পৃথিবী নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী ও কিছু কথা

পৃথিবী নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী ও কিছু কথা: সৌরজগতের বেশ কিছু গ্রহের মধ্যে একটি হচ্ছে পৃথিবী। অন্যান্য গ্রহতে জীবের উপস্থিতি খুব কম হলেও পৃথিবীতে জীবের অস্তিত্ব রয়েছে মানুষ থেকে শুরু করে আরও অসংখ্য জীব জন্তু বসবাস করে থাকে এখানে বসবাস উপযোগী সর্বোত্তম গ্রহ এটি। আজকের আলোচনায় আমরা এই পৃথিবী সম্পর্কিত বেশ কিছু বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করার চেষ্টা করব আপনাদের। আমাদের পৃথিবীতে অনেক জ্ঞানী ব্যক্তি রয়েছে অনেক জ্ঞানী ব্যক্তি ছিল আবারও অনেক জ্ঞানী ব্যক্তি আসবে। এর মধ্যে অনেকেই বিশেষ জ্ঞান নিয়ে এসেছেন আমাদের পৃথিবীতে। আর তারা পৃথিবীর সম্পর্কে বেশ কিছু মূল্যবান মতামত প্রকাশ করেছেন যা আমরা অনেকেই জানি আবার অনেকেই জানার আগ্রহ প্রকাশ করে আজকের আলোচনায় অবস্থান করছি।

সুতরাং আমাদের সাথে থেকে পৃথিবীর সম্পর্কিত এই বিষয়গুলো সম্পর্কে জানার চেষ্টা করুন আমরা আপনাদেরকে পৃথিবীকে কেন্দ্র করে সুন্দর কিছু উক্তি স্ট্যাটাস বাণী ও কবিতা দিয়ে সহযোগিতা করব। সুতরাং পৃথিবীতে কেন্দ্র করে এই বিষয়গুলো সম্পর্কে জানার অনুরোধ করা হচ্ছে আপনাদেরকে। যেহেতু আপনারা পৃথিবীর সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে আমাদের আলোচনায় এসেছেন তাই সম্পূর্ণ আলোচনার সাথে থাকবেন।

পৃথিবী নিয়ে উক্তি

আমরা যারা পৃথিবীতে রয়েছি এর মধ্যে অনেকেই পৃথিবী সম্পর্কিত জ্ঞান অর্জন করতে আগ্রহ প্রকাশ করেন। তাদের সহযোগিতার জন্য আমরা পৃথিবীকে নিয়ে সেরা কিছু উক্তি তুলে ধরার চেষ্টা করছি। পৃথিবীতে বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে বিভিন্ন ধরনের গবেষণা বিভিন্ন ধরনের কথাবার্তা হয়ে থাকে। কিন্তু পৃথিবীতে থাকা ব্যক্তিগণ পৃথিবী নিয়ে অনেক মূল্যবান তথ্য প্রকাশ করেন তাই আমরা আমাদের আজকের আলোচনায় পৃথিবীকে কেন্দ্র করে এমন উক্তিগুলোই তুলে ধরবো।

  • “আমরা সবাই একই আকাশের নিচে এবং একই পৃথিবীতে হাঁটছি; আমরা একই মুহূর্তে একসাথে বেঁচে আছি। – ম্যাক্সিন হং কিংস্টন”
  •  “আমার শরীর পৃথিবীতে, কিন্তু আমার মাথা নক্ষত্রে। – রুথ গর্ডন”
  • “পৃথিবীতে কিছু লােক বেঁচে থাকে, আর বেশির ভাগ বেঁচে থাকার চেষ্টা করে।—মিন্টুনসটন”
  •  “সমগ্র পৃথিবী রূপান্তরিত হবে একটি বিশাল মস্তিষ্কে। – নিকোলা টেসলা”
  •  “আমার পৃথিবীতে একটি আধ্যাত্মিক যাত্রা আছে। প্রভু আমাকে অভিষিক্ত করুন এবং আমাকে পৃথিবীতে আমার মহান কাজটি সম্পন্ন করার ক্ষমতা দিন। – লাইলা গিফটি আকিতা”
  •  “আলাে ও বাতাসের উপর পৃথিবীর সবার অধিকার যেমন সমান, তেমনি পৃথিবীর সকল সম্পত্তির উপর মানুষের অধিকার সমান। – মার্কস”
  • “পৃথিবীর সবচেয়ে শক্তিশালী অস্ত্র হল আগুনে থাকা মানুষের আত্মা। – ফার্দিনান্দ ফচ”
  • “যদি আমাদের শেখার জন্য এই পৃথিবীতে রাখা হয়, তবে এটা বলা নিরাপদ যে জীবন একটি স্কুল এবং সেখানে পরীক্ষা হতে চলেছে। – কায়কো তামাকি”
  • “অলৌকিক ঘটনা হল পৃথিবীতে হাঁটা। – নাত হ্যান”
  • “পৃথিবীতে দু’ধরনের মানুষ আছে। এদের একদল বেঁচে থাকার জন্য খায় আর এক দল আছে যারা খাওয়ার জন্য বেঁচে থাকে। পৃথিবীর যা কিছু মহৎ কাজ তা প্রথম দলের লােকেরাই করে।—বি, সি, রায়”

পৃথিবী নিয়ে স্ট্যাটাস

পৃথিবীতে কেন্দ্র করে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরার চেষ্টা করছি আপনাদের মাঝে। সুতরাং আমাদের সাথে থেকে সুন্দরী স্ট্যাটাস গুলো সংগ্রহ করুন এখান থেকে। বর্তমান সময়ে সকল বিষয়ে মানুষ স্ট্যাটাস প্রদান করেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। এই ধারাবাহিকতা বজায় রাখতে এখানে সেরা কিছু পৃথিবীকেন্দ্রিক স্ট্যাটাস নির্বাচন করার চেষ্টা করেছি আশা করছি আপনাদের এই স্ট্যাটাস গুলো ভালো লাগবে। সুতরাং এখান থেকে শুধু এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করুন।

১. পৃথিবীতে আমাদের সকলের মধ্যে মিল আছে।
— ওয়েন্ডেল বেরি।

২. সত্যিকারের বন্ধুত্বের চেয়ে মূল্যবান এই পৃথিবীতে আর কিছু নেই।
— থমাস অ্যাকুয়ালানাস।

৩. বিশ্বাসীদের জন্য পৃথিবীতে অসংখ্য নিদর্শনাবলি রয়েছে।
— সুরা : জারিয়াত, আয়াত : ২৩

৪. বৃষ্টি হল অনুগ্রহ; বৃষ্টি হল পৃথিবীতে নেমে আসা আকাশ; বৃষ্টি ছাড়া জীবন থাকবে না।
— জন উপডিকে।

৫. পৃথিবী মানবতার দোলনা, কিন্তু মানবজাতি চিরকালের জন্য দোলায় থাকতে পারে না।
— কনস্ট্যান্টিন সিওলকভস্কি।

৬. পৃথিবীতে কোন স্বর্গ নেই, কিন্তু এর টুকরো আছে।
— জস্ রেনার্ড।

৭. সারা পৃথিবী একটি বই, যারা ভ্রমণ করে না তারা শুধুমাত্র এর একটি পৃষ্ঠা পড়ে ।
— সেন্ট অগাস্টাইন

৮. স্পেসশিপ পৃথিবীতে কোন যাত্রী নেই। আমরা সবাই ক্রু।
— মারশেল ম্যাকলোহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *