ধরনের সরকারি বিল পে কাজেই সিমটির ব্যবহার আমরা লক্ষ্য করি। এই সকল বিষয় এখানে আলোচনা করছি না নিচে টেলিটক নাম্বার চেক করার পদ্ধতি উল্লেখ করা হয়েছে। সেখানে আমরা একটি কোড দিয়ে আপনাদের সহযোগিতা করব, যেটি আপনি টেলিটক সিম থেকে ডায়েল করে আপনার নাম্বারটি খুব সহজেই জেনে নিতে পারছেন।

টেলিটক সিমের নাম্বার দেখতে ডায়াল করুন : *551#

টেলিটক ব্যালেন্স চেক

অনেক নতুন ব্যবহারকারী রয়েছেন যারা টেলিটক সিম মাত্র কিনেছেন কিন্তু এর ব্যালেন্স চেক কোড জানেন না। এক্ষেত্রে তাদের উদ্দেশ্যে এখানে আমরা টেলিটক সিমের ব্যালেন্স চেক কোড উল্লেখ করব। নতুন ব্যবহারকারীর পাশাপাশি অনেক অনিয়মিত ব্যবহারকারীরা এ বিষয়ে অনুসন্ধান করেন তাই আমরা টেলিটক ব্যালেন্স চেক কোড টি আপনাদের মাঝে উপস্থাপন করছি।

টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক কোড

এই সিমটি থেকে অনেকেই ইন্টারনেট ব্রাউজ করে থাকেন। এর কারণ শহরেরই এগুলোতে এর ইন্টারনেট কাভারেজ খুব সুন্দর হয়ে থাকে। এছাড়াও ইন্টারনেট প্যাকেজ গুলোর মূল্য কিছুটা সাশ্রয়ী হওয়ায় অনেকেই আগ্রহের সাথে টেলিটক সিমে ইন্টারনেট ব্রাউজ করে থাকেন। তবে ইন্টারনেট ব্যবহার করে থাকলেও ইন্টারনেট ব্যালেন্স চেক করার পদ্ধতি সম্পর্কে জানেন না অনেকেই। তাই এখানে আমরা ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড নিয়ে উপস্থিত হয়েছি। যে কোডটি আপনারা স্মার্টফোন কিংবা ফিচার ফোন সকল ফোন থেকেই কোডটি ডায়াল করে ইন্টারনেট ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

টেলিটক ব্যালেন্স চেক করতে ডায়াল করুন : *152#

টেলিটক মিনিট চেক কোড

টেলিটক সিমের মিনিট চেক করতে ডায়াল করুন : *152#

টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক কোড

টেলিটক সিমের এমবি চেক করতে ডায়াল করুন : *152#

টেলিটক এস এম এস চেক কোড

টেলিটক সিমের এস এম এস চেক করতে ডায়াল করুন : *152#

টেলিটক সিমে ইমার্জেন্সি ব্যালেন্স নিতে ডায়াল করুন : *1122#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *