বৃদ্ধ মানুষকে নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা

বৃদ্ধ মানুষকে নিয়ে উক্তি স্ট্যাটাস ও কিছু কথা অনুসন্ধান করে আপনারা আমাদের ওয়েবসাইটে অবস্থান করছেন তারা সঠিক ওয়েবসাইটে এসেছেন । আপনার নিয়মিত বিভিন্ন ধরনের তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করে থাকি। এক্ষেত্রে আপনার জীবন সম্পর্কিত বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পারবেন আমাদের ওয়েবসাইটের মাধ্যমে পাশাপাশি শিক্ষা বিষয়ক বিভিন্ন ধরনের তথ্য প্রদান করা হয়ে থাকে এখানে। এক্ষেত্রে আজকের আলোচনায় আমরা আপনাদের বৃদ্ধ মানুষকে নিয়ে কিছু উক্তি প্রদান করব। বর্তমান সমাজে বৃদ্ধ মানুষ অবহেলিত। এর কারণ হিসেবে আমরা বলতে পারি বৃদ্ধাশ্রম। যে মানুষগুলো নিজের সবকিছু দিয়ে আমাদের লালন পালন করেছে সেই মানুষগুলোকে এই বৃদ্ধ হওয়ার পরেই আমরা বৃদ্ধাশ্রমে রেখে আসি।

সত্যিই এগুলো অনেক কষ্টকর। বিভিন্নভাবে বিভিন্ন অবস্থায় বৃদ্ধ মানুষ অবহেলিত হচ্ছে লাঞ্ছিত হচ্ছে। এক্ষেত্রে আমাদের সকলকেই বৃদ্ধ মানুষের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে। কোনভাবেই বৃদ্ধ মানুষকে অসম্মান অবহেলা করা যাবে না। বৃদ্ধ হওয়ার পর মানুষ হয়ে যায়নি উপায়, এক্ষেত্রে নিরুপায় এই মানুষগুলোর প্রতি সম্মান দেখানো সকলের উচিত।

বৃদ্ধ মানুষ নিয়ে উক্তি

প্রতিটি মানুষ বয়সের ধারায় একদিন বৃদ্ধে পরিণত হবেন। তাই অবশ্যই এ বিষয়গুলোকে চিন্তায় রেখে আমাদের পথ চলা উচিত। আর বৃদ্ধ ব্যক্তি সম্পর্কে বিশেষ ব্যক্তিদের যে মতামতগুলো দিয়েছে সেগুলো তুলে ধরা হবে এখানে। এমন মতামত গুলো জানার মাধ্যমে আমরা বৃদ্ধ ব্যক্তির জীবন সম্পর্কে জানতে পারবো তাদের অসহায়ত্ব সম্পর্কে বুঝতে পারব । এক্ষেত্রে বৃদ্ধ ব্যক্তির প্রতি ভক্তি আনার জন্য অবশ্যই এমন উক্তি গুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে।

আমি বৃদ্ধ হতে চাই না, ও বয়সটা সুখকর নয়। – আঁদ্রে মরােয়া”

বৃদ্ধরা জীবনকে যত বেশি ভালােবাসে যুবকরা ততখানি বাসে না। – ক্ৰডিক হাৰ্বাট”

যে তরুণ কখনো কাঁদেনি সে বর্বর, আর যে বৃদ্ধ হাসে না সে বােকা। – জর্জ সম টায়ানা”

বৃদ্ধ লােকেরা দ্বিতীয়বার শিশু হয়। – মেনেন্ডারশ”

তরুণেরা গ্রহণ করে দ্রুত এবং বিস্মৃতও হয় শীঘ্র। কিন্তু বৃদ্ধেরা গ্রহণ করে ধীরে ধীরে, ফলে তার স্থায়িত্ব দীর্ঘ হয়। – এইচ, সি, বানার”

বৃদ্ধ হওয়ার সখ অনেকের মধ্যেই দেখা যায়, কিন্তু সকলেই বার্ধক্য সম্পর্কে ভীত।—জন ট্রভরে”

স্ত্রীরা যুবকদের প্রেয়সী, মধ্য বয়সী লােকদের সাথী ও বৃদ্ধ লােকদের নার্স বা পরিচালিকা। – বেকন”

স্বাস্থ্যের প্রতি অসাবধানতার দরুণ অকালে বৃদ্ধ হবার মতাে লজ্জাকর ব্যাপার আর কিছু নেই। – সক্রেটিস”

বৃদ্ধলােকের মতাে কেউ জীবনকে ভালােবাসে না। – সফোক্লেস”

যুবকদের জন্য চল্লিশ বৎসর বয়স্ক হওয়াটাই বার্ধক্য, কিন্তু বৃদ্ধদের জন্য পঞ্চাশ বৎসর বয়সটাই পূর্ণ যৌবন।—ভিক্টর হুগাে”

বৃদ্ধ বয়সে শারীরিক শক্তি হ্রাস পাওয়াতে তারা তােষামােদপ্রিয় হয়ে ওঠে। – স্যামুয়েল বিশপ”
বৃদ্ধ লােকদের জীবনের উপর মমতা বেশি। – সফোক্লেস”
বৃদ্ধ বয়স যদিও ঐশ্বর্যমণ্ডিত তবুও দুঃখ বয়ে আনে। – জন ক্লার্ক”
যুবকেরাই বৃদ্ধদের অবহেলা করে বেশি, শিশুরা তাদের অত্যাধিক পছন্দ করে।—কুপার”

বৃদ্ধ মানুষ নিয়ে স্ট্যাটাস

আপনারা যারা বৃদ্ধ মানুষদের নিয়ে স্ট্যাটাস গুলো খুঁজছেন তারা এখান থেকে কিছু সে রাস্তাটা সম্পর্কে জানতে পারবেন যেগুলো বৃদ্ধ মানুষের জন্য, তাদের পক্ষ নিয়ে তৈরি করা হয়েছে। অবশ্যই বৃদ্ধ মানুষ সম্পর্কে স্ট্যাটাস গুলো । এক্ষেত্রে আজকের আলোচনায় আমরা বৃদ্ধ মানুষ সম্পর্কিত গুরুত্বপূর্ণ কিছু স্ট্যাটাস তুলে ধরছি আপনাদের সামনে ।

এমন বৃদ্ধ নেই যিনি মনে করেন না যে, তিনি আর একটি বছরও বাঁচতে পারবেন না। – সিসেরাে”
বৃদ্ধ বয়সে সবচেয়ে বড় বাধা এই যে ভবিষ্যৎ বলে কিছু থাকে না। – ইলাস্ট্রেটেড উইকলি অব ইন্ডিয়া”
যারা ধর্ম বিশ্বাসী তারাই যুবক এবং যাৱা অবিশ্বাসী তারাই বৃদ্ধ। – চ্যানি”

বৃদ্ধ মানুষ সম্পর্কে কিছু কথা

বৃদ্ধ মানুষ সম্পর্কে কষ্টের কিছু কথা তুলে ধরা হবে আপনাদের সামনে। অনেকেই বিদ্যমান সম্পর্কিত কষ্টের দুঃখের কথাগুলো সোশ্যাল মিডিয়ায় আপলোড করে থাকেন বিভিন্ন ভিডিওতে বলে থাকেন এছাড়াও স্ট্যাটাস ক্যাপশন হিসেবে অনেকেই এই ধরনের কথাগুলো তুলে ধরে থাকেন। আপনারা যারা বৃদ্ধ মানুষের পক্ষ নিয়ে কষ্টের কিছু কথা মানুষের মাঝে প্রকাশ করার আগ্রহ নিয়ে অনলাইন অনুসন্ধানের মাধ্যমে আমাদের ওয়েবসাইটে এসেছেন তারা অবশ্যই আমাদের এখান থেকে কিছু গুরুত্বপূর্ণ কথা সম্পর্কে জানতে পারবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *