বাংলাদেশের সেরা ১০ টি ভবন। সবচেয়ে উঁচু ভবন| Top ten tallest building in bd

পাঠক বন্ধুদের একটি টিপস মূলক তথ্য দিয়ে সহযোগিতা করব আমরা নিজের দেশকে চেনার জন্য এ ধরনের তথ্যগুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে টাইটেলে আমরা বিষয়টি তুলে ধরেছি আপনারা হয়তো ইতিমধ্যে জানতে পেরেছেন আজকের আলোচনা থেকে আপনি কি বিষয়ে জ্ঞান অর্জন করতে পারবেন। পার্টির বন্ধুগণ আজকের আলোচনায় আমরা আপনাদেরকে বাংলাদেশের সেরা ১০ টি উচু ভবন সম্পর্কে জানাবো আমরা বিভিন্ন দেশের অনেক বড় বড় ভবন সম্পর্কে জেনেছি তবে আমাদের দেশের কিছু সুন্দর ও উঁচু ভবন রয়েছে সেরা এই ১০ উঁচু ও সুন্দর ভবন গুলো সম্পর্কে জানা নেই অনেকের এক্ষেত্রে আমরা আমাদের আলোচনার মাধ্যমে ওয়েবসাইটটিতে এই ভবন গুলোর বিষয়ে তথ্য প্রদান করার আগ্রহ নিয়ে কাজ করেছি।

আমরা আমাদের উদ্দেশ্য নিয়ে অনলাইন অনুসন্ধানের মাধ্যমে সেরা ১০ উচু ভবন সম্পর্কে জানতে সক্ষম হয়েছি আর সেই তথ্যগুলোই আপনাদের মাঝে তুলে ধরব আজকে। বাংলাদেশের রাজধানীতে অনেক বড় বড় বিল্ডিং রয়েছে এক্ষেত্রে কোন বিল্ডিং সেরা 10 এর তালিকায় রয়েছে এই বিষয় সম্পর্কে ধারণা নেই অনেকের অনেকেই জানেন না বাংলাদেশের সর্ব কত তলা তম বিল্ডিং রয়েছে এবং তার উচ্চতা কত এবং সেটি কোথায় অবস্থিত এ বিষয় সম্পর্কে অনেকেই জানেন না জানার আগ্রহ রয়েছে এক্ষেত্রে অনলাইনে অনুসন্ধান করছেন এবং বর্তমান সময়ে আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন। এক্ষেত্রে আমরা আপনাদের অনুসন্ধানকে সম্মান করে আজকের আলোচনায় আপনাদের সেরা ১০ টি ভবন সম্পর্কে তথ্য প্রদান করবো।

বাংলাদেশের সেরা ১০ টি ভবন

বাংলাদেশের সেরা 10 টি ভবন সম্পর্কে জানতে আগ্রহ নিয়ে যারা আমাদের সাথে রয়েছে তারা অবশ্যই এখান থেকে এই ভবনগুলো সম্পর্কে জানতে পারবেন আমরা বেশ কিছু সময় অনলাইন রিসার্চ এর মাধ্যমে সেরা ১০ ভবন নিশ্চিত করেছি তবে আমাদের মন মত নির্বাচন করা হয়নি অনলাইন অনুসন্ধানে বিভিন্ন ওয়েবসাইট এ বিষয়ে ইতিপূর্বে তথ্য প্রদান করেছেন সেই তথ্যগুলোর উপর ভিত্তি করে আমাদের অনুসন্ধান এর সাথে মিল রেখে সেরা ১০টি ভবন নিশ্চিত করা হয়েছে যে তালিকাটি বর্তমান সময়ে আপনাদের মাঝে তুলে ধরছি আমরা নিচে তালিকা প্রদান করা হচ্ছে।

বাংলাদেশের সবচেয়ে উঁচু ভবন

আপনি কি জানেন বাংলাদেশের সবচেয়ে উচু ভবন কোনটি না জেনে থাকলে জেনে নিতে পারেন । উপরোক্ত আলোচনার মাধ্যমে আমরা বাংলাদেশের সেরা 10 টি ভবন সম্পর্কে আপনাদের জানানোর চেষ্টা করেছি হয়তো বা আপনি জেনে গেছেন আপনারা এই দশটি ভবন সম্পর্কে না জেনে থাকলে উপর থেকে এই বিষয়ে জেনে নিতে পারেন তবে বর্তমানে আমরা সব চেয়ে উঁচু ভবনটির বিষয়ে আপনাদেরকে জানাবো আপনারা যারা বাংলাদেশের সর্বোচ্চ ভবনটি সম্পর্কে বেশ কিছু তথ্য আপনাদের মাঝে তুলে ধরছি।

  1. বিআরবি ক্যাবল টাওয়ার
  2. সিটি সেন্টার ঢাকা টাওয়ার
  3. হিল্টন ঢাকা টাওয়ার
  4. বাংলাদেশ ব্যাংক বিল্ডিং
  5. আজিজ কোড ইম্পেরিয়াল টাওয়ার
  6. শেরাটন ঢাকা রেসিডেন্স টাওয়ার
  7. সান মুন স্টার টাওয়ার
  8. কোর্টইয়ার্ড বাই ম্যারিয়ট টাওয়ার
  9. দ্যা ওয়েস্টিন ঢাকা
  10. টাওয়ার 71

পৃথিবীর সবথেকে বড় টাওয়ার গুলো

বুজ খলিফা টাওয়ার

পৃথিবীর সবথেকে বড় টাওয়ার হলো বুজ খলিফা,

বুজ খলিফা টাওয়ার দুবাই অবস্থিত।

বুজ খলিফা টাওয়ার টির উচ্চতা হচ্ছে 152 তালা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *