বৃষ্টি নিয়ে উক্তি, বাণী, কবিতা ও কিছু কথা

বৃষ্টি নিয়ে উক্তি, বাণী, কবিতা ও কিছু কথা: বৃষ্টি নিয়ে উক্তি, বাণী, কবিতা ও কিছু কথা সম্পর্কে জানতে পারবেন আজকের এই আলোচনা থেকে। বাংলাদেশ ছয় ঋতুর দেশ। এ ঋতুগুলো মূলত কাল হিসেবে পরিচিতি পেয়েছে এর মধ্যে একটি রয়েছে বর্ষাকাল। সে ক্ষেত্রে আসার ও শ্রাবণ মাস মিলে হয় বর্ষা ঋতু। এই সময় খুবই বৃষ্টি হয়ে থাকে এই ঋত ুর সামনে ওপরের ঋতুতেও আমরা বৃষ্টি লক্ষ্য করে থাকি। আজকের আলোচনার মাধ্যমে আমরা বৃষ্টিকে কেন্দ্র করে সুন্দর কিছু উক্তি দিয়ে আপনাদের সহযোগিতা করব উক্তির পাশাপাশি থাকছে কবিতা ও কিছু মূল্যবান কথা। সুতরাং আমাদের সাথে থেকে বৃষ্টিকে কেন্দ্র করে মূল্যবান এই আলোচনার সাথে থেকে বৃষ্টি সম্পর্কিত গুরুত্বপূর্ণ বেশ কিছু তথ্য সম্পর্কে জানতে পারবেন।

বৃষ্টির মধ্যে আকাশ অনেক মেঘলা হয়ে থাকে বিদ্যুৎ চমকে পাশাপাশি বৃষ্টির দিনকে অনেকেই বিভিন্নভাবে উপভোগ করে থাকেন। তাইতো আমরা বৃষ্টিকে কেন্দ্র করে আপনাদের মাঝে নিয়ে আসছি বেশ কিছু উক্তি যেগুলো জ্ঞানী ব্যক্তিগণ তুলে ধরেন পাশাপাশি বৃষ্টিকে কেন্দ্র করে রয়েছে অনেক কবিতা গুরুত্বপূর্ণ কিছু কথার পাশাপাশি থাকছে আরো প্রয়োজনীয় বেশ কিছু তথ্য।

বৃষ্টি নিয়ে উক্তি

বৃষ্টি নিয়ে জ্ঞানী ব্যক্তিগণ কি মতামত দিয়ে থাকেন তা জানতে থাকতে পারেন আমাদের পুরো আলোচনা জুড়ে। আলোচনা জুড়ে থাকছে বেশ কিছু জ্ঞানী ব্যক্তিদের গুরুত্বপূর্ণ মতামত অবশ্যই বৃষ্টির দিনে বৃষ্টি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার উদ্দেশ্য নিয়ে আমাদের আলোচনায় সাথে থাকলে জানতে পারবেন সেরা কিছু উক্তি বৃষ্টির বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে বিভিন্ন ধরনের উক্তি থাকছে এর মধ্যে রয়েছে বৃষ্টিকে কেন্দ্র করে সচেতনতামূলক সহ বৃষ্টির দিনের প্রকৃতি ও পরিবেশকে কেন্দ্র করে সেরা কিছু উক্তি।

শহর জুড়ে বৃষ্টি নামুক, তুমি খুঁজে নিও ঠাঁই, প্রতিটা বৃষ্টিকণায় লেখা থাকুক, “শেষ অবধি তোমাকে চাই!”

কিছু মানুষ আছে যারা বৃষ্টিকে অনুভব করে, বাকিরা শুধু শরীর ভেজায়।

আমি বৃষ্টি ভালোবাসি, কেননা এই বৃষ্টিই মাঝে মাঝে বুঝতে সাহায্য করে যে পৃথিবীতে দুঃখের দিনও বিদ্যমান।

এক পশলা বৃষ্টির পরে সবসময়ই ভালো কিছু সবার জন্য অপেক্ষা করে।

বৃষ্টি শেষে সূর্য আবার উঠবে, তাই ব্যথার পরে সুখ আবার আসবে

আকাশে মেঘ জমলে, আকাশ যেরকম কাঁদে, মনের মাঝে ও মেঘ জমলে, মন তখন কাঁদে

আজ আকাশে বৃষ্টির ছোঁয়া, কিন্তু আমার মনে ব্যথার ছোঁয়া।

বৃষ্টি নিয়ে বাণী

উক্তির পাশাপাশি একই বিষয়ে অনেকেই বাণী লিখে অনুসন্ধান করেন তাই আমরা তাদের অনুসন্ধানকে সম্মান করে বৃষ্টি নিয়ে বাণী কথাটি উল্লেখ করে নিয়ে এসেছি সেরা কিছু বানী আশা করছি এই উক্তি ও বাণী জানার মাধ্যমে বৃষ্টির দিনের সেরা কিছু স্ট্যাটাস তৈরি করে নিতে সক্ষম আপনারা। অনেকেই রয়েছেন যারা বৃষ্টিকে কেন্দ্র করে উক্তি ও বাণীগুলো থেকে সুন্দর একটি ক্যাপশন তৈরি করে থাকেন আশা করছি এই ক্যাপশন গুলো তৈরি করার মাধ্যমে সুন্দর একটি স্ট্যাটাস প্রদান করে সক্ষম হবেন আপনারা।

বৃষ্টি নামলে মনে সব সময় ছোটবেলার স্মৃতি মনে পড়ে। এই বৃষ্টিতে কতই না আমি ভিজেছি। আজ সময়ের ব্যস্ততায় বৃষ্টিতে আর ভেজা হয় না।

মন তো চায় আগের মতোই বৃষ্টিতে ভিজি। কিন্তু জীবনের আগের জায়গায় দাঁড়িয়ে নেই। তবুও হঠাৎ করে নিজেকে বৃষ্টির মাঝে মেলে দিতে মন চায়।

এই বৃষ্টির সাথে তুমি কেন এলেনা আমার শহরে, বৃষ্টি শেষ হলেও এই শহরে তোমার আর দেখা মিলবে না।

একসাথে বৃষ্টিতে ভিজেছিলাম দুজনে, এখন এগুলো শুধু স্মৃতি। এখন আকাশে মেঘ জমে বৃষ্টি নামলে তুমি আর আসবে না ভিজতে।

বৃষ্টিতে ভিজে কান্না করার একটি পজিটিভ দিক রয়েছে। কারণ তখন কেউ বুঝতে পারবে না আপনি কান্না করছেন।

মেঘের সাথে মেঘ যখন অভিমান করে, তখন ঐ আকাশ থেকে বৃষ্টি পড়ে। তাই এই বৃষ্টি দেখে আমারও মনে অভিমান বাড়ে।

বৃষ্টি নিয়ে কবিতা

বৃষ্টিকে কেন্দ্র করে লেখা হয়েছে রোমান্টিক সহ আরো বেশ কিছু কবিতা। আজকের আলোচনায় আমরা তেমন কিছু কবিতা নিয়েই উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। সুতরাং আমাদের সাথে থেকে বৃষ্টিকে কেন্দ্র করে সুন্দর এই কবিতাগুলো সংগ্রহ করতে পারেন আপনি। ছোট বড় কোভিদ সুন্দর সকল বৃষ্টির কবিতা তুলে ধরা হচ্ছে নিচে।

“বৃষ্টি মানে অনুভুতি,
সাথে আছে কেউ।
বৃষ্টি মানে নতুন করে,
ভালবাসার ঢেউ।
বৃষ্টি মানে মনের মাঝে লুকিয়ে,
থাকা আশা।
বৃষ্টি মানে বন্ধুর দেওয়া,
একটু ভালোবাসা।”

শহর জুড়ে ভ্যাপসা গরম,
স্মৃতির মেলায় দারুন ভিড়,
অনেক কষ্টে জোড়া লাগানো,
ভালোবাসার শূন্য কুঠির,
আজও বৃষ্টি নামে তোমার নামে,
আঙ্গুল ধরতে চাওয়া নরম হাত,
গোপনে জমানো আবেগ আর,
চিঠির খামটা ভিজলো হঠাৎ।

“শহর জুড়ে বৃষ্টি আজ
ভিজতে ভালো লাগে।
তোমার কথা মনে পড়ে
রাগে অনুরাগ।
একলা তুমি বসে আছো
জানালা আছে খোলা।
আমার সেই বন্ধু তুমি
যায়না যারে ভোলা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *