ঘুম থেকে ওঠার দোয়া আরবিতে, বাংলা উচ্চারণ

ঘুম থেকে ওঠার দোয়া: আসসালামু আলাইকুম সম্মানিত পাঠক বন্ধুগণ আশা করি আপনারা সবাই মহান রাব্বুল আলামিনের অশেষ রহমতে অনেক ভাল আছেন। পাঠক বন্ধুগণ আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি ঘুম থেকে উঠে দোয়া সম্পর্কিত একটি পোষ্ট। আমরা আমাদের আজকের এই পোস্টটিতে আপনাদের মাঝে ঘুম থেকে উঠার দোয়াটি সুন্দরভাবে উপস্থাপন করব। ঘুম থেকে উঠার এই দোয়াটি প্রতিটি মুসলিমের দৈনন্দিন জীবনের অত্যন্ত প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ একটি অমল। জীবনের এই ছোট ছোট আমল গুলোর মাধ্যমে সহজেই মহান আল্লাহ তাআলার সন্তুষ্টি অর্জন করা সম্ভব হয়। এজন্যই আমরা আজকে আমাদের এই পোস্টে আপনাদের মাঝে ঘুম থেকে ওঠার দোয়াটি নিয়ে হাজির হয়েছি আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে দোয়াটি সংগ্রহ করে আমল করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে আপনার উপকৃত হবেন।

মহান রাব্বুল আলামিন ইসলামের মাধ্যমে মানবজাতির জন্য একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা দান করেছেন। পরিপূর্ণ জীবন ব্যবস্থায় মানুষ জাতির দৈনন্দিন জীবনের প্রতিটি বিষয়ের উপর গুরুত্ব ও বর্ণনা দেওয়া রয়েছে। ইসলামের এই জীবন ব্যবস্থার মাধ্যমে একটি মানুষ দৈনন্দিন জীবনের প্রতিটি কাজ ইবাদত দোয়া ও আমল সম্পর্কে জানতে পারে। এ জীবন বিজ্ঞানে একজন মানুষের দৈনন্দিন জীবনের কাজের পাশাপাশি বেশ কিছু ছোট ছোট আমল রয়েছে যেগুলো করতে আলাদা কোন সময়ের প্রয়োজন হয় না বরং মানুষের ব্যক্তিগত কিংবা পারিবারিক জীবনের পাশাপাশি এই আমলগুলো করা সম্ভব হয়।

সেরকম একটি এমন হচ্ছে ঘুম থেকে ওঠার দোয়া। এটি প্রতিটি মানুষের জীবনে অত্যন্ত কার্যকরী একটি আমল। এই আমলের মাধ্যমে একজন মানুষ ঘুম থেকে উঠে সর্বপ্রথম আল্লাহ তা’আলার প্রশংসা করে থাকে। ঘুম থেকে ওঠার দোয়াটি আমল করার মাধ্যমে প্রতিটি মানুষ মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন করতে পারে। তাই আমাদের সকলকে উচিত ঘুম থেকে উঠার দোয়াটি আমল করতে হবে।

ঘুম থেকে উঠার দোয়া

অনেকেই অনলাইনে ঘুম থেকে উঠার দোয়াটি অনুসন্ধান করে থাকে আমরা আজকে তাদের কথা ভেবে আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি ঘুম থেকে ওঠার দোয়া সম্পর্কিত এই পোস্টটি। এ পোস্টটিতে আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে ঘুম থেকে ওঠার দোয়াটি তুলে ধরব। আমি আপনাদের সুবিধার কথা ভেবে আমাদের ওয়েবসাইটে ঘুম থেকে ওঠার দোয়াটি বাংলা ভাষায় ও আরবিতে তুলে ধরছি।

আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ঘুম থেকে উঠার দোয়াটি সংগ্রহ করে আপনি আপনার জীবনে প্রয়োজনীয় আমলে পরিণত করতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি থেকে ঘুম থেকে ওঠার দোয়াটি সংগ্রহ করে আপনি আপনার ভাই বোন ও পরিবার পরিজনদের মাঝে শেয়ার করে দিয়ে তাদেরকে দোয়াটি সম্পর্কে জানাতে পারবেন। নিচে ঘুম থেকে ওঠার দোয়াটি তুলে ধরা হলো:

ঘুম থেকে ওটার দোয়া আরবিতে

ঘুম থেকে ওঠার পর দোয়া পড়ার বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন অনেকেই। অনেকেই রয়েছেন যারা ঘুম থেকে ওঠার পর যে দোয়াটি পড়তে হয় সেটি জানেন আবার অনেকেই জানেন না। অবশ্যই এই দোয়াগুলোর ফজিলত রয়েছে এক্ষেত্রে আমরা চেষ্টা করব সকলেই ঘুম থেকে ওঠার পর দোয়া পড়ার। সুতরাং আমাদের সাথে থেকে আরবিতে ঘুম থেকে ওঠার দোয়াটি পড়তে পারেন আপনি। সুতরাং আপনারা যারা আরবিতে দোয়াটি পড়তে পারেন তারা এখান থেকে দোয়াটি মুখস্ত করে নিতে পারেন এছাড়াও যারা বাংলায় পড়ার আগ্রহ প্রকাশ করছেন তাদেরকে আমরা বাংলা উচ্চারণের সাথে দোয়াটি প্রদান করব।

الْحَمْدُ لِلَّهِ الَّذِي أَحْيَانَا بَعْدَمَا أَمَاتَنَا ، وَإِلَيْهِ النُّشُورُ

ঘুম থেকে উঠার দোয়া বাংলা উচ্চারণ

অনেকেই রয়েছেন যারা আরবিতে পড়তে আগ্রহ প্রকাশ করেন না এক্ষেত্রে ঘুম থেকে উঠার দোয়াটি বাংলা উচ্চারণে পড়ার আগ্রহ প্রকাশ করে অনলাইনে অনুসন্ধান করেন। এক্ষেত্রে আমরা আপনাদেরকে বাংলায় দোয়াটির উচ্চারণ দিয়ে সহযোগিতা করব যা খুব সহজেই মুখস্ত করে নিতে পারবেন আপনি। সুতরাং আমাদের সাথে থেকে বাংলায় দোয়াটি মুখস্ত করুন। বাংলা উচ্চারনের পাশাপাশি আপনাকে অর্থ সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন তাই আমরা অবশ্যই আপনাকে আরবিতে পাশাপাশি বাংলা উচ্চারণের সাথে অর্থ দিয়ে সহযোগিতা করব যা আপনাকে বুঝতে অনেক সহজ করবে।

আলহামদু লিল্লা-হিল্লাযী আহ্ইয়া-না- বা‘দা মা- আমা-তানা- ওয়া ইলাইহিন্ নুশূর।

অর্থ: প্রশংসা আল্লাহর জন্য, যিনি (নিদ্রারূপ) মৃত্যুর পর আমাদেরকে জীবিত করলেন, আর তারই নিকট সকলের পুনরুত্থান। (মুসলিম, আসসাহিহ : ২৭১১)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *